ঢাকা, শনিবার, ১১ জুলাই ২০২০, ২৭ আষাঢ় ১৪২৭, ১৯ যিলক্বদ ১৪৪১ হিজরী

আন্তর্জাতিক সংবাদ

সংক্ষিপ্ত বিশ্বসংবাদ

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ১৩ মে, ২০২০, ১২:০৩ এএম

পরবেন না ট্রাম্প
হোয়াইট হাউসের সব কর্মীকে মাস্ক পরার কড়া নির্দেশ দিলেও নিজে মাস্ক পরবেন না বলে জানিয়েছেন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প। সোমবার এ সংক্রান্ত নির্দেশনা জারি করেছেন তিনি। এতে হোয়াইট হাউসের কর্মীদের ওয়েস্ট উইংয়ে প্রবেশের সময় মাস্ক পরা বাধ্যতাম‚লক করা হয়েছে। বিবিসি।

রাশিয়ায় শিথিল
রাশিয়ায় লকডাউন শিথিলের ঘোষণা দিয়েছেন দেশটির প্রেসিডেন্ট পুতিন। সোমবার টেলিভিশনে স¤প্রচারিত এক ভাষণে এ ঘোষণা দেন তিনি। পুতিনের মতে, বিধিনিষেধ শিথিলের ফলে অর্থনীতির সবকটি ক্ষেত্রে ইতিবাচক প্রভাব পড়বে। তবে যেসব অঞ্চলে প্রাদুর্ভাব বেশি সেসব অঞ্চলে লকডাউন থাকবে। বিবিসি।

অ্যামাজনে সেনা
অ্যামাজন বনাঞ্চল ধ্বংস ঠেকাতে রেইনফরেস্ট এলাকায় সেনা মোতায়েন শুরু করছে ব্রাজিল। সোমবার দেশটির ভাইস প্রেসিডেন্ট হ্যামিলটন মুয়ারাও জানিয়েছেন, এই বছর দাবানলের সময় ঘনিয়ে আসার আগেই সেনা মোতায়েন করা হচ্ছে। বেসামরিক কর্তৃপক্ষের সঙ্গে সমন্বয়ের মাধ্যমে পরিবেশ ধ্বংসের অবৈধ কর্মকান্ড ঠেকাতে সেনা সদস্যরা কাজ করবে বলে জানিয়েছেন তিনি। রয়টার্স।

মুসলিম বিরোধী
মুসলিম বিরোধী বিজ্ঞাপন দেয়ার কারণে ভারতের চেন্নাইয়ে এক বেকারি মালিককে গ্রেফতার করা হয়েছে। তার বেকারিতে কাজ করার জন্য কোনও মুসলিম প্রার্থী আবেদন করতে পারবেন না বা তিনি কোনও মুসলিমকে কর্মী হিসেবে নিয়োগ করবেন না, এই মর্মে বিজ্ঞাপন দিয়েছিলেন তিনি। চেন্নাইয়ের টি নগর নামের ওই বেকারি মালিককে গ্রেফতার করেছে পুলিশ। এসএএম।

পাইলট নিহত
ইন্দোনেশিয়ায় একটি প্লেন বিধ্বস্ত হয়ে পাইলট নিহত হয়েছেন। মিশন এভিয়েশন ফেলোশিপ (এমএএফ) দ্বারা পরিচালিত প্লেনটি পাপুয়া প্রদেশের সেন্টানি হ্রদে বিধ্বস্ত হয়। জয়পুরার চিফ পুলিশ ভিক্টর ডিন মকবোয়ান জানিয়েছেন, ১২ ই মে সন্ধ্যা দুর্ঘটনাটি ঘটেছে। তিনি জানান, বিমানটি ‘টেক-অফ’-র প্রায় দুই মিনিট পরে দুর্ঘটনার কবলে পড়ে। ভিএনএ।

অশনি সঙ্কেত
জার্মানিতে করোনাভাইরাস সংক্রমণের হার নিয়ে উদ্বেগ বাড়ছে। এটিকে বিশ্বব্যাপী অশনি সংকেত হিসেবে দেখছে দেশটির রোগ নিয়ন্ত্রণ ও গবেষণা প্রতিষ্ঠান রবার্ট কথ ইনস্টিটিউট (আরকেআই)। জার্মানিতে কোভিড-১৯ এ আক্রান্ত রোগীরা এখন গড়ে একের বেশিজনকে সংক্রমিত করছেন। রয়টার্স।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন