শনিবার, ০৪ মে ২০২৪, ২১ বৈশাখ ১৪৩১, ২৪ শাওয়াল ১৪৪৫ হিজরী

জাতীয় সংবাদ

সেনাবাহিনীর হাত-পা বেঁধে রেখেছেন সিইসি : বিএনপি

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ২৯ ডিসেম্বর, ২০১৮, ১২:০২ এএম

সেনাবাহিনীকে মাঠে নামিয়ে প্রধান নির্বাচন কমিশনার (সিইসি) হাত-পা বেঁধে রেখেছেন বলে মন্তব্য করেছেন বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী। তিনি বলেন, তাদেরকে স্বাধীনভাবে কাজ করতে দেয়া হচ্ছে না। এগুলো সবই হচ্ছে প্রধানমন্ত্রীর ইশারায় এবং সিইসি’র তত্ত্বাবধানে। গতকাল (শুক্রবার) বেলা ১১টায় নয়াপল্টনে দলের কেন্দ্রীয় কার্যালয়ে এক সংবাদ সম্মেলনে তিনি এসব কথা বলেন।
রিজভী বলেন, শুধু চর নয়, নির্বাচনে নদীসহ চর দখল করবে বলেই খালেদা জিয়াকে বন্দী করা হয়েছে। এই পরিকল্পনা বর্তমান শাসকগোষ্ঠী শুরু করে প্রায় অনেক দিন থেকেই। সেইজন্য বানোয়াট মামলা সাজিয়ে নির্বাচনের প্রায় বছর খানেক আগেই সাজা দিয়ে দেশনেত্রীকে বন্দী করা হয়েছে। কারণ রাষ্ট্রশক্তি সম্পূর্ণভাবে শেখ হাসিনার হাতের মুঠোয়। প্রশাসন, আইন প্রয়োগকারি সংস্থা, আদালত কারো টু শব্দ করার উপায় নেই। টু শব্দ করলে পরিণতি কি হবে তারও দৃষ্টান্ত স্থাপন করেছেন শেখ হাসিনা। সাবেক প্রধান বিচারপতিকে প্রাণনাশের হুমকি দিয়ে দেশ থেকে তাড়ানো হয়েছে।
তিনি বলেন, আসন্ন নির্বাচনে বেগম খালেদা জিয়ার উপস্থিতিতে যে ঢেউ উঠতো সেটিকে বাধা দেয়ার জন্য সরকার তাঁকে আটকে রেখেছে। ত্রাস সৃষ্টি করে একতরফা নির্বাচন করার জন্যই বেগম খালেদা জিয়াকে অন্যায়ভাবে সাজা দিয়ে কারাবন্দী করে রাখা হয়েছে। বিএনপির এই নেতা বলেন, প্রধানমন্ত্রী আবারও বলেছেন-পরাজয় বুঝতে পেরে নাশকতার পরিকল্পনায় বিএনপি। সর্বজনবিদিত যে, আওয়ামী লীগ এমন দল যেটি একটি উন্নতমানের মিথ্যা প্রডাকশন কেন্দ্র। এখন প্রধানমন্ত্রীর কাছে কয়েকটি প্রশ্ন করতে চাই-বিএনপি মহাসচিবের গাড়ী বহরে হামলা করেছে কে? গয়েশ্বর চন্দ্র রায়কে আঘাত করে রক্তাক্ত করেছে কে? ব্যারিস্টার মাহবুব উদ্দিন খোকনকে গুলি করেছে কে? রুমানা মাহমুদকে গুলি করেছে কে? হাবিবুর রহমান হাবিবকে হত্যা করার জন্য তার শরীরে ছুরি ঢুকিয়েছে কে? মির্জা আব্বাসের মিছিলে, আফরোজা আব্বাসের মিছিলে, ড. মঈন খানের মিছিলে, মওদুদ আহমদের মিছিলে, মেজর হাফিজ, হাসিনা আহমেদের মিছিলে হামলা করেছে কে? শহীদ উদ্দিন চৌধুরী এ্যানীর ওপর হামলা চালিয়েছে কে? হাফিজ ইব্রাহিম এর ওপর হামলা করেছে কে? ধানের শীষের নবীন প্রার্থী ডাঃ সানসিলা প্রিয়াংকার ওপর হামলা চালিয়েছে কে? তেমনিভাবে সারাদেশে ধানের শীষের শতাধিক প্রার্থীর ওপর রক্তাক্ত হামলার ঘটনা ঘটেছে, কারা এ ঘটনা ঘটিয়েছে?
রিজভী অভিযোগ করে বলেন, এখনও বিভিন্ন স্থানে ধানের শীষের প্রার্থীরা তাদের নিজ নিজ বাড়ীতে অবরুদ্ধ আছেন। বৃহস্পতিবার রাতে কিশোরগঞ্জে ধানের শীষের প্রার্থীর বাড়ীতে বিএনপি নেতা শহীদুল ইসলাম শহীদকে হত্যা করেছে কে? যারা এসব সহিংস অপকর্মে লিপ্ত তাদেরকে কি শান্তির বার্তাবাহক বলতে হবে? ঢাকা-৪ আসনে ধানের শীষের প্রার্থী সালাহউদ্দিন আহমেদকে আইন-শৃঙ্খলা বাহিনী ও আওয়ামী ক্যাডার’রা তার বাসা ঘিরে রেখেছে। অথচ নৌকা মার্কার প্রার্থী সৈয়দ আবু হোসেন বাবলা গণমিছিল করেছেন। চাঁদপুর জেলা বিএনপি’র আহবায়ক ও ধানের শীষের প্রার্থী শেখ ফরিদ আহমেদ মানিক নিজ বাড়ীতে অবরুদ্ধ। তার বাসায় র‌্যাব ঢুকে সবকিছু তছনছ করেছে। বরিশালের গৌরনদীতে ধানের শীষের প্রার্থী জহির উদ্দিন স্বপনকে প্রার্থীর নিজ বাড়িতে অবরুদ্ধ করে রাখা হয়।
প্রধানমন্ত্রীর কাছে প্রশ্ন রেখে বিএনপির এই নেতা বলেন, প্রধানমন্ত্রী, আপনার নৌকা মার্কার প্রার্থী হাজী সেলিম রাস্তা বন্ধ করে পথসভা করাকে আপনি কি বলবেন? সে বিষয়ে আপনি চুপ কেন? বগুড়ায় হোটেল নাজ গার্ডেনে নাগরিক ঐক্যের আহবায়ক ও ধানের শীষের প্রার্থী মাহমুদুর রহমান মান্নাকে পুলিশ দিয়ে অবরুদ্ধ করে রাখা কি শান্তি মিশনের কাজ, নাকি সেটিকে রাষ্ট্রীয় সন্ত্রাস বলে, তা আপনার কাছ থেকে জানতে চায় জাতি।
রুহুল কবির রিজভী বলেন, আইন শৃঙ্খলা বাহিনী ও আওয়ামী ক্যাডারদের গুন্ডামিতে প্রচারণার শেষ দিনেও দেশের বিভিন্ন স্থানে ধানের শীষের প্রার্থীদের মিছিলে বাধা দেয়া হয়েছে। আইন-শৃঙ্খলা বাহিনী এবং আওয়ামী সন্ত্রাসীরা বিএনপি’র নির্বাচনী এজেন্ট, কর্মী ও সমর্থকদের এলাকাছাড়া করেছে। আওয়ামী সন্ত্রাসীদের গ্রামে-গ্রামে সশস্ত্র মহড়া চলছে। সারাদেশে এখনও ভীতিকর অবস্থা বিদ্যমান। জেলায় জেলায় বেপরোয়া গ্রেফতার অভিযানে বিএনপি’র নেতাকর্মীদের বাড়িছাড়া করা হচ্ছে।
ঋণখেলাপি হয়েও প্রার্থী: সংবাদ সম্মেলনে বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব অভিযোগ করে বলেন, চট্টগ্রাম-৪ (সংসদীয় আসন-২৮১), আসন্ন একাদশ জাতীয় সংসদ নির্বাচনে আওয়ামী লীগ মনোনীত নৌকা প্রতীকের প্রার্থী দিদারুল আলম তার ব্যবসা প্রতিষ্ঠান করিম শিপ ব্রেকার্স লি. এর পক্ষ থেকে এলআইবিএল ব্যাংক আগ্রাবাদ শাখা থেকে ব্যাংক ঋণ নিয়ে ঋণখেলাপী হওয়া সত্তে¡ও তার প্রার্থিতাকে বৈধতা দিয়েছে নির্বাচন কমিশন। অথচ অর্থ মন্ত্রণালয়ের আর্থিক প্রতিষ্ঠান/বিভাগ ২২ নভেম্বর ২০১৮ তারিখে জারীকৃত পরিপত্র সূত্র নং-৫৩.০০০০০০.৩৩১.০৯.০০৪..১৮-২৯৮ এর অনুচ্ছেদ-২ অনুযায়ী ঋণখেলাপী ব্যক্তি হিসেবে দিদারুল আলমকে চিহ্নিত করা হয়েছে। তা সত্তে¡ও দিদারুল আলমকে নৌকা প্রতীকের প্রার্থী হিসেবে বৈধতা দানের মধ্য দিয়ে আইন-নিয়ম-কানুন লঙ্ঘন করে সরকারের গায়ের জোর ফুটে উঠেছে। সরকার যে দুর্বৃত্তপরায়ণ এবং অবৈধ কর্তৃপক্ষ সেটি আবারও প্রমাণিত হলো।
গুজব থেকে সর্তক থাকার আহ্বান: সংসদ নির্বাচনকে সামনে রেখে সরকার দলীয় লোকেরা নানা গুজব ছড়াচ্ছে বলে অভিযোগ করেছেন রুহুল কবির রিজভী। তিনি বলেন, আওয়ামী লীগ নির্বাচনে বিজয়ী হতে বিএনপি ও দলের নেতাকর্মীদের নামে নানা গুজব ছড়াচ্ছে। এজন্য তারা ভূয়া ও কুখ্যাত নামহীন কিছু অনলাইন ও সামাজিক যোগাযোগ মাধ্যম ব্যবহার করছে। এমনকি বিএনপির ফেসবুক পেজ, বিভিন্ন নেতাদের ফেসবুক পেজ হেক করে কিংবা নামে পেজ খুলে গুজব ও ভূয়া সংবাদ ছড়াচ্ছে। এসব মাধ্যমে বিএনপির ভোট বর্জন করেছে, বিএনপির অমুক নেতা আইএসআইয়ের সাথে সম্পর্ক, ভূয়া ও কাটপিস অডিও রেকর্ড ছেড়ে জনগণকে বিভ্রান্ত করার বৃথা চেষ্টা করছে। এসব গুজব ও ষড়যন্ত্র থেকে তিনি দলের নেতাকর্মী ও দেশের মানুষকে সতর্ক থাকার আহ্বান জানান।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন