শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১, ১৬ শাওয়াল ১৪৪৫ হিজরী

আন্তর্জাতিক সংবাদ

সংক্ষিপ্ত বিশ্বসংবাদ

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ২০ আগস্ট, ২০২০, ১২:০১ এএম

৯০ কোটি ডলার

ইনকিলাব ডেস্ক : মার্কিন যুক্তরাষ্ট্রের সিটি ব্যাংক ৯০ কোটি ডলার ভুলে ট্রান্সফার করে এখন বিপাকে পড়েছে। মার্কিন এই ব্যাংকিং জায়ান্ট গ্রাহকদের বেশ কয়েকটি অ্যাকাউন্টে এই ৯০ কোটি ডলার ট্রান্সফার করে। ভুলে স্থানান্তরিত হওয়া বিপুল পরিমাণ ওই অর্থ উদ্ধারের লক্ষ্যে যুক্তরাষ্ট্রের একটি ফেডারেল আদালতের শরণাপন্ন হয়েছে সিটিগ্রুপ। তবে তাৎক্ষণিকভাবে বেশ কয়েকজন গ্রাহক তাদের কাছে যাওয়া অর্থ ফেরত দিলেও ঋণদাতা প্রতিষ্ঠান হেজ ফান্ড ব্রিজ এখনও তাদের অ্যাকাউন্টে যাওয়া ১৭ কোটি ৬০ লাখ ডলার ফেরত দেয়নি। বিবিসি।


বাধ্যতামূলক ফ্রান্সে
ইনকিলাব ডেস্ক : প্রাণঘাতি করোনাভাইরাস মহামারি ঠেকাতে কর্মক্ষেত্রে ফেস মাস্ক বাধ্যতামূলক করছে ফ্রান্স। দেশের কোভিড পরিস্থিতি বিবেচনায় এ সিদ্ধান্ত নেওয়া হয়েছে এবং ১ সেপ্টেম্বর থেকে এ নিয়ম কার্যকর হবে। জুলাইয়ের পর থেকে দেশটিতে কোভিডে আক্রান্তের হার ও মাস্ক ব্যবহারের হার বেড়েছে। ১ সপ্তাহে দেশটিতে ২ হাজারেরও বেশি মানুষ কোভিডে আক্রান্ত হয়েছেন। এ পর্যন্ত ২ লাখ ২০ হাজার মানুষ কোভিডে আক্রান্ত হয়েছেন। বিবিসি, রয়টার্স।


দিল্লিতে প্রকাশ্যে নয়
ইনকিলাব ডেস্ক : প্রাণঘাতী করোনা ভাইরাসের বিস্তার সীমিত রাখতে নানা চেষ্টা চালিয়ে যাচ্ছে সব দেশের সরকার; যদিও এরমধ্যে অর্থনীতির চাকা সচল রাখার চ্যালেঞ্জও নিতে হচ্ছে। এসবেরই ধারাবাহিকতায় এ বছর আশুরায় তাজিয়া মিছিলে না বলে দিয়েছে দিল্লি। অর্থাৎ সেখানে এবার তাজিয়া মিছিল বের করা যাবে না। একইসঙ্গে এ নির্দেশনাও জারি করা হয়েছে যে, প্রকাশ্য গণেশ পূজাও করা যাবে না এবার। করোনার কারণে এই নিষেধাজ্ঞা। এ মাসের শেষ দিকে আশুরা আর ২২ অগাস্ট গণপতি উৎসব বা গণেশ পূজা। ডয়েচে ভেলে।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন