শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১, ১৬ শাওয়াল ১৪৪৫ হিজরী

আন্তর্জাতিক সংবাদ

সংক্ষিপ্ত বিশ্বসংবাদ

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ২০ জুন, ২০২০, ১২:০২ এএম

ভ্যাটিকানের আহবান 

ইনকিলাব ডেস্ক : অস্ত্রশস্ত্র এবং জীবাশ্ম জ্বালানি খাতে বিনিয়োগ থাকলে তা তুলে নিতে ক্যাথলিক খ্রিস্টানদের প্রতি আহবান জানিয়েছে ভ্যাটিকান। খনিজ পদার্থ উত্তোলনকারী প্রতিষ্ঠানের মতো পরিবেশের ক্ষতি করে এমন কোম্পানিগুলোর উপর কড়া নজর রাখতেও অনুসারীদের বলেছে তারা। ক্যাথলিক গির্জার নেতাকর্মীদের জন্য বানানো ভ্যাটিকানের ২২৫ পৃষ্ঠার একটি ম্যানুয়েলে এসব বলা হয়েছে। রয়টার্স।


মুছে দিলো ফেসবুক
ইনকিলাব ডেস্ক : আসন্ন নির্বাচন নিয়ে মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের ভেরিফায়েড প্রোফাইলে দেওয়া একটি বিজ্ঞাপন সামাজিক যোগাযোগমাধ্যম ফেসবুক মুছে দিয়েছে। বৃহস্পতিবার ফেসবুকের সিকিউরিটি পলিসির প্রধান নাথানিয়েল গ্লেইসার বিষয়টি নিশ্চিত করেছেন। ফেসবুকের পক্ষ থেকে বলা হচ্ছে, ট্রাম্পের নির্বাচনী প্রচারণার বিজ্ঞাপনে এমন একটি প্রতীক ব্যবহার করা হয়েছে যেটির সঙ্গে জার্মানির কুখ্যাত নাৎসি বাহিনীর প্রতীকের মিল রয়েছে। বিবিসি,সিএনএন।


ক্রসিং খুলে দিয়েছে
ইনকিলাব ডেস্ক : তাফতান সীমান্ত ক্রসিং খুলে দিয়েছে পাকিস্তান সরকার। ইরানের সঙ্গে দ্বিপক্ষীয় বাণিজ্য জোরদার করতে এ পদক্ষেপ নেয়া হয়েছে। তাফতান সীমান্ত ক্রসিং মিরজাভা ক্রসিং হিসেবেও পরিচিত। দুদেশই বলেছে, করোনাভাইরাস মোকাবেলা সংক্রান্ত স্বাস্থ্যবিধি মেনে এই সীমান্ত ক্রসিং দিয়ে ব্যবসা-বাণিজ্য চলবে। পাকিস্তানের স্বরাষ্ট্র মন্ত্রণালয় বলেছে, সীমান্ত ক্রসিং সপ্তাহের সাত দিনই খোলা থাকবে এবং সেখানে শুধু দ্বিপক্ষীয় বাণিজ্যিক লেনদেন চলবে। পার্সটুডে।


সমালোচনার মুখে
ইনকিলাব ডেস্ক : কোভিড-১৯ রোগীকে বাঁচাতে আপ্রাণ চেষ্টা করে যাচ্ছেন চিকিৎসক, কিন্তু পারলেন না। বলিভিয়ায় করোনায় আক্রান্ত এক ব্যক্তির জীবনের শেষ কয়েকটি মিনিট সরাসরি সম্প্রচার করেছে একটি টিভি চ্যানেল। এ ধরনের বিতর্কিত কান্ড করে সমালোচনার মুখে পড়েছে তারা। দ্য ‘নো লাইস’ নামের এক অনুষ্ঠানে করোনা রোগীর মৃত্যুর ক্ষণটি সরাসরি সম্প্রচার করেছে পিএটি চ্যানেল। তারা বলছে, দেশের স্বাস্থ্য সেবা নিয়ে কর্তৃপক্ষের উদাসীন মনোভাবে বড় একটা ধাক্কা দিতেই এ কাজটি করেছে তারা। এনডিটিভি।

 

উপচে পড়া ভিড়
ইনকিলাব ডেস্ক : বেইজিংয়ে নতুন করে করোনা সংক্রমণ দেখা দেয়ায় স্বেচ্ছায় বিভিন্ন ক্লিনিকে উপচে পড়ছে মানুষ। তারা ক্লিনিকে ছুটছেন পরীক্ষা করাতে। দক্ষিণ-পশ্চিমাঞ্চলীয় শহর চেংডু সফরে যাওয়ার কথা ছিল ৩১ বছর বয়সী সঙ্গীতজ্ঞ চেন ওয়েইওয়েন। তিনি বলেছেন, এই মুহ‚র্তে ব্যাপারটা খুবই জটিল। নতুন করে করোনা পরীক্ষা করানোর কারণে তার সেই সফর বিলম্বিত হচ্ছে। তাই তিনি বলেছেন, এই বিলম্বের জন্য আমি কিছু মনে করবো না। সিনহুয়া।

 

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন