শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১, ১৭ শাওয়াল ১৪৪৫ হিজরী

খেলাধুলা

অভিষেকটা রাঙাতে পারেনি সাকিব

স্পোর্টস ডেস্ক | প্রকাশের সময় : ৩ নভেম্বর, ২০১৯, ১১:২৩ এএম

ইনিংসের দ্বিতীয় ওভারেই ডাক পড়লো ক্যারিয়ারের প্রথম ওভার করার। হয়তো মনের মধ্যে চলছিলো দুর্দান্ত কিছু করার স্বপ্ন। কিন্তু বেরসিক মার্টিন গাপটিল কি আর হতে দেয়ার মানুষ? অভিষিক্ত পেসার সাকিব মাহমুদের আন্তর্জাতিক ক্যারিয়ারের দ্বিতীয় বলেই হাঁকালেন এক বিশাল ছক্কা।

সেই ওভারের শেষ বলে আবারও হাওয়ায় ভাসিয়ে বল পাঠান গ্যালারিতে। প্রথম ওভার থেকে আসে ১৪ রান। যার ফলে আন্তর্জাতিক ঠিক কতোটা কঠিন, তা একদম প্রথম ওভারেই টের পেয়ে যান ইংল্যান্ডের ডানহাতি পেসার সাকিব মাহমুদ। যাকে নিয়ে বেশ কিছুদিন ধরেই চলছিলো নানান আলোচনা।

আজ (রোববার) নিউজিল্যান্ডের বিপক্ষে সিরিজের দ্বিতীয় টি-টোয়েন্টি ম্যাচেই অভিষেকটা হয়ে গেছে সাকিবের। নিজের প্রথম ওভারে ২ ছক্কা হজম করার পরেও তাকে দিয়ে পুরো ৪ ওভার বোলিং করান ইংলিশ অধিনায়ক ইয়ন মরগ্যান। পরের তিন ওভারে আরও ২টি করে চার ও ছক্কার মার মাঠছাড়া হতে দেখেন সাকিব। তবে এমন নয় যে শুধু মারই খেয়েছেন তিনি।

নিজের দ্বিতীয় ওভারের তৃতীয় বলেই নিয়েছেন ক্যারিয়ারের প্রথম আন্তর্জাতিক উইকেট। নিউজিল্যান্ডের উইকেটরক্ষক ব্যাটসম্যান টিম সেইফার্টকে সাজঘরে পাঠিয়েছেন উইকেটের পেছনে ক্যাচ বানিয়েই। শুধুমাত্র এই ওভারটিতে খানিক কিপটে ছিলেন সাকিব, খরচা যায় মাত্র ৬ রান।

তবে সবমিলিয়ে ৪ ওভারে ৪৬ রানের বিনিময়ে ১টি উইকেট নিয়ে নিজের অভিষেকটা ঠিক রাঙাতে পারেননি তিনি। তৃতীয় ওভারে ১১ এবং চতুর্থ ওভারে তিনি খরচ করেন ১৫টি রান।

মূলত সাকিবের এমন খরুচে বোলিংয়ের কারণেই নিউজিল্যান্ডের সংগ্রহটা শেষপর্যন্ত পৌঁছেছে ১৭৬ রানে।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন