রোববার, ১৯ মে ২০২৪, ০৫ জ্যৈষ্ঠ ১৪৩১, ১০ জিলক্বদ ১৪৪৫ হিজরী

জাতীয় সংবাদ

নির্বাচনে থাকা না থাকা বিএনপির নিজস্ব বিষয়: আ.লীগ

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ২৬ ডিসেম্বর, ২০১৮, ৬:৫২ পিএম

একাদশ জাতীয় নির্বাচনে বিএনপি থাকবে কি থাকবে না তা দলটির নিজস্ব বিষয় বলে মন্তব্য করেছেন আওয়ামী লীগের যুগ্ম-সাধারণ সম্পাদক এ্যাড. জাহাঙ্গীর কবির নানক।
তিনি বলেন, নির্বাচনে থাকা না থাকা কোন রাজনৈতিক দলের নিজেদের সিদ্ধান্তের বিষয়। তবে নির্বাচন থেকে জাতীয় ঐক্যফ্রন্ট ও বিএনপি সরে গেলেও এ নির্বাচন এক তরফা হওয়ার কোন সুযোগ নেই; নির্বাচন অংশ গ্রহনমূলক ও প্রতিদ্বন্ধিতাপূর্ণ নির্বাচন হবে।
আজ গতকাল দুপুরে রাজধানীর ধানমন্ডিস্থ আওয়ামী লীগ সভাপতি শেখ হাসিনার রাজনৈতিক কার্যালয়ে আয়োজিত দলের এক সংবাদ সম্মেলনে তিনি এ কথা বলেন। এক প্রশ্নের জবাবে জাহাঙ্গীর কবির নানক বলেন, জাতীয় ঐক্যফ্রন্ট ও বিএনপি-জামায়াত নেতারা নির্বাচন নিয়ে যে কি করতে যাচ্ছে তা দেশের জনগন ও আমরা বুঝতে পারছি না। কারণ তারা নির্বাচনে মাঠে নামছেন না, আবার বলছেন, শেষ পর্যন্ত তারা মাঠে থাকবেন।
নানক বলেন, জাতীয় ঐক্যফ্রন্ট নেতা ড. কামাল হোসেনের জাতীয় নির্বাচনের তিন দিন আগে প্রধান নির্বাচন কমিশনার (সিইসি)’র পদত্যাগ দাবী নির্বাচন ভন্ডুলের অপকৌশল মাত্র। নির্বাচনের তফশিল ঘোষণার আগে থেকেই ঐক্যফ্রন্ট, বিএনপি-জামায়াতের নেতারা নির্বাচনকে ভন্ডুলের নানা অপকৌশল অবলম্বন করে আসছে।
তিনি বলেন, ঐক্যফ্রন্ট নেতা ড. কামাল হোসেন মঙ্গলবার সাংবিধানিক প্রতিষ্ঠান নির্বাচন কমিশনে গিয়ে প্রধান নির্বাচন কমিশনার (সিইসি)’র সঙ্গে রীতিমত এক ধরনের মাস্তানী করেছেন। তিনি এ সময় দেশের পেশাদার পুলিশ বাহিনীকে নিয়েও অত্যন্ত অসম্মানজনক ও করুচিপূর্র্ণ শব্দ ব্যবহার করেছেন। এর আগে ঐক্যফ্রন্ট আমাদের গৌরব ও মর্যাদার প্রতীক সেনাবাহিনীকে নিয়েও পরিকল্পিত মিথ্যাচার ও বিভ্রান্তিমূলক বক্তব্য দিয়েছেন। জাতি তাদের কাছে এ ধরনের মিথ্যাচার ও বিভ্রান্তিমূলক বক্তব্য প্রত্যাশা করে না। এ সময় তিনি বিএনপি-জামায়াত ও জাতীয় ঐক্যফ্রন্ট নেতাদের সুষ্ঠু ও স্বাভাবিক রাজনীতিতে ফিরে আসারও আহবান জানান।
এ সময় আওয়ামী লীগের যুগ্ম-সাধারণ সম্পাদক আব্দুর রহমান, সাংগঠনিক সম্পাদক বিএম মোজাম্মেল হক, আ ফ ম বাহাউদ্দিন নাছিম, বিজ্ঞাণ ও প্রযুক্তি বিষয়ক সম্পাদক আব্দুস সবুর ও উপ-দপ্তর সম্পাদক ব্যারিস্টার বিপ্লব বড়–য়াসহ অন্যান্যরা উপস্থিত ছিলেন।###

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন