শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১, ১৬ শাওয়াল ১৪৪৫ হিজরী

অভ্যন্তরীণ

মঠবাড়িয়ায় বণিক সমিতির সংবাদ সম্মেলন

মঠবাড়িয়া (পিরোজপুর) উপজেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ২১ মার্চ, ২০২০, ১২:০২ এএম

পিরোজপুরের মঠবাড়িয়া পৌর শহরে জনস্বার্থে পুকুর ঘাটের জমি দখলমুক্ত করা এবং ঘাটলা নিমার্ণের দাবিতে সংবাদ সম্মেলন করেছে মঠবাড়িয়া বাজার বণিক সমিতি। গত বৃহস্পতিবার রাতে প্রেস ক্লবে সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্যে এ দাবি জানান হয়। লিখিত বক্তব্য পাঠ করেন, বণিক সমিতির সাধারণ সম্পাদক শামসুল আহসান খোকা মিয়া।

লিখিত বক্তব্যে ব্যবসায়িরা জানান, গত কয়েক বছর ধরে কয়েকটি অগ্নিকান্ডে অনেক ব্যবসায়ি নিঃস্ব হয়ে গেছেন। ২০১৫ সালের ১৪ জানুয়ারি মঠবাড়িয়ার কাপুড়িয়া পট্টিতে অগ্নিকান্ডে ব্যবসায়িরা চরম ক্ষতি হয়। পৌর শহরে বড় ধরণের কোন পুকুর না থাকায় অগ্নিকান্ডর সময় ফায়ার সার্ভিস কর্মীদের হিমশিম খেতে হয়। তাই মঠবাড়িয়া বণিক সমিতি জনস্বার্থে লেপপট্টি মুক্তিযোদ্ধা সংসদ ভবন সংলগ্ন খাস জমিতে পুকুর থেকে পানি সরবরাহের জন্য সাড়ে ৩ ফুট জমি ঘাট নির্মাণের উদ্যোগ নেয়। সম্প্রতি ব্যবসায়ি মো. নুরুজ্জামান তালুকদার ঘাটলার সাড়ে ৩ ফুট জমি তার দোকান ঘরের সাথে মিলিয়ে অবৈধভাবে দখল করে নেয়। জমি দখলের বিষয়টি ব্যবসায়িরা স্থানীয় সংসদ সদস্য, পৌর মেয়র ও এসিল্যান্ডকে অবহিত করলেও কোন প্রতিকার পাওয়া যায়নি। আগামী ২৮ মার্চের মধ্যে জমি দখল মুক্ত না হলে ব্যবসায়িদেও নিয়ে কঠোর আন্দেলনের কর্মসূচি দেয়া হবে বলে বণিক সমিতির নেতৃবৃন্দ জানান।
সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন বণিক সমিতির সভাপতি মো. শামসুল আলম, সহ-সভাপতি গৌতম কর্মকার, সাংগঠনিক সম্পাদক জিএম কামাল, সদস্য মঞ্জু হোসেন, আমির হোসেন, আনোয়ার, মাকসুদ খান, তুষার আহমেদ ও জামাল আকন প্রমুখ।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন