বুধবার, ২৬ জুন ২০২৪, ১২ আষাঢ় ১৪৩১, ১৯ যিলহজ ১৪৪৫ হিজরী

জাতীয় সংবাদ

একটা শক্তি মরণকামড় দিতে চাইবে

নোয়াখালীতে ওবায়দুল কাদের

নোয়াখালী ব্যুরো ও ফেনী জেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ২৯ ডিসেম্বর, ২০১৮, ১২:০২ এএম

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক, সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন, নির্বাচন নিয়ে সহিংসতা ও নাশকতার যতটা শঙ্কা ছিল ততটা শঙ্কিত হওয়ার কারণ নেই। সেনাবাহিনী, র‌্যাব, বিজিবি ও পুলিশসহ সকল আইন প্রয়োগকারী সংস্থা কঠোর অবস্থানে রয়েছে। সব ধরনের ব্যবস্থাও নেয়া হযেছে। যত অপচেষ্টাই করা হোক না কেন, নির্বাচন স্বস্তি:দায়ক হবে। নির্বাচনকে ঘিরে কিছু কিছু বিচ্ছিন্ন ঘটনা ঘটছে। মুখোশ পরে মোটরসাইকেল চালিয়ে চোরাগোপ্তা হামলা করছে। চোরাগোপ্তা হামলাটাই সমস্যা। তবে আমরা সচেতন আছি। আমাদের নেতা-কর্মীদের সকল প্রস্তুতি রয়েছে। যত চক্রান্তই হোক নির্বাচন বানচালের অপচেষ্টা সফল হবে না।
তিনি গতকাল শুক্রবার বিকালে নবনির্মিত নোয়াখালী-জোরারগঞ্জ সড়কের ছোট ফেনী নদীর উপর নির্মিত ব্রিজ পরিদর্শন শেষে সাংবাদিককের প্রশ্নের জবাবে এসব কথা বলেন।
ওবায়দুল কাদের বলেন, আমার মনে হয়, একটা শক্তি মরণকামড় দিতে চাইতে পারে। তাদের জন্য চূড়ান্ত পরাজয় ডেকে আনতে পারে। এজন্য মরিয়া হয়ে তারা নির্বাচনে জিততে চাইবে। শেষ চেষ্টা তারা মরণকামড় দিয়ে বসতে পারে। এসব অভিযোগ বিভিন্ন জায়গা থেকে পাচ্ছি। সেখানে আমাদেরও প্রশাসনিক প্রস্তুতি সরকারের এবং নির্বাচন কমিশনের। নির্বাচন কমিশন সব দিক থেকেই প্রস্তুতি নিয়ে তারা অবস্থান নিয়েছে। আশাকরি যত চক্রান্তই হোক, জনগণ উৎসবমূখর পরিবেশে ভোট দিতে চায়। জনগণ যখন ভোট দেয়ার জন্য দৃঢ় সঙ্কল্প, তখন কোন শক্তিই এই নির্বাচন বানচাল করতে পারবে এটা আমার বিশ্বাস হয় না।
মন্ত্রী বলেন, ৭০ সালের পর এমন গণজোয়ার কখনো দেখিনি। অগ্রিম নির্বাচন সুষ্ঠু হয়নি, পুন:নির্বাচনের দাবিসহ বিভিন্ন অজুহাত দেখিয়ে সহকারী রিটার্নিং অফিসার ও প্রিজাইডিং অফিসার বরাবর অগ্রিম আবেদন টাইপ করার সময় বিজিবি একটি বসুরহাট বাজারের কম্পিউটার দোকান থেকে জব্দ করে বলে তিনি জানিয়েছেন। এসময়, জেলা আওয়ামী লীগের সহ-সভাপতি মো. সাহাব উদ্দিন, কোম্পানীগঞ্জ উপজেলা আওয়ামীলীগ সভাপতি খিজির হায়াত, বসুরহাট পৌরসভার মেয়র আবদুল কাদের মির্জা, কোম্পানীগঞ্জ উপজেলা পরিষদ চেয়ারম্যান মিজানুর রহমান বাদলসহ উপজেলা আওয়ামীলীগ, যুবলীগ, ছাত্রলীগ ও অঙ্গ সংগঠনের নেতা-কর্মীরা উপস্থিত ছিলেন।
এদিকে, গতকাল শুক্রবার সকালে ফেনীর দাগনভূঞার জায়লস্কর বিজিবি ক্যাম্পের সামনে সড়কের মেরামত কাজ পরিদর্শনকালে ওবায়দুল কাদের বলেন, আগামীকাল ৩০ ডিসেম্বর নৌকার পক্ষে সারা দেশে ভোট বিপ্ল­ব হবে। এই ভোট বিপ্ল­বের মাধ্যমে সাম্প্রদায়িক অপশক্তি, দুর্নীতি ও সন্ত্রাসীদের প্রতিহত করতে হবে। যারা সন্ত্রাস দুর্নীতিকে প্রাতিষ্ঠানিক রুপ দিতে চায় তাদেরকে মানুষ ভোট দিবে না। এই নির্বাচন উৎসবমুখর পরিবেশে অনুষ্ঠিত হচ্ছে। আমার বিশ্বাস একটা উৎসবমুখর অবাধ ও সুষ্ঠু নির্বাচন হবে। বিপুল ভোটে বেশির ভাগ আসনে আমরা জয় লাভ করবো। আমরা চাই শান্তিপূর্ণভাবে ভোট সম্পন্ন হোক। বাংলাদেশের নির্বাচনে ভারতের ভূমিকার ব্যাপারে ওবায়দুল কাদের বলেন, বাংলাদেশের নির্বাচন প্রক্রিয়ায় ভারতের কোন হস্তক্ষেপ আছে বলে আমার জানা নেই।
এসময় উপস্থিত ছিলেন ফেনী ইউনিভার্সিটির ট্রাস্টি বোর্ডের চেয়ারম্যান আলাউদ্দিন আহমেদ চৌধুরী নাসিম, সড়ক ও জনপদ ফেনীর নির্বাহী প্রকৌশলী জাহিদ হোসেন, দাগনভূঞা উপজেলা আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক ও জায়লস্কর ইউপি চেয়ারম্যান মামুনুর রশিদ মিলন, জেলা যুবলীগের সহ-সভাপতি ও ফেনী পৌরসভার প্যানেল মেয়র নজরুল ইসলাম স্বপন মিয়াজী, জেলা পরিষদ সদস্য ছালেহ আহাম্মদ হায়দার, জায়লস্কর ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি পেয়ার আহাম্মদ, সাধারণ সম্পাদক ছায়েদুল হক, উপজেলা যুবলীগ নেতা ইব্রাহিম খলিল শিপন, ইউনিয়ন ছাত্রলীগ সভাপতি নুরুল হুদা সুমন প্রমুখ।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন