শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১, ১৬ শাওয়াল ১৪৪৫ হিজরী

আন্তর্জাতিক সংবাদ

সংক্ষিপ্ত বিশ্বসংবাদ

| প্রকাশের সময় : ২৮ মে, ২০১৯, ১২:০৪ এএম


কাঠমান্ডুতে নিহত ৪
ইনকিলাব ডেস্ক : নেপালের রাজধানী কাঠমান্ডুতে তিনটি পৃথক বিস্ফোরণে চার জন নিহত ও সাত জন আহত হয়েছেন। রোববারের এসব বিস্ফোরণ মাওবাদীদের দলছুট একটি গোষ্ঠী ঘটিয়ে থাকতে পারে বলে সন্দেহ পুলিশের। পুলিশ কর্মকর্তা শ্যাম লাল গাওয়ালি বলেছেন, “ঘটনাস্থলেই তিন জন নিহত হয়েছেন। হাসপাতালে আরেকজনের মৃত্যু হয়।”বিস্ফোরণগুলো কী ধরনের ছিল তা পরীক্ষা করে দেখা হচ্ছে বলে জানিয়েছেন তিনি। নগরীর কেন্দ্রস্থলের ঘাটিকুলো আবাসিক এলাকায় একটি বাড়ির ভিতরে বিস্ফোরণে এক ব্যক্তি নিহত হন। রয়টার্স।

সোনিয়ার চিঠি
ইনকিলাব ডেস্ক : দেশের মূল্যবোধ সুরক্ষিত করতে সব কিছু ত্যাগ করতে রাজি আছেন বলে দাবি করেছেন ভারতের বিরোধী দল কংগ্রেসের নেতৃত্বাধীন জোট ইউপিএ’র চেয়ারপার্সন সোনিয়া গান্ধী। লোকসভা নির্বাচনে রায়বেরিলি আসন থেকে পুনর্নির্বাচিত হওয়ার পর সেখানকার মানুষের উদ্দেশে লেখা খোলা চিঠিতে এই কথা বলেন তিনি। স¤প্রতি লোকসভা নির্বাচনে টানা দ্বিতীয়বারের মতো শোচনীয় পরাজয় হয়েছে রাহুলের দল ইন্ডিয়ান ন্যাশনাল কংগ্রেসের। এনডিটিভি।

টর্নেডোয় নিহত ২
ইনকিলাব ডেস্ক : যুক্তরাষ্ট্রের ওকলাহোমা সিটির কাছে একটি এলাকায় টর্নেডোর তাণ্ডবে ব্যাপক ক্ষয়ক্ষতির পাশাপাশি দুই জন নিহত ও ২৯ জন আহত হয়েছেন। এই প্রাকৃতিক দুর্যোগে কয়েকশত মানুষ ঘরবাড়ি হারিয়ে বাস্তুচ্যুত হয়ে পড়েছেন। ধ্বংসস্তূপে জীবিত কেউ আটকা পড়ে আছেন কি না, তার খোঁজে রোববার উদ্ধারকারীরা এল রেনো এলাকাটিতে তল্লাশি চালাচ্ছিল। এলাকাটি ওকলাহোমা সিটি থেকে প্রায় ৪০ কিলোমিটার পশ্চিমে। রয়টার্স।

ফ্লাইট দেরি
ইনকিলাব ডেস্ক : বাণিজ্যিক একটি ফ্লাইট দেরি করিয়ে যাত্রীদের দুর্ভোগের কারণ হওয়ার পর পদত্যাগ করেছেন মেক্সিকোর পরিবেশ ও প্রাকৃতিক সম্পদমন্ত্রী জোসেফা গঞ্জালেস ব্লঙ্কো ওরটিজ মেনা। এই নিয়ে এক সপ্তাহের কম সময়ের মধ্যে প্রেসিডেন্ট আন্দ্রেস মানুয়েল লোপেজ ওবরাদোর সরকারের দ্বিতীয় শীর্ষ কর্মকর্তা তার পদ ছাড়লেন। পরে শনিবার একটি ভাষণে লোপেজ ওবরাদোর বলেন, তিনি ওই পদত্যাগপত্র গ্রহণ করেছেন। রয়টার্স।

প্রেমিককে ৫২ চড়
ইনকিলাব ডেস্ক : প্রেমিক-প্রেমিকার মধ্যে অনেক কিছুই হয়ে থাকে। তাই বলে স্মার্টফোন কিনে না দেয়ায় চড়! হ্যাঁ, স¤প্রতি এমনটিই ঘটেছে চীনে। তাও একটি-দুটি নয়, প্রেমিককে ৫২টি চড় দিয়েছেন ওই প্রেমিকা। চীনের তাজিহো শহরে অদ্ভুত এই ঘটনাটি গত ২০ মে ঘটেছে। ওই দিনটিকে চীনারা ‘ভালোবাসা দিবস’ হিসেবে পালন করেন। অবশ্য দিবসটি অনানুষ্ঠানিকভাবেই পালন হয় সেখানে। নিজেদের ভালোবাসা দিবসে চীনারা সামর্থ্য অনুযায়ী তাদের মনের মানুষকে বিভিন্ন ধরনের উপহার দিয়ে থাকে। আর এদিন উপহার হিসেবে স্মার্টফোন না দেয়ায় রাগে-ক্ষোভে প্রেমিককে এতবার চড় মেরেছেন ওই তরুণী। ইন্ডিয়া টাইমস।

সংঘর্ষে নিহত ৩
ইনকিলাব ডেস্ক : পাকিস্তানের উত্তর-পশ্চিমাঞ্চলে আফগান সীমান্তের কাছে ওয়াজিরিস্তান জেলায় সরকারবিরোধী সশস্ত্র সংগঠনের সদস্যদের সঙ্গে সেনাবাহিনীর সংঘর্ষে ৩ জন নিহত হয়েছে। এ সময় ৫ সেনা সদস্যসহ আহত হয়েছেন আরও অন্তত ১০ জন। সেনা সূত্র জানায়, আফগান সীমান্তের কাছে উত্তর ওয়াজিরিস্তানের কাছে বয়া এলাকায় মহসীন জাবেদ দাওয়ার ও আলি ওয়ারিজের নেতৃত্বে একটি গ্রুপ সেনা চৌকিতে হামলা চালায়। ডন।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন