ঢাকা, মঙ্গলবার, ০৪ আগস্ট ২০২০, ২০ শ্রাবণ ১৪২৭, ১৩ যিলহজ ১৪৪১ হিজরী

খেলাধুলা

জিম্বাবুয়ে দলে চমক যুব বিশ্বকাপের তারকা

স্পোর্টস ডেস্ক | প্রকাশের সময় : ২৭ ফেব্রুয়ারি, ২০২০, ১২:০০ এএম

একমাত্র টেস্টে ইনিংস ব্যবধানে হেরেছে জিম্বাবুয়ে। সামনে তিন ম্যাচের ওয়ানডে সিরিজ। এরপর দুটি টি-টোয়েন্টি। জিম্বাবুইয়ানদের লক্ষ্যটা অবশ্যই সীমিত ওভারের ম্যাচে ঘুরে দাঁড়ানো। সেই লক্ষ্যেই গতকাল ওয়ানডে ও টি-টোয়েন্টি সিরিজের জন্য ১৫ জনের দল ঘোষণা করেছে জিম্বাবুয়ে ক্রিকেট। দলে সবচেয়ে বড় চমক সদ্য সমাপ্ত অনূর্ধ্ব-১৯ বিশ্বকাপে ব্যাটে-বলে নজরকাড়া অলরাউন্ডার ওয়েসলি মাধেভেরে।

যুব বিশ্বকাপে জিম্বাবুয়ে খুব ভালো না করতে পারলেও আলো ছড়িয়েছেন মাধেভেরে। টুর্নামেন্টে ৬ ম্যাচ খেলে দুই ফিফটিসহ করেছেন ১৫৮ রান। আবার অফ স্পিন বোলিংয়ে ২২.২৫ গড়ে নিয়েছেন ৮ উইকেট। জাতীয় দলে ডাক পাওয়াটা যুব বিশ্বকাপের ওই দুর্দান্ত এই পারফরম্যান্সেরই পুরস্কার।

পাশাপাশি দলে ফিরেছেন অলরাউন্ডার শন উইলিয়ামস। সন্তান সম্ভবা স্ত্রীর পাশে থাকার জন্য একমাত্র টেস্ট থেকে নাম প্রত্যাহার করে নিয়েছিলেন তিনি। উইলিয়ামসের বদলে টেস্টে অধিনায়কত্ব করেছিলেন ক্রেগ আরভিন। তবে সীমিত ওভারে প্রথমবারের মতো জিম্বাবুয়ের অধিনায়কত্ব করবেন পেস বোলিং অলরাউন্ডার চামু চিবাবা।

মিরপুরে ইনিংস ও ১০৬ রানে হেরে যাওয়া টেস্টের দল থেকে সীমিত ওভারের দলে জায়গা হয়নি কেভিন কাসুজা, প্রিন্স মাসভাউরি, রেজিস চাকাভা, ভিক্টর নিয়াউচি ও ব্রায়ান মাদজিঙ্গানিয়ামার।

তিন ম্যাচের ওয়ানডে সিরিজের পুরোটাই হবে সিলেট আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামে, যথাক্রমে ১,৩ ও ৬ মার্চ। ঢাকায় দুটি টি-টোয়েন্টি ৯ ও ১১ মার্চ। আজ সকালে ঢাকায় এসেই সিলেট চলে যাওয়ার কথা জিম্বাবুয়ে সীমিত ওভারের দলে ডাক পাওয়া নতুন খেলোয়াড়েরা। টেস্ট দলের খেলোয়াড়দের মধ্যে যারা আছেন ওয়ানডে ও টি-টোয়েন্টি তারাও সকালেই বাকিদের সঙ্গে সিলেট যাবেন। আর যারা নেই তারা আজই ফিরে যাচ্ছেন জিম্বাবুয়ে। একই দিন বিকেলে বাংলাদেশ দলও যাবে সিলেট।
জিম্বাবুয়ের ওয়ানডে ও টি-টোয়েন্টি দল : চামু চিবাবা (অধিনায়ক), টিমিসেন মারুমা, সিকান্দার রাজা, ক্রেগ আরভিন, তিনাশি কামুনহুকামুয়ে, ওয়েসলি মাধেভেরে, ক্রিস্টোফার পোফু, টিনোটেন্ডা মুতোমবোদজি, রিচমন্ড মুতুম্বামি (উইকেটরক্ষক), এইন্সলে এনদলোভু, ব্রেন্ডন টেলর, ডোনাল্ড তিরিপানো, চার্লটন শুমা ও শন উইলিয়ামস।

 

 

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন