শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১, ১৭ শাওয়াল ১৪৪৫ হিজরী

জাতীয় সংবাদ

আমাদের আজ আর কোনো ভয় নেই

ভিডিও বার্তায় মির্জা ফখরুল

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ২৮ ডিসেম্বর, ২০১৮, ১২:০২ এএম

৩০ ডিসেম্বর দেশ, দেশের মানুষ, আগামীর ভবিষ্যত সন্তানদের জন্য সকলকে বেড়িয়ে আসার আহ্বান জানিয়েছেন বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। ওইদিন শুধু নিজের ভোট দেয়ার জন্যই নয়, এই দেশের মালিকানা বুঝে নেয়ারও আহ্বান জানিয়েছেন তিনি। ৩ মিনিট ৩৯ সেকেন্ডের এক ভিডিও বার্তায় তিনি যেমন দেশের বর্তমান অবস্থা তুলে ধরেছেন। তুলে ধরেছেন বাবা-মা ও তাদের সন্তানদের কি অবস্থা। একই সাথে বলে দিয়েছেন কিভাবে এই দেশটা বর্তমান অবস্থা থেকে বদলানো যাবে। আশ্বাস দিয়েছেন কেউ এই পরিবর্তনের পথে একা নন। সকলে মিলেই বদলাতে হবে। আবার এই পরিবর্তনের পথ না ধরলে সন্তানদের কি প্রশ্নের মুখোমুখী হতে হবে তাও উল্লেখ করেছেন। আর এই পথে ভয়ের কোন জায়গা নেই উল্লেখ করে মির্জা ফখরুল বলেন, আমাদের সবচেয়ে সুন্দরগুলো সামনে। সেই দিনগুলো আমাদের, আমাদের সন্তানদের জন্য। আমরা এই দেশটা তাদের হাতে দিয়ে যেতে চাই। আমাদের আজ আর কোন ভয় নেই
বিএনপি মহাসচিবের ভিডিও বার্তার কথাগুলো হুবহু তুলে ধরা হলো-
আজ বাংলাদেশ দাঁড়িয়ে আছে এক সঙ্কটময় মূহুর্তে। আমি শুধু একবার আপনাকে চোখ দুটো বন্ধ করতে বলবো। জানিনা আপনি কি দেখতে পান? আমি দেখি ছোট্ট একটা মুখ, তুল তুলে গাল, খাড়া খাড়া চুল, আমার ছোট্ট সেই মেয়েটার প্রথম পায়ে হাঁটা। সে নিষ্পাপ মুখটার দিকে তাকিয়ে আমি প্রথম জেনেছিলাম পৃথিবীর সব সন্তান আমাদের, আমরা যারা বাবা আর মা। আমি জানি আপনার চোখেও সেই একই দৃশ্য ভেসে ওঠে। মনটাকে একবার জিজ্ঞেস করুন, আপনি কি দেখতে চান এই ফুটফুটে শিশুটা বড় হয়ে প্রশ্ন ফাঁস করা পরীক্ষায় নকল করছে। কিংবা আপনার সারাজীবনের সঞ্চয় লুট করে কোন বাজিকর তার ছুটি কাটানোর বাড়ি কিনছে কানাডায়। কিংবা আপনার ১৪ বছরের ছেলে পালিয়ে বেড়াচ্ছে। কেননা সাদা পোষাকের কেউ তাকে উঠিয়ে নিয়ে যাবে যেকোন সময়। যারা এই ছবিগুলো দেখতে পাচ্ছেন আমি তাদের সুসংবাদ দিচ্ছি। আপনি একা নন, বিশ্বাস করুন আপনিই বাংলাদেশ। আমরাই সবাই।
একটা দেশ কোন রাজনীতিবিদ বদলায় না। বদলায় তার মানুষ সাধারণ জনগণ, তারা কোন ইউনিফর্ম পড়ে না। তারা শুধু একটাই আশা বুকে রেখে মাটিতে শুয়ে পড়ে। এই সুন্দর দেশটা আমরা আমাদের সন্তানদের কাছে দিয়ে যাবো। আমি সেই বাবাকে বলছি, যিনি মৃত্যুর আগ মূহুর্তে তার মেয়ের ভয়ার্ত কণ্ঠে শনুতে চান না, বাবা তুমি কান্না করছো কেন?
আমি সেই মাকে বলছি যিনি তার ৫ বছরের মেয়েকে বলতে পারছেন না যে, তারা বাবা আর কোন দিনও ফিরে আসবে না। মেয়েটার বাবার লাশ আজও পর্যন্ত পাওয়া যায়নি। আপনিই বাংলাদেশ। বিশ্বাস করুন আমরাই সবাই, আমাদের আর কোন ভয় নেই। এই হৃদয়ে বাংলাদেশকে বসিয়েছি। এতো বড় জায়গা জুড়ে যে, সেখানে আর ভয়ের কোন জায়গা নেই।
আপনারা বেড়িয়ে আসুন। বাংলাদেশের সব বাবা আর মা তাদের সন্তানদের জন্য, আজ কিছু দিয়ে যাবেন। একদিন তারা জিজ্ঞেস করবে। আমাদের এই দেশটা যখন মৃত্যুপুরী হয়েছিলো তখন তুমি কি করছিলে মা?
প্রবাসীদের উদ্দেশ্যে তিনি বলেন, আমি প্রবাসী বাংলাদেশীদের বলছি এই দেশটা আপনাদের। আপনাদের দুটো হাতের দিকে এই দেশ তাকিয়ে আছে। আমি আপনাদের ফিরে আসার জন্য অপেক্ষা করছি। আমি সেই মায়ের দিকে তাকিয়ে আছি, যিনি তার বিয়ের শেষ গয়নাটুকু বিক্রি করে দিয়েছেন। তার সন্তানের লেখাপড়ার জন্য। আপনাকে বলছি আমি, বেড়িয়ে আসুন, নিয়ে নিন এই দেশটা। ৩০ তারিখ আপনি শুধু ভোট দেবেন না, সেদিন এই দেশটা আপনার হয়ে যাবে। আপনারা বুঝে নেবেন তার মালিকানা। আমি জানি আমাদের সবচেয়ে সুন্দরগুলো আমাদের সামনে, সেই দিনগুলো আমাদের, আমাদের সন্তানদের জন্য। আমরা এই দেশটা তাদের হাতে দিয়ে যেতে চাই। আমাদের আজ আর কোন ভয় নেই।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (28)
Tarekul Islam ২৮ ডিসেম্বর, ২০১৮, ২:২২ এএম says : 0
এই মানুষের উপর এতো অত্যাচার করা হয়েছে! তবুও ওনার মুখ দিয়ে বাজে ভাষা বের হয়নি! বাংলাদেশের রাজনীতিতে ওনার মতো মার্জিত ভাষার মানুষ খুব কমই আছে। নায়ক-নায়িকারা এতো ভিডিও বের করলো অথচ দেখেন, ওনার শুধু দুইটা ভিডিও বার্তায় কোটি কোটি মানুষের মন জয় করে নিয়েছেন।
Total Reply(0)
Jimi Sano ২৮ ডিসেম্বর, ২০১৮, ২:২২ এএম says : 0
আগামী ৩০শে ডিসেম্বর ১টি জীবন বাঁচাতে সকলে এগিয়ে আসুন। রোগী বর্তমানে আইসিইউতে মৃত্যুর সঙ্গে পাঞ্জা লড়ছে। রোগীর বয়স ৪৭ বছর। রোগীর নাম- 'বাংলাদেশ'।
Total Reply(0)
Md Faisal ২৮ ডিসেম্বর, ২০১৮, ২:২৩ এএম says : 0
বাংলার ইতিহাসে মির্জা ফখরুল ইসলাম আলমগীর একটি স্তম্ভ হয়ে থাকবে। যা লক্ষ কোটি তরুণকে সুন্দর বাংলাদেশ গড়ার অনুপ্রেরণা যোগাবে। শত প্রতিকূলতার মাঝে কিভাবে নিজেকে কিভাবে দৃঢ় প্রত্যয়ী রাখতে তার চূড়ান্ত উদাহরণ মির্জা ফখরুল সাহেব। আ'লীগের দুর্ভাগ্য যে তারা শত শত নেতা কর্মি পেয়েছে কিন্তু একজন মির্জা ফখরুল পায়নি। স্যালুট স্যার আপনাকে।
Total Reply(0)
Md Sofiqul Islam ২৮ ডিসেম্বর, ২০১৮, ২:২৪ এএম says : 0
স্যালুট স্যার আপনাকে আপনার ব্যবহারের জন্যে ভদ্রতার জন্যে রাজনীতির নতুন কৌশলের জন্যে ইনশাআল্লাহ নিরব বিপ্লব ঘটবে ৩০ই ডিসেম্বর প্রিয় স্যার।
Total Reply(0)
Godhuli Chamely ২৮ ডিসেম্বর, ২০১৮, ২:২৪ এএম says : 0
আল্লাহ আপনার নেক হায়াত বাড়িয়ে দিন,এই দেশে শান্তি ফিরিয়ে আনার জন্য আপনাকেই প্রয়োজন, আপনি হবেন বাংলাদেশের এরদোগান ইনশাআল্লাহ।
Total Reply(0)
Dewan Monjur ২৮ ডিসেম্বর, ২০১৮, ২:২৫ এএম says : 0
He is a really very gentle man,I like his Speech.Also we always support those people.for the learn how to express there views to general people. Allah(SWT) help him.Ameen
Total Reply(0)
Morshed Mahbub ২৮ ডিসেম্বর, ২০১৮, ২:২৬ এএম says : 0
Fakhrul Shaheb ekjon adorsho manush,ami onakey khub honour kori, BNP te oner motho manush r nei. khub shundor nd marjitho vashai kotha bolen. asholey politic s shikthe hoi.
Total Reply(0)
মোঃজাহাঙ্গীর আলম ২৮ ডিসেম্বর, ২০১৮, ৯:৩৪ এএম says : 0
বিএনপির মহাসচিব, মির্জা ফকরুল ইসলাম আলম্গীর এতো সুন্দর কথা বলেছেন,বাংলাদেশে প্রতিটি পিতা মাতা তার মাছুম বাচ্চার মুখের দিক তাকিয়ে বিবেকের কাছে প্রশ্ন করুন? 30 তারিখে কাকে ভোট দিবেন? আমি আল্লাহ্ তায়ালার কাছে দুই হাত তুলে দোয়া করবো, মানুষের কল্যাণের জন্য বিএনপি কে বিজয় লাভ করুন।
Total Reply(0)
রেজাউল ২৮ ডিসেম্বর, ২০১৮, ১০:০৪ এএম says : 0
অসাধারন আহ্বান, এগিয়ে আসুন সবাই
Total Reply(0)
মোঃমকবুলার রহমান ২৮ ডিসেম্বর, ২০১৮, ১০:২১ এএম says : 0
বিএনপির মহাসচিব, মির্জা ফকরুল ইসলাম আলমগীর এতো সুন্দর কথা বলেছেন,বাংলাদেশে প্রতিটি পিতা মাতা তার মাছুম বাচ্চার মুখের দিক তাকিয়ে বিবেকের কাছে প্রশ্ন করুন? 30 তারিখে কাকে ভোট দিবেন? আমি আল্লাহ্ তায়ালার কাছে দুই হাত তুলে দোয়া করবো, মানুষের কল্যাণের জন্য বিএনপি কে বিজয় লাভ করুন। আমীন৷
Total Reply(0)
জামাত আলী ২৮ ডিসেম্বর, ২০১৮, ১০:৪২ এএম says : 0
শহীদের রক্তের চেয়ে বিদ্যানের কলমের কালির দাম অনেক বেশী।
Total Reply(0)
F A RIDOY ২৮ ডিসেম্বর, ২০১৮, ১০:৫৯ এএম says : 0
যুগে যুগে বাংলার মাটিতে এসেছিলেন। সেরেবাংলা এ কে ফজলুল হক,হুসেনশহিদসরওয়ারদি,বঙ্গবন্ধু, জাতিয় চার নেতা,বঙ্গবির এম এ জি ওসমানী,সহিদ জিয়া, মুফতী আজিজুল ইসলাম আমীনী। আমরা অনেকে হয়তো তাদের দেখিনাই কিন্তু বর্তমান সময়ে আমরা তাদের উপলব্দি করতে পারি একজন কে দেখে আর তিনি হচ্ছেন আমাদের সবার প্রিও জনাব মির্জা ফকরুল ইসলাম আলমগীর। সালাম স্যার।
Total Reply(0)
Jahirul Islam Sathi ২৮ ডিসেম্বর, ২০১৮, ১২:১৯ পিএম says : 0
প্রথমেে বাংলাদেশ কে স্যালুট জানাই। শহীদ জিয়া অমর হোক মির্জা ফখরুল ইসলাম আলমগীর কে ধন্যবাদ।
Total Reply(0)
মোঃ এনামুল হক মনি ২৮ ডিসেম্বর, ২০১৮, ১২:৩৮ পিএম says : 0
বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম সাহেবের কথাগুলো রুচিসম্মত। তিনি শুধু বিএনপি নয় সাড়া বাংলার জন্য তার মতো প্রতিভাবান নেতার প্রয়োজন। বাংলার সব ব্যক্তির তাহার মতো করে ভাবা উচিত। তবেই দেশটা সুন্দর হবে ইনশাআল্লাহ।
Total Reply(0)
সাইদ আহমদ ২৮ ডিসেম্বর, ২০১৮, ১২:৪৫ পিএম says : 0
ধন্যবাদ আপনার ভদ্রতার জন্য
Total Reply(0)
Malek siddique ২৮ ডিসেম্বর, ২০১৮, ২:০৭ পিএম says : 0
Alomgir sir er kas theke awamilig ke shikkha nete hobe arokom udar rajnitir
Total Reply(0)
মোঃ মোস্তফা কামাল ২৮ ডিসেম্বর, ২০১৮, ২:৩৮ পিএম says : 0
স্যালুট, আপনাকে। বাংলাদেশে কুৎসিত রাজনীতিবিদ দেখে ঘৃণা চোখে নিন্দা করতাম আর দোআ করতাম প্রতিহিংসার রাজনীতি হতে কবে মুক্ত হবে আমার দেশ। আজ আপনার বক্তব্য শুনার পর দু'চোখ গড়িয়ে পানি জড়াল।
Total Reply(0)
সাকিরুল ইসলাম ২৮ ডিসেম্বর, ২০১৮, ৩:১৬ পিএম says : 0
আমি আপনার মত সহনশীল ,মার্জিত ও পরিশীলিত নেতাকে স্যালুট জানাই
Total Reply(0)
সফিউল কাইয়ুম ২৮ ডিসেম্বর, ২০১৮, ৩:২৩ পিএম says : 0
ইসলাম সম্মত শান্তিপূর্ন রাজনৈতিক দলকেই আল্লাহ্ আমাদের জন্য মনোনীত করুক।
Total Reply(0)
Khan bahadur ২৮ ডিসেম্বর, ২০১৮, ৪:০৮ পিএম says : 0
সে এক ত্যাগী নেতার বাণী
Total Reply(0)
emon khan ২৮ ডিসেম্বর, ২০১৮, ৪:১১ পিএম says : 0
সে এক মহান ত্যাগী নেতার বাণী
Total Reply(0)
MA HAMID ২৮ ডিসেম্বর, ২০১৮, ৬:৩৭ পিএম says : 0
OK,sir.
Total Reply(0)
শাহীদ ২৮ ডিসেম্বর, ২০১৮, ৬:৪০ পিএম says : 0
ফখরুল তোমার আহবান বিফল হবেনা কোটি কোটি দেশবাসী অপেক্ষা করছে তাদের ঐক্যের বাংলাদেশ পাবার জন্য
Total Reply(0)
md.forkan ২৮ ডিসেম্বর, ২০১৮, ৭:০৪ পিএম says : 0
স্যালুট সার,আপনার আদর্শকে
Total Reply(0)
মোঃহেলাল ২৮ ডিসেম্বর, ২০১৮, ৮:৪১ পিএম says : 0
স্যালুট স্যার আপনার এত সুনধর ভাষার জন্য আমি তরুন ভোটার আমার মনটা ভরে গেল দু চেখ বেয়ে পানি পরতে লাগল আজ আমরা আপনার মতো এক জন রাজনীতিবিদ পেয়েছি সত্যি আমরা খুব গরবিত
Total Reply(0)
Meher ২৮ ডিসেম্বর, ২০১৮, ৯:৩৩ পিএম says : 0
যুগে যুগে বাংলার মাটিতে এসেছিলেন। সেরেবাংলা এ কে ফজলুল হক,হুসেনশহিদসরওয়ারদি,বঙ্গবন্ধু, জাতিয় চার নেতা,বঙ্গবির এম এ জি ওসমানী,সহিদ জিয়া, মুফতী আজিজুল ইসলাম আমীনী। আমরা অনেকে হয়তো তাদের দেখিনাই কিন্তু বর্তমান সময়ে আমরা তাদের উপলব্দি করতে পারি একজন কে দেখে আর তিনি হচ্ছেন আমাদের সবার প্রিও জনাব মির্জা ফকরুল ইসলাম আলমগীর। সালাম স্যার।
Total Reply(0)
Dr mominul islam manik ২৯ ডিসেম্বর, ২০১৮, ১২:২৩ এএম says : 0
Akta ukti ase akti shikkhito ma dao akti shikkhito jati dibo....apnara Akbar chok bondho Kore dekhun bnp the barestar Dr advoket shadhin desher mukti jodha babosay kreshok dinmour Jara ase Tara sobay nijeder atto soman bodh ase boje ....aktu lokho Kore dekhun aoamite madokasokto 50 ./'chadhabaj 30% setting baj 15% net and clean 5% Tara nijer unnoti Sara desher unnoti ki bujbe Akbar lokho korun sorkarer take ber korar Rasta kaj dekhate hobe koti koti takar kaj pas hoy kaj hoy koyk laktakar kaj Kore baki taka tar nij paket je vabe kaj kra ktha see vabe hoy na fole dhesher Manus subidha boncito rastar carpeting plan j vabe hope ktha sekhan the key 25%kaj hoy baki 75%pokete avabe desher unnoti hosse jongoner matha pisu riner har barse bolun amader taka kar account the time asun Amara mirja fokrul islam alongir and doctor kamaler netrette deshk mukto korbo
Total Reply(0)
ব্যস্ততম পথিক ২৯ ডিসেম্বর, ২০১৮, ৭:৩৮ এএম says : 0
জয় বাংলার জয়। জয় ধানের শীষের জয়। জয় খালেদা জিয়ার জয়। জয় মির্জা ফখরুলের জয়। জয় তারেখ জিয়ার জয়। জয় ড.কামালের জয়।
Total Reply(0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন