সোমবার, ২৭ মে ২০২৪, ১৩ জ্যৈষ্ঠ ১৪৩১, ১৮ জিলক্বদ ১৪৪৫ হিজরী

অভ্যন্তরীণ

বঙ্গবন্ধু সর্বকালের সর্বশ্রেষ্ঠ বাঙালি

আমির হোসেন আমু এমপি

ঝালকাঠি জেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ১৩ মার্চ, ২০২০, ১২:০২ এএম

বঙ্গবন্ধু সর্বকালের সর্বশ্রেষ্ঠ বাঙালি বলে জানিয়েছেন আ.লীগের উপদেষ্টা পরিষদের সদস্য ও সাবেক শিল্পমন্ত্রী আমির হোসেন আমু এমপি। তিনি বলেন, ২০০৪ সালে বিদেশি একটি নামকরা মিডিয়া (বিবিসি) সারা বিশ্বে জরিপ করে এ তথ্য প্রকাশ করেছে। জরিপে রবীন্দ্রনাথ ঠাকুর ও কাজী নজরুল ইসলামসহ অনেকেরই নামই ছিল। সারাবিশ্ব তখন একজনকেই সর্বকালের শ্রেষ্ঠ বাঙালি উপাধি দিয়েছিলেন, তিনি হচ্ছেন জাতিরজনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান। তার জন্ম হয়েছে বিধায় বাংলাদেশ স্বাধীনতার স্বাদ পেয়েছে। গতকাল বৃহস্পতিবার সকাল ১১টায় ঝালকাঠি সরকারি উচ্চবিদ্যালয়ের বার্ষিক ক্রীড়া ও সাংস্কৃতিক প্রতিযোগিতা অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন।
এর আগে বেলুন উড়িয়ে ও মশাল প্রজ্জলন করে প্রতিযোগিতার উদ্বোধন করেন আমির হোসেন আমু। এ সময় তিনি প্রতিযোগিতার বিভিন্ন ইভেন্ট উপভোগ করেন। আ.লীগের এ প্রবীণ নেতা বলেন, শিক্ষার্থীদের বঙ্গবন্ধুর আদর্শ বুকে ধারণ করতে হবে। তাহলেই নিজেদের মধ্যে দেশপ্রেম জাগ্রত হবে। বঙ্গবন্ধু চেয়েছিলেন বাঙালি জাতি একটি সমৃদ্ধশালি জাতি হিসেবে বিশ্বের দরবারে মাথা তুলে দাঁড়াতে। সেই স্বপ্ন বাস্তবায়ন করেছেন তার কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনা। বাংলাদেশ এখন বিশ্বের একটি রোল মডেল।
এসব কিছুই সম্ভব হয়েছে শেখ হাসিনা চার দফায় দেশের প্রধানমন্ত্রী নির্বাচিত হওয়ার কারণে। পড়ালেখার পাশাপাশি শিক্ষার্থীদের শরীর চর্চার পরামর্শ দিয়ে সাবেক মন্ত্রী আমির হোসেন আমু বলেন, শরীর ভালো থাকলে মানুষের মনও ভালো থাকে।
সুতরাং বিদ্যালয়ে শিক্ষার্থীদের পড়ালেখার পাশাপাশি খেলাধুলা করতে হবে। এতে মাদক সেবনসহ খারাপ কাজ থেকে তারা দূরে থাকবে।
জেলা প্রশাসক মো. জোহর আলীর সভাপতিত্বে অনুষ্ঠানে অন্যদের মধ্যে বক্তব্য দেন পুলিশ সুপার ফাতিহা ইয়াসমিন, জেলা শিক্ষা কর্মকর্তা ছিদ্দিকুর রহমান ও বিদ্যালয়ের প্রধান শিক্ষক মারুফা বেগম। অনুষ্ঠানে উপস্থিত ছিলেন জেলা পরিষদের চেয়ারম্যান ও জেলা আ.লীগের সভাপতি সরদার মো. শাহ আলম, সাধারণ সম্পাদক অ্যাড. খান সাইফুল্লাহ পনির ও পৌর মেয়র লিয়াকত আলী তালুকদার। পরে আমির হোসেন আমু ক্রীড়া ও সাংস্কৃতিক প্রতিযোগিতায় বিজয়ীদের মাঝে পুরস্কার বিতরণ করেন।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন