শনিবার, ১৮ মে ২০২৪, ০৪ জ্যৈষ্ঠ ১৪৩১, ০৯ জিলক্বদ ১৪৪৫ হিজরী

জাতীয় সংবাদ

ভোটাররা যেন নির্ভয়ে কেন্দ্রে যেতে পারেন ব্যবস্থা নেওয়া হয়েছে: ডিএমপি কমিশনার

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ২৯ ডিসেম্বর, ২০১৮, ৩:৪৮ পিএম

ভোটকে ঘিরে সামান্যতম অপচেষ্টা হলেও কঠোর হাতে দমনের হুঁশিয়ারি দিয়েছেন ডিএমপি কমিশনার আছাদুজ্জামান মিয়া। রাজনৈতিক সব ব্যক্তিসহ প্রত্যেক নাগরিকের নিরাপত্তায় সমান গুরুত্বের সঙ্গে দেখছে ডিএমপি। বিভিন্ন তথ্য ও অনুসন্ধানের ভিত্তিতে যেসব নাগরিকের নিরাপত্তা হুমকি রয়েছে বলে প্রতীয়মান হয়েছে, তাদের প্রত্যেকের জন্য দৃশ্যমান ও অদৃশ্যমান নিরাপত্তা ব্যবস্থা রয়েছে বলেও জানান তিনি।
 
শনিবার (২৯ ডিসেম্বর) দুপুরে ডিএমপি সদর দফতরে সাংবাদিকদের সঙ্গে আলাপকালে এ কথা জানান তিনি।
 
ডিএমপি কমিশনার বলেন, নির্বাচন ঘিরে ডিএমপিজুড়ে পুলিশের পাশাপাশি সেনাবাহিনী-র‌্যাব-বিজিবিসহ সব আইন-শৃঙ্খলা বাহিনীর সমন্বয়ে এরইমধ্যে প্রয়োজনীয় নিরাপত্তা ব্যবস্থা সাজানো হয়েছে। কেন্দ্রভিত্তিক পর্যাপ্ত পুলিশ মোতায়েনের পাশাপাশি পেট্রোল ও স্ট্রাইকিং ফোর্স দায়িত্ব পালন করছে।
 
নির্বাচন কমিশন, রিটার্নিং অফিসারের কার্যালয়সহ গুরুত্বপূর্ণ স্থাপনাগুলোতে নিচ্ছিদ্র নিরাপত্তা ব্যবস্থা রয়েছে জানিয়ে তিনি বলেন, প্রতিটি এলাকায় মোবাইল পেট্রোল টিম কাজ করছে। ভোটাররা যেন নির্ভয়ে ভোটকেন্দ্রে যেতে পারেন তার পরিপূর্ণ ব্যবস্থা হাতে নেওয়া হয়েছে।
 
‘যে কোন ধরনের গোলযোগ এড়াতে শন্তিপূর্ণভাবে নির্বাচন অনুষ্ঠানে আমাদের সব কার্যক্রম অব্যাহত রয়েছে। প্রার্থী ও তাদের এজেন্টরা নির্বাচনী কোড অব কনডাক্ট মেনে চলবেন। তাদের নিরাপত্তার প্রয়োজন হলে আমরা প্রয়োজনীয় ব্যবস্থা নেবো’।
 
ভোটার, প্রার্থী বা এজেন্টদের হুমকি দিয়ে নৈরাজ্যের চেষ্টা করা হলে কিংবা ভীতি ছড়িয়ে কেন্দ্র দখলের সামান্য অপচেষ্টা করা হলে কঠোরভাবে দমন করা হবে। আচরণবিধি লঙ্ঘন করে পেশীশক্তি প্রয়োগ করে জ্বালাও-পোড়াওয়ের চেষ্টা হলে বরদাশত করা হবে না বলেও জানান তিনি।
 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন