রোববার, ১৯ মে ২০২৪, ০৫ জ্যৈষ্ঠ ১৪৩১, ১০ জিলক্বদ ১৪৪৫ হিজরী

জাতীয় সংবাদ

কৌশলী বিএনপি চাঙ্গা আ.লীগ

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ২৪ ডিসেম্বর, ২০১৮, ১২:০৩ এএম | আপডেট : ১২:৫১ এএম, ২৪ ডিসেম্বর, ২০১৮

সারা দেশে প্রচার-প্রচারণায়, উঠান বৈঠক ও গণসংযোগে তৎপর আওয়ামী লীগ। প্রতিদিনই সকাল থেকে গভীর রাত্রি পর্যন্ত নানামূখী প্রচারে ও গণসংযোগ শহর, গ্রাম, পাড়া, মহল্লা মুখরীত। এছাড়া পোস্টার, ব্যানারে ছেয়ে গেছে নির্বাচনী এলাকার গুরুত্বপূর্ণ সব অলিগলি। তাছাড়া প্রচারের কাজে ব্যবহার হচ্ছে মাইকিং, লিফলেট, ব্যানান ও সামাজিক যোগাযোগ মাধ্যম। অপরদিকে বিএনপির প্রার্থী গণসংযোগ করলেও তার নেতাকর্মীরা হামলা মামলা, গ্রেফতার ও ধরপাকড় আতঙ্কে দৌড়ের ওপর আছেন। তাই প্রার্থীরা কৌশলী প্রচার প্রচারণা চালাচ্ছেন। প্রচারণায় ব্যবহার করছেন সামাজিক মাধ্যম, মোবাইল ফোন। বিভিন্ন স্থানে কয়েক প্রার্থী নিরাপত্তার হুমকিতে স্বাভাবিক গণসংযোগ বাধাগ্রস্থ হচ্ছে।
প্রার্থীরা নিজের জীবনের ও কর্মী সমর্থকদের জীবনের নিরাপত্তা চেয়ে জেলা প্রশাসক ও জেলা রিটার্নিং কর্মকর্তারসহ প্রধান নির্বাচন কমিশনারের বরাবরে চিঠি পাঠিয়েছেন। চিঠিতে নির্বাচনী প্রচার তারা অভিযোগ করেন, নির্বাচনী বিভিন্ন সভায় হামলা ও ভাংচুর করা হচ্ছে, নেতাকর্মীদের হুমকি ধামকি দেয়া হচ্ছে। নির্বাচনী সভার আশেপাশে দা, লাঠি, লোহার রড ও দেশীয় অস্ত্র নিয়ে মহড়া দিয়ে ভীতিকর পরিস্থিতি সৃষ্টি করা হচ্ছে। এদিকে, আজ থেকে সেনাবাহিনী মাঠে নামায় সাধারণ ভোটারদের মধ্যে ভোট নিয়ে যে উচ্ছ¡াস বা প্রার্থীদের পক্ষে-বিপক্ষে আলাপ-আলোচনায় সবর অবস্থা দেখা গেছে। চায়ের দোকান বা অফিস-আদালতে, কিংবা কোন আড্ডায় ভোট নিয়ে চলছে আলোচনা। ভোট নিয়ে ভোটাররা অদৃশ্য আতঙ্ক ধীরে ধীরে কেটে যাবে বলে প্রত্যাশা করছেন সাধারণ মানুষ। আমাদের জেলা ও উপজেলা সংবাদদাতাদের পাঠানো তথ্যে সারা দেশের এমন চিত্র পাওয়া যায়।স্টাফ রিপোর্টার গাইবান্ধা থেকে জানান, জাতীয় সংসদের হুইপ মাহাবুব আরা বেগম গিনিকে বিজয়ী করতে সদর উপজেলার বল্লমঝাড় ইউনিয়নের মহাজোটের পক্ষে গতকাল রোববার একটি বিশাল মিছিল বের করা হয়। ইউপি চেয়ারম্যান জাহেদুল ইসলাম ঝন্টুর নেতৃত্বে ল এই মিছিলটি বের হয়ে ইউনিয়নের প্রধান প্রধান সড়কগুলো প্রদক্ষিণ করে। মিছিল শেষে মাঠেরপাড় এলাকায় এক আলোচনা সভা অনুষ্ঠিত হয়।
মাগুরায় গণসংযোগ
স্টাফ রিপোর্টার মাগুরা থেকে জানান, মাগুরা-১ আসনের নৌকা প্রতীকের আওয়ামী লীগ মনোনীত প্রার্থী প্রধানমন্ত্রীর সাবেক একান্ত সহকারি সচিব এড. সাইফুজ্জামান শিখর বলেছেন দেশের উন্নয়ন অব্যাহত রাখতে আবার নৌকায় ভোট দিতে হবে। রবিবার দুপুরে সদর উপজেলার ভাবনহাটি বাজারে এক জন সভায় ভোটারদের উদ্দেশ্যে একথা বলেন। দিনব্যাপী নির্বাচনী প্রচারনায় তার নির্বাচনী এলাকার হাসপাতাল পাড়া, কলেজ পাড়া, ভায়না এলাকায় বিভিন্ন স্থানে পথসভা ও বাড়ি বাড়ি যেয়ে তিনি ভোট চান।
ফরিদপুরে আ,লীগ বিএনপির জনসংযোগ
ফরিদপুর জেলা সংবাদদাতা জানান, ভাঙ্গা, সদরপুর ও চরভদ্রাসন উপজেলা সমন্বয়ে গঠিত ফরিদপুর-৪ আসনের আওয়ামীলীগ প্রার্থী ও দলীয় নেতাকর্মীরা ভাঙ্গা উপজেরার পৌর এলাকা, আজিমনগর, কালামৃধা ইউনিয়নের বিভিন্ন এলাকা জনসংযোগ করেছেন। এসময় আওয়ামীলীগ প্রার্থী কাজী জাফরউল্লাহ বলেন, সর্বত্র নৌকার জোয়ার এসেছে। মানুষ ভোট দেয়ার জন্যে উন্মুখ হয়ে আছে। তিনি দাবী করেন নৌকার জয় অবশ্যম্ভাবী।
এদিকে মালিগ্রাম, চান্দরাসহ বিভিন্ন এলাকায় জনসংযোগ করেছেন বিএনপি প্রার্থী খন্দকার মো. ইকবাল হোসেন সেলিম। এসময় তার সাথে প্রচারণায় অংশ নিয়ে ধানের শীষ প্রতিকের জন্যে ভোট প্রার্থনা করেন ঢাকাই চলচ্চিত্রের চিত্র নায়িকা শাহরিয়া ইসলাম শায়লা ও দলীয় নেতাকর্মীরা।
আ.লীগের গণসংযোগ
চৌদ্দগ্রাম উপজেলা সংবাদদাতা জানান, রেলপথ মন্ত্রী মো. মুজিবুল হক বলেছেন, যারা জনগণ থেকে বিচ্ছিন্ন যারা জ¦ালাও পোড়াও করে মানুষ হত্যা করেছে যারা মানুষের বিপদে এগিয়ে আসেনি, যারা গত ১০ বছর মানুষের সাথে কোন প্রকার সম্পর্ক রাখেনি তার ভোট পাওয়ার কোন অধিকার রাখেনা। যারা চৌদ্দগ্রামবাসীর কাছ থেকে ভোট নিয়ে চৌদ্দগ্রাম বাসীর সাথে প্রতারণা করেছে তারা কোন ভাবেই ভোট পেতে পারেনা। সন্ত্রাসী দল হিসেবে প্রমাণিত হয়ে একটি নিষিদ্ধ দল। তাদের কোন সঠিক চরিত্র নেই, নীতি নেই, এরা নিজেদের স্বার্থে যে কোন সময় চরিত্র পরিবর্তন করে ফেলে।
অতিতে তাদের মার্কা তথা প্রতীক ছিলো দাঁড়িপাল্লা এবছর এর তা পরিবর্তন করে ধানে শীষ নিয়ে মাঠে নেমেছে। এদের চরিত্র এমনই এরা ভোট নিয়েও এমন করে রূপ পাল্টাবে তাই তাদের বিষয়ে আপনাদের সিদ্ধান্ত নিতে হবে। তাদের ভোট দিয়ে চৌদ্দগ্রাম কে উন্নয়ন থেকে বঞ্চিত করবেন নাকি তাদের বিতাড়িত করে চৌদ্দগ্রামকে একটি উন্নত চৌদ্দগ্রামে পরিণত করবেন। রেলপথমন্ত্রী মুজিবুল হক একাদশ জাতীয় সংসদ নির্বাচন উপলক্ষে ২৩ ডিসেম্বর সকাল থেকে দিনব্যাপী চৌদ্দগ্রামের আলকরা, কনকাপৈত ও চৌদ্দগ্রাম পৌরসভার চান্দিশকরা ভোট কেন্দ্রে নির্বাচনী পথসভায় উপস্থিত থেকে বক্তব্যে এসব কথা বলেন।
রাজাপুরে গণসংযোগ
রাজাপুর (ঝালকাঠি) উপজেলা সংবাদদাতা জানান, ঝালকাঠি-১ (রাজাপুর-কাঠালিয়া) আসনে বাংলাদেশ আওয়ামী লীগ মনোনীত (মহাজোট প্রার্থী) বজলুল হক হারুন বলেছেন, বাংলাদেশ স্বাধীন হওয়ার পরে গত ১০ বছরে সবচেয়ে বেশি উন্নয়ন হয়েছে। কারণ, আওয়ামী লীগ সরকার একটানা ১০ বছর ক্ষমতায় ছিল। সামনের ৫ বছর ক্ষমতায় থাকলে দেশের আরো উন্নয়ন হবে। সুতরাং উন্নয়নের অগ্রযাত্রা বজায় রাখতে এবং উন্নত বাংলাদেশ পেতে আসন্ন জাতীয় সংসদ নির্বাচনে নৌকা মার্কায় ভোট দিন। গতকাল রোববার বিকেল ৩টায় বড়ইয়া ইউনিয়ন আওয়ামী লীগ ও সহযোগী সংগঠনের উদ্যোগে উত্তমপুর বাজারে নির্বাচনী পথসভায় তিনি এ কথা বলেন। এ সময় বড়ইয়া ইউপি চেয়্যারম্যান ও আওয়ামী লীগ সভাপতি শাহ আলম মন্টুর সভাপতিত্বে বক্তব্য রাখেন-রাজাপুর উপজেলা আওয়ামীলীগ সিনিয়র সহ সভাপতি ও সাবেক উপজেলা চেয়্যারম্যান আলহাজ্ব মিলন মাহমুদ বাচ্চু, রাজাপুর উপজেলা আওয়ামীলীগ সাধারণ সম্পাদক আলহাজ্ব এ.এইচ.এম খাইরুল আলম সরফরাজ, উপজেলা আ.লীগ সহ-সভাপতি বীর মুক্তিযোদ্ধা আলহাজ মো. নুরুল হোসেন খলিফা, প্রমুখ।
প্রচরণায় শিক্ষকরা
জাবি সংবাদদাতা জানান, জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসে ধানের শীষের প্রচারণা চালিয়েছে জাবি জাতীয়তাবাদী শিক্ষক ফোরাম। রবিবার বেলা এগারটায় সমাজবিজ্ঞান অনুষদ থেকে গণসংযোগ শুরু হয়ে নতুন কলা ভবন, রেজিস্ট্রার ভবন ও ট্রান্সপোর্ট চত্বরে এসে শেষ হয়। এসময় তারা ক্যাম্পাসের বিভিন্ন বিভাগ,অনুষদ ও প্রশাসনিক দপ্তরে গিয়ে দেশের বিভিন্ন স্থানের ভোটারদের কাছে ধানের শীষের প্রচারপত্র বিলি করে ও ভোট দিতে বলেন। পাশাপাশি দেশের গণতান্ত্রিক পরিবেশ ফিরিয়ে আনার জন্য সকলকে সরব ভূমিকা রাখার অনুরোধ করেন।
গণসংযোগ বিষয়ে জাতীয়তাবদী শিক্ষক ফোরামের সদস্য সচিব অধ্যাপক শরিফ উদ্দিন বলেন,‘ক্যাম্পাসে সারা দেশের ভোটার রয়েছে যারা খুবই সচেতন নাগরিক। তাদের কাছে আমরা ধানের ভোট চেয়েছি এবং বিএনপি ও ঐক্যফ্রন্ট ক্ষমতায় আসলে সারা দেশসহ ক্যাম্পাসে শান্তি শৃঙ্খলা ও গণতান্ত্রিক পরিবেশ বজায় রাখার আশ্বাস দিয়েছ। এসময় তিনি আরও বলেন,‘ক্যাম্পাসে সকল ছাত্রসংগঠন অবস্থান করলেও ছাত্রদল কাজ করতে পারেছেনা তাই আমরা প্রশাসনের কাছে এ নির্বাচনকালীর সময়ে ছাত্রদলের জন্য সমান সুযোগ ও নিরাপত্তা দাবি করছি।
আড়াইহাজারের নির্বাচনী জনসভা
আড়াইহাজার (নারায়ণগঞ্জ) উপজেলা সংবাদদতা জানান, নারায়ণগঞ্জ আড়াইহাজার উপজেলার কালাপাহাড়িয়া ইউনিয়নে বিকালে রাধানগর বাজারে আ’লীগ আয়োজিত নির্বাচনি জনসভায় প্রধান অতিথি নারায়ণগঞ্জ-২ আসনের নৌকা প্রার্থী নজরুল ইসলাম বাবু বলেন, কালাপাহাড়িয়াবাসীর জীবনমান উন্নয়নে প্রধান মন্ত্রী দেশরতœ শেখ হাসিনার নেক দৃষ্টি রয়েছে। তার কারন আড়াইহাজার উপজেলার দশটি ইউনিয়নে যে উন্নয়ন হয়েছে তার তিন গুন বেশি উন্নয়ন হয়েছে কালাপাহাড়িয়া ইউনিয়নে।
আ.লীগ নেতাদের গণসংযোগ
বালাগঞ্জ (সিলেট) উপজেলা সংবাদদাতা জানান, সিলেট-২ (ওসমানীনগর-বিশ্বনাথ) আসনে আ.লীগ নেতাদের নিয়ে সতন্ত্র প্রার্থী ড. এনামুল হক সরদারের সিংহ প্রতীকের বিশাল মিছিল ও গণসংযোগ করেছে। বিকালে স্থানীয় গোয়ালাবাজারে এ মিছিল ও পথ সভা অনুষ্ঠিত হয়। পরে ওসমানীনগর উপজেলা প্রেসক্লাবে এক মতবিনিময় সভা করেন। সিলেট-২ (ওসমানীনগর-বিশ্বনাথ) আসনের স্বতন্ত্র প্রার্থী অধ্যক্ষ ড. এনামুল হক সরদার (সিংহ প্রতীক) নিজের জয়ের প্রত্যাশা ব্যক্ত করে বলেন, নির্বাচিত হলে এলাকার সার্বিক উন্নয়ন হবে আমার মূল লক্ষ্য। বেকারদের কর্মসংস্থানের জন্য এলাকায় কারিগরি শিক্ষা প্রতিষ্ঠান চালু করবো।
উন্নয়নের প্রতীক নৌকায় ভোট দিন
গফরগাঁও থেকে মুহাম্মদ আতিকুল্লাহ জানান, ময়মনসিংহ- ১০(গফরগাঁও) আসনের সংসদ সদস্য ফাহমী গোলন্দাজ বাবেল এমপি বলেন, উন্নয়ন অব্যাহত রাখতে নৌকা ভোট দেয়ার জন্য ভোটারদের প্রতি আহবান জানান । তিনি বলেন, আ.লীগ সরকার দেশে নজিরবিহীন উন্নয়ন করেছে। উন্নয়নের প্রতীক হলো বঙ্গবন্ধুর নৌকা। সভাপতি মো. নজরুল ইসলামের ৩নং চরআলগী ইউনিয়ন আ.লীগ আয়োজিত নির্বাচনী পথ সভায় তিনি এসব কথা বলেন।
ঐক্যফ্রন্ট প্রার্থীর গণসংযোগ
মঠবাড়িয়া (পিরোজপুর) উপজেলা সংবাদদাতা জানান, একাদশ জাতীয় সংসদ নির্বাচনে পিরোজপুর ৩ (মঠবাড়িয়া) আসনে জাতীয় ঐক্য ফ্রন্ট প্রার্থী উপজেলা বিএনপিসাধারণ সম্পাদক রুহুল আমিন দুলাল (ধানের শীষ) এর সমর্থণে উপজেলার বিভিন্ন স্থানে দিনভর গণসংযোগ চালান হয়। উপজেলার মাঝেরচর, উলুবাড়িয়া, দঃ মিঠাখালী, ঝাউতলা, ভগিরথপুর, ছোট শৌলা ও কাটাখালী গ্রামে গণসংযোগে কয়েক শত নেতা-কর্মী অংশগ্রহণ করে।
রূপগঞ্জে আ.লীগের গণসংযোগ
রূপগঞ্জ (নারায়ণগঞ্জ) উপজেলা সংবাদদাতা জানান, জাতীয় সংসদ নির্বাচনকে সামনে রেখে নৌকা প্রতীকে ভোট চেয়ে নারায়ণগঞ্জ-১ (রূপগঞ্জ) আসন থেকে আওয়ামী লীগের মনোনীত প্রার্থী গোলাম দস্তগীর গাজী (বীর প্রতীক) গণসংযোগ করেছেন। গণসংযোগে যোগ দিয়েছেন, পিএইচপি গ্রæপের চেয়ারম্যান আলহাজ সূফী মোহাম্মদ মিজানুর রহমান চৌধুরী। এসময় স্থানীয় বিএনপি ও অঙ্গসংগঠনের প্রায় ৩ শতাধীক নেতাকর্মী আওয়ামী লীগে যোগদান করেন। আওয়ামীলীগ মনোনিত প্রার্থী গোলাম দস্তগীর গাজী (বীর প্রতীক) বলেন, আওয়ামীলীগ সরকার উন্নয়নকে বিশ^াস করে। তাই ডিজিটাল দেশ গড়ার লক্ষ্যে জননেত্রী শেখ হাসিনা দিন রাত কাজ করে যাচ্ছেন।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (10)
Hadaet Ullah ২৪ ডিসেম্বর, ২০১৮, ২:০৪ এএম says : 0
এগিয়ে পিছিয়ে এমন নিউজ করে কোন লাভ নাই। এটাতো ভোট নয় যেন যুদ্ধ অবস্থা।হাজার হামলা মামলা আর গ্রেপ্তার করে বিরোধী পক্ষকে মাঠে উঠতে দিতেছেনা সরকার।
Total Reply(0)
বাদশাহ নামদার ২৪ ডিসেম্বর, ২০১৮, ২:০৪ এএম says : 0
নৌকার মিছিল শেষে টাকা আর বিরিয়ানী, ধানের শীষের মিছিল শেষে গ্রেপ্তার এড়ানোর জন্য দৌড়ানি, এ কেমন হয়রানি???
Total Reply(0)
Rasel Ahmed Johir ২৪ ডিসেম্বর, ২০১৮, ২:০৪ এএম says : 0
নৌকার আবার ভোট আছে
Total Reply(0)
Nayeem Sarker ২৪ ডিসেম্বর, ২০১৮, ২:০৫ এএম says : 0
একতাই শক্তি, যেখানেই যাবেন একত্র হয়ে যাবেন।মনে শক্তি, সাহস রাখবেন।বিজয় ইনশাল্লাহ আসবে।
Total Reply(0)
MD Azizul Hoque Chowdhury ২৪ ডিসেম্বর, ২০১৮, ২:০৬ এএম says : 0
দলের ভেতর উৎপেতে থাকা গুপ্তচরদের ব্যাপারে সর্তক থাকতে হবে।এদের কোন সুযোগ দেওয়া যাবেনা।
Total Reply(0)
Shahadat Kabir ২৪ ডিসেম্বর, ২০১৮, ২:০৮ এএম says : 0
হানাহানি মুক্ত বাংলাদেশ চাইলে ধানের শীষে ভোট দিন।।।
Total Reply(0)
Su Sagor ২৪ ডিসেম্বর, ২০১৮, ২:১১ এএম says : 0
লিখে রাখুন তৃতীয়বারের মতো সরকার গঠন করবে আওয়ামী লীগ
Total Reply(0)
Nur Nobi Sujon ২৪ ডিসেম্বর, ২০১৮, ২:১২ এএম says : 0
তরুণ তরুণীদের প্রথম ভোট, সত্য ন্যায়ের পক্ষে হোক, গুম খুনের বিরুদ্ধে হোক। #Vote4change
Total Reply(0)
Zh Mahbub ২৪ ডিসেম্বর, ২০১৮, ২:১৩ এএম says : 0
ভোটে অংশগ্রহণ করবে সকল দল আর সকল সুযোগ সুবিধা গ্রহণ করবে আওয়ামীলীগ। এটাই হল আওয়ামীলী চরিত্র
Total Reply(0)
আলী ২৪ ডিসেম্বর, ২০১৮, ১১:১৫ এএম says : 0
খুন গুমের কারনে আওযামীলীগ থেকে জনগন ১০০ হাত দুরে চলে গেছে আওযামীলীগের নাম শুনলেও জনগন ভয পায
Total Reply(0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন