ঢাকা, বৃহস্পতিবার, ১৩ আগস্ট ২০২০, ২৯ শ্রাবণ ১৪২৭, ২২ যিলহজ ১৪৪১ হিজরী

খেলাধুলা

ফ্রাঞ্চাইজিদের চাওয়ায় আইপিএল নিলামে মুশফিক

স্পোর্টস রিপোর্টার | প্রকাশের সময় : ১৩ ডিসেম্বর, ২০১৯, ১২:০৮ এএম

গতবারের নিলামে ছিলেন অবিক্রীত। এবারও প্রাথমিক তালিকায় ছিল না তার নাম। তবে ফ্রাঞ্চাইজিদের আগ্রহের কারণে আইপিএল নিলামের চূড়ান্ত তালিকায় ঠাঁই পেয়েছেন মুশফিকুর রহিম। টুর্নামেন্টের ফ্রাঞ্চাইজিদের অনুরোধে প্রাথমিক তালিকার বাইরে থেকে ২৪ জন ক্রিকেটারকে নিলামের চূড়ান্ত তালিকায় যুক্ত করেছে আইপিএল কর্তৃপক্ষ। বাংলাদেশের অভিজ্ঞ ক্রিকেটার তাদেরই একজন। নতুন যুক্ত হওয়া ক্রিকেটারদের মধ্যে মুশফিক ছাড়াও রয়েছেন ক্যারিবিয়ান পেসার কেসরিক উইলিয়ামস, অস্ট্রেলিয়ান লেগ স্পিনার অ্যাডাম জ্যাম্পা, অস্ট্রেলিয়ান অলরাউন্ডার ড্যান ক্রিস্টিয়ান।

এবারের নিলামে নিজের নাম তুলতে আগ্রহী খেলোয়াড়দের তালিকা গত ২ ডিসেম্বর প্রকাশ করা হয়েছিল। বাংলাদেশের ৬ জনসহ সেখানে ছিল মোট ৯৭১ ক্রিকেটারের নাম। প্রাথমিক সেই তালিকা থেকে নিজেদের পছন্দের ক্রিকেটারদের একটি চূড়ান্ত তালিকা দলগুলো দিয়েছে আইপিএল কর্তৃপক্ষকে। নতুন করে যুক্ত করা ২৪ ক্রিকেটারসহ চূড়ান্ত তালিকায় ক্রিকেটারের সংখ্যা ৩৩২।

আগামী ১৯ ডিসেম্বর কলকাতায় হবে এবারের নিলাম। এবার অবশ্য নিলামে নতুন করে দল গড়ার সুযোগ নেই ফ্রাঞ্চাইজিদের। ৮ দল মিলিয়ে নিলাম থেকে নেওয়া হবে মাত্র ৭৩ জন ক্রিকেটারকে। আগের স্কোয়াডের শক্তি বাড়ানো এবং ঘাটতি পূরণ করাটাই তাই লক্ষ্য থাকবে।

বাংলাদেশ থেকে প্রাথমিক তালিকায় ছিলেন তামিম ইকবাল, মাহমুদউল্লাহ, তাসকিন আহমেদ, সৌম্য সরকার, মুস্তাফিজুর রহমান ও মেহেদী হাসান মিরাজ। নিলামের চূড়ান্ত তালিকায় তাদের নাম আছে কিনা, সেটি জানা যায়নি। চূড়ান্ত তালিকার সবার নাম আলাদা করে জানানো হয়নি।

 

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (8)
Md Abdullah Al Mamun ১৩ ডিসেম্বর, ২০১৯, ১:২২ এএম says : 0
এত কদর ।দেখা গেল নিলাম শেষে অবিক্রিত র খাতায়।
Total Reply(0)
Biswajit Sarkar ১৩ ডিসেম্বর, ২০১৯, ১:২৩ এএম says : 0
Sorry to say, Not a single Bangladeshi player will get a chance. Please note, they have to complete with International player. Are any present player available there who can challange our Dube or subhan Gill? Yes, it may hurt many of my friends , but this is true.
Total Reply(0)
Md Abir Ahmed ১৩ ডিসেম্বর, ২০১৯, ১:২৪ এএম says : 0
কেনো চায় আমরা জানি! ভারতের বাইরে আইপিএল এর ম্যাক্সিমাম দর্শক বাংলাদেশের । সাকিব মুস্তাফিজরা ছিলো বলেই বাংলাদেশের মানুষ আইপিএল দেখতো ।তারা এটা ভালো করেই জানে বাংলাদেশের প্লেয়ার না থাকলে বাংলাদেশী দর্শক কমে যাবে ।আর এটাও জানে লিস্টে নাম দেওয়া কাউকে নেয়া হবে না ।
Total Reply(0)
মোঃ তোফায়েল হোসেন ১৩ ডিসেম্বর, ২০১৯, ১:২৪ এএম says : 0
আকস্মিকভাবে আইপিএলের নিলামে এসেছে মুশফিকের নাম।
Total Reply(0)
Provakar chowdhury ১৩ ডিসেম্বর, ২০১৯, ১:২৪ এএম says : 0
বহু আগেই মুশফিকের আইপিএল খেলার যোগ্যতা হয়ে গেছে।তার চাইতে অনেক নিচের লেভেলের প্লেয়ার আইপিএলে খেলে। মুশফিক সম্ভবত এই কারণে ইচ্ছে করেই আইপিএলে আগ্ৰহ দেখাচ্ছে না।তবে পেশাদারিত্ব ধরে রাখার স্বার্থে তার উচিত আইপিএলে চেষ্টা করা।এতে করে ক্রিকেটের বড়ভাই ইন্ডিয়ার অভিজ্ঞতা ভবিষ্যতে কাজে লাগাতে পারবে।
Total Reply(0)
নাম প্রকাশে অনিচ্ছুক ১৩ ডিসেম্বর, ২০১৯, ১:২৪ এএম says : 0
মুশফিক যে মাপের ব্যাটসম্যান তাতে আইপিএলে নিবন্ধন না করে ভালো করেছিলেন। তার মাপের ব্যাটসম্যান দল না পাওয়ার পরেও দিনের পর দিন ধর্ণা দিয়ে যাওয়াটা দৃষ্টিকটু দেখায়।
Total Reply(0)
তরুন সাকা চৌধুরী ১৩ ডিসেম্বর, ২০১৯, ১:২৫ এএম says : 0
ফ্র্যাঞ্চাইজি জোর করে নাম নিয়েছে ঠিকই, কিন্তু সেই ফ্র্যাঞ্চাইজি হয়তো কিনবে না, বা কোনো দলই কিনবে না। আর চুড়ান্ত লিস্টে মিরাজ, তাসকিন এর থাকার কোনো প্রশ্ন আসেনা। মাহমুদউল্লাহ, মুশফিক, ফিজ ফাইনাল লিস্টে থাকলেও দল পাবে না। মুস্তাফিজ এখন উইকেটের থেকে 14 কেজির পাঙ্গাস ধরতে বেশি ওস্তাদ।
Total Reply(0)
কে এম শাকীর ১৩ ডিসেম্বর, ২০১৯, ১:২৫ এএম says : 0
নিলামে থাকা আর দল পাওয়া এক জিনিস না। মুশফিক বাদে আর কারো দল পাওয়ার সম্ভবনা নাই। মুশফিকও মনে হয় দল পাবে না।
Total Reply(0)

এ সংক্রান্ত আরও খবর

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন