শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১, ১৭ শাওয়াল ১৪৪৫ হিজরী

আন্তর্জাতিক সংবাদ

সংক্ষিপ্ত বিশ্বসংবাদ

| প্রকাশের সময় : ২৩ মে, ২০১৯, ১২:০৫ এএম

 

সহিংসতায় নিহত ৬
ইনকিলাব ডেস্ক : ইন্দোনেশিয়ার সদ্য সমাপ্ত প্রেসিডেন্ট নির্বাচনের ফল প্রত্যাখ্যান করে রাজপথে নেমেছে দেশটির সরকারবিরোধীরা। তারা বিভিন্ন স্থানে অবস্থান নিয়ে সড়ক অবরোধ করে। পুলিশের চেকপোস্টসহ বিভিন্ন যানবাহনে আগুন লাগিয়ে দেয়। এ সময় পুলিশি অ্যাকশনে নিহত হয় ছয় বিক্ষোভকারী। আহতের সংখ্যা ইতোমধ্যেই ২০০ ছাড়িয়েছে। জাকার্তার গভর্নর অ্যানিস ব্যাসেডেন নিহতের সংখ্যা নিশ্চিত করেছেন। রয়টার্স।

নতুন স্যাটেলাইট
ইনকিলাব ডেস্ক : মহাকাশে নজরদারি চালাতে আরও একটি স্যাটেলাইট উৎক্ষেপণ করেছে ভারতীয় মহাকাশ সংস্থা ইসরো। বুধবার ভোর সাড়ে পাঁচটার দিকে অন্ধ্রপ্রদেশের শ্রীহরিকোটার সতীশ ধাওয়ান মহাকাশ কেন্দ্র থেকে রিস্যাট-টু বি স্যাটেলাইটটি উৎক্ষেপিত হয়। ভারতীয় কর্তৃপক্ষের দাবি, এ অত্যাধুনিক স্যাটেলাইটটি মেঘাচ্ছন্ন অবস্থাসহ যে কোনও আবহাওয়ায় কাজ করবে। রয়টার্স।

গোল্ডেন কার্ড
ইনকিলাব ডেস্ক : বিদেশি বিনিয়োগকারী ও বিশেষজ্ঞ পেশাদার ব্যক্তিদের আকর্ষণ করতে প্রথমবারের মতো সংযুক্ত আমিরাত প্রবাসীদের জন্য স্থায়ী বসবাসের সুবিধা চালু করেছে। বিদেশি স্থায়ী বসবাসের এই ব্যবস্থাকে নাম দেওয়া হয়েছে ‘গোল্ডেন কার্ড’। গোল্ডেন কার্ডের আওতায় বিনিয়োগকারী, বিভিন্ন খাতে দক্ষতা সম্পন্ন বিশেষজ্ঞদের স্থায়ীভাবে বসবাসের অনুমতি দেওয়া হবে। রয়টার্স।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন