রোববার, ১৯ মে ২০২৪, ০৫ জ্যৈষ্ঠ ১৪৩১, ১০ জিলক্বদ ১৪৪৫ হিজরী

জাতীয় সংবাদ

নোয়াখালীর ৪টি আসনে প্রচারণা বন্ধ রেখেছে বিএনপি প্রার্থীরা

নোয়াখালী ব্যুরো | প্রকাশের সময় : ২৫ ডিসেম্বর, ২০১৮, ৩:৪৯ পিএম

নোয়াখালীর ৪টি আসনে নিরাপত্তাহীনতার কারণে নির্বাচনী গণসংযোগ ও প্রচার প্রচারণা বন্ধ রেখেছে বিএনপিধানের শীষ মার্কার প্রার্থীরা।

নোয়াখালী-৪ (সদর-সূবর্ণচর) আসনে বিএনপির কেন্দ্রীয় ভাইস চেয়ারম্যান ও ধানের শীর্ষ মার্কার প্রার্থী মোহাম্মদ শাহজাহান গত শনিবার রাতে এক সংবাদ সম্মেলনের মাধ্যমে তার গণসংযোগ প্রচারণা বন্ধ রেখেছেন। তিনি বলেন, নির্বাচন পরিচালনায় নিয়োজিত জেলা রিটার্নিং অফিসার ও আইন শৃঙ্খলা বাহিনী বিএনপি নেতাকর্মীদের নিরাপত্তা নিশ্চিত না করা পর্যন্ত তিনি নির্বাচনী গণসংযোগ থেকে বিরত থাকবেন।

এদিকে সোমবার নোয়াখালী-১, নোয়াখালী-২ ও নোয়াখালী-৫ আসনে বিএনপি প্রার্থীরা প্রচারণাকালে সিরিজ আকারে হামলার শিকার হন। নোয়াখালী-৫ আসনের চরকাকড়া নতুন বাজারে সকাল সাড়ে ১১টার দিকে ব্যারিস্টার মওদুদ আহমদের প্রচারণা বহরে হামলা চালায় দূর্ব্যত্তরা। এতে দুটি গাড়ি ভাঙ্গচুর ৫জন বিএনপি নেতাকর্মী আহত হয়। পরে ব্যারিস্টার মওদুদ এক সংবাদ সম্মেলনে তার এবং বিএনপি নেতাকর্মীদের নিরাপত্তাহীনতায় উদ্বেগে প্রকাশ করে মঙ্গলবার থেকে গণসংযোগ প্রচারণা থেকে বিরত থাকার ঘোষণা দেন।

অপরদিকে দুপুর ১২টার দিকে নোয়াখালী-২ (সেনবাগ-সোনাইমুড়ী একাংশ) আসনে কাবিলপুর ইউনিয়নের উত্তর সাহাপুর গ্রামে বিএনপির নির্বাচনী বহরের পেছন থেকে সন্ত্রাসীরা ককটেল ও গুলি বর্ষণ করে। এসময় বিএনপি প্রার্থী জয়নুল আবদীন ফারুক পাশের একটি বাড়িতে গিয়ে আতরক্ষার্থে আশ্রয় নেন। পরে পুলিশ বিজিবি ঘটনাস্থলে পৌঁছে জয়নুল আবদীন ফারুককে উদ্ধার করে তার নিজ বাড়িতে পৌছে দেন। সন্ধ্যায় তিনি সংবাদ সম্মেলনে তার নিজের ও নেতাকর্মীদের নিরাপত্তা নিয়ে উদ্বেগ প্রকাশ করেন।

অন্যদিকে, সোমবার দুপুর ২টায় নোয়াখালী-১ (চাটখিল-সোনাইমুড়ী একাংশ) আসনের চাটখিল সাহাপুর ইউনিয়নে বিএনপি প্রার্থী ব্যারিষ্টার মাহবুব উদ্দিন খোকনের নির্বাচনী বহরে সন্ত্রাসী হামলায় চালিয়ে ৪জন আহত ও ২টি গাড়ি ভাঙ্গচুর হয়। পরে সংবাদ সম্মেলনে তিনি নিরাপত্তা নিয়ে আশংকা প্রকাশ করেন। তিনি অভিযোগ করেন যে, নির্বাচনী প্রচারণায় বিজিবি’র সহায়তা চেয়ে তিনি ব্যর্থ হয়েছেন।

মঙ্গলবার দুপুরে নির্বাচনী গণসংযোগ থেকে সরে দাড়ানোর বিষয়টি নিশ্চিত করেছেন, নোয়াখালী-৪ আসনে বিএনপি প্রার্থী মোহাম্মদ শাহজাহান, নোয়াখালী-৫ আসনে বিএনপি প্রার্থী ব্যারিষ্টার মওদুদ আহমদ, নোয়াখালী-১ আসনে বিএনপি প্রার্থী ব্যারিষ্টার মাহবুব উদ্দিন খোকন ও নোয়াখালী-২ আসনে বিএনপি প্রার্থী জয়নুল আবদীন ফারুক।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন