শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১, ১৭ শাওয়াল ১৪৪৫ হিজরী

সারা বাংলার খবর

আবারো থেমে গেল মীরসরাই রেলস্টেশনের উন্নয়ন কাজ

সর্ব মহলের দাবী মীরসরাই সদর ষ্টেশন চালুর

মীরসরাই (চট্টগ্রাম) থেকে ইমাম হোসেন | প্রকাশের সময় : ২ মার্চ, ২০১৯, ২:১১ পিএম

আবারো থেমে গেল মীরসরাই সদর রেল ষ্টেশন উন্নয়ন কাজ। গত ২০১৬- ১৭ অর্থবছরে উন্নয়ন কার্যক্রম শেষে দীর্ঘদিন পরিত্যক্ত থাকা এই রেল ষ্টেশনটি চালু হবার বিভিন্ন আধুনিকায়ন কাজ শেষ হবার পর আবারো থেমে গেছে কার্যক্রম। প্রায় বছর ধরে আবারো পড়ে আছে অনিশ্চয়তার পথে। এলাকাবাসী আশায় বুক বাধার পর আবারো ব্যক্ত করছে হতাশা।
মীরসরাই সদর ষ্টেশনটি নানাভাবে মীরসরাইবাসীর জন্য জনগুরুত্ববহ হবার পর আবারো উন্নয়ন থেমে যাওয়ায় জনমনে বিরাজ করছে স্বপ্নভঙ্গের আতংক। মীরসরাই সদরের উপজেলা, পৌর ও বিভিন্ন সরকারি বেসরকারি পর্যায়ের ছোট বড় চাকুরীজীবী থেকে শুরু করে চট্টগ্রামে নিয়মিত যাতায়াতকারী সকলেই আশা করেছে প্রায় ৫ কিলোমিটার পাড়ি দিয়ে বড়তাকিয়া আর যেতে হবে না। রিক্সায় এক কিলোমিটার গেলেই চট্টগ্রাম বা ফেনী রুটের সাধারণ সকলে যাতায়াত করতে পারবে তালবাড়িয়াস্থ সদর ষ্টেশন দিয়ে। আবার সম্প্রতি যোগ অর্থনৈতিক জোনের সাথে সংযোগস্থল হিসেবে ও গুরুত্ববহনকারী সদর রেল ষ্টেশনটি জরুরী। তাই ইতিমধ্যে রেল ষ্টেশনের আধুনিক সিগনালিং, নতুন ডিজিটাল কক্ষ নির্মাণ, লাইন সংস্কার সহ কিছু কাজ করা ও হয়েছে।
মীরসরাই পৌর মেয়র গিয়াস উদ্দিন বলেন, মীরসরাই- নারায়নহাট সড়কের রেল লাইন অংশ দিয়ে একটি স্বাতন্ত্রিক পৃথক ষ্টেশন সড়ক ও তাঁর পরিকল্পনায় রয়েছে। আবার ষ্টেশন সড়কটি ও সংস্কার করা হয়েছে ইতিমধ্যে। কিন্তু উন্নয়ন কাজ থেমে যাওয়ায় পৌরবাসী হতাশ। ইতিমধ্যে তিনি স্থানীয় সাংসদ ইঞ্জিনিয়ার মোশাররফ হোসেন হতে কয়েকটি ডিও লেটার ও দিয়েছেন এই ষ্টেশন চালুর উদ্যোগের জন্য।
রেলওয়ের চিনকই আস্তানা ষ্টেশন মাষ্টার নুরুল হুদা এর কাছে এই বিষয়ে জানতে চাইলে বেশ কিছু উন্নয়ন কাজ হলে ও রেলওয়ে এই ষ্টেশনটি কখন চালু করবে বা করবে কিনা তা তিনি অবহিত নয়। তিনি বলেন তাঁর ষ্টেশনে কিছু আন্তঃনগর রেল সহ বেশ কিছু ট্রেন সিগনালিং এর অপেক্ষায় দাঁড়িয়ে থাকতে হয়, এই ষ্টেশনটি চালু হলে এইসব ট্রেনগুলো ও দাড়িয়ে থাকতে হতো না। কারণ বড়তাকিয়া ষ্টেশন থেকে চিনকই আস্তানা অনেক দূর। আবার এই ষ্টেশন সদর হিসেবে ও গুরুত্ববহন করে। কারণ সরকারি বেসরকারি অনেক চাকুরীজীবী চিনকই আস্তানা ও বড়তাকিয়া দূরের ষ্টেশন হওয়ায় অনেকে আর ট্রেনে চড়তেই চান না। এতে রেলওয়ে বঞ্চিত হচ্ছে রাজস্ব আয় থেকে। পাশাপাশি এলাকাবাসী বঞ্চিত হচ্ছে সেবা থেকে। অথচ তৎকালীন সময়ে প্রাপ্ত তথ্যে জানা যায় চট্টগ্রামের সর্ববৃহৎ বাণিজ্যিক কেন্দ্র ও বর্তমান সরকারের সর্ববৃহৎ অর্থনৈতিক জোন, মীরসরাই- নারায়নহাট সংযোগ সড়কের সুফল সহ সদরের বহুমুখী সম্ভাবনার সহায়ক হিসেবে মীরসরাই ষ্টেশনটি চালুর প্রকল্প প্রকল্পাধীন ছিল। কিন্তু মীরসরাইবাসীর প্রাণের দাবী এই ষ্টেশনটি চালু করে এলাকাবাসীকে রেল যোগাযোগ সুবিধার অন্তরভুক্ত হবে।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন