শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১, ১৭ শাওয়াল ১৪৪৫ হিজরী

সারা বাংলার খবর

ডাসারে বিধবার দোকান ঘর ভেঙ্গে দিয়েছে প্রতিপক্ষ

কালকিনি(মাদারীপুর) উপজেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ১৭ অক্টোবর, ২০২০, ১০:৩৯ এএম

মাদারীপুরের কালকিনি উপজেলার ডাসারের ধামুসা গ্রামে ডাসার কাঠালতলা বাজারে ২যুগ আগে নির্মান করা নাজমা বেগম নামের এক বিধবার একটি মুদি দোকান ভেঙ্গে ফেলেছে প্রতিপক্ষ। তবে খবরপেয়ে ঘটনাস্থলে গিয়ে উভয় পক্ষদের শান্তিপূর্ণ অবস্থানে থেকেআইনি প্রক্রিয়ায় বিষয়টির সূরাহা করতে বলেছে ডাসার থানা পুলিশ। তবে এনিয়ে উভয় পক্ষের মধ্যে চরম উত্তেজনার সৃষ্টি হয়েছে।
ভূক্তভোগী পরিবার ও গ্রামবাসী জানায়, ২যুগ আগে টিনসেট দোকান ঘরটি নির্মান করে ডাসার গ্রামের সৈয়দ হিরু মিয়া। তার মৃত্যুর পর দোকানটিরপরিচালনা করে আসছিলেন তার স্ত্রী নাজমা বেগম। কিন্তু হঠাৎ করেই সেই দোকানের জায়গা নিজেদের দাবী করে জায়গা দখল করতে প্রথমে গত ১২অক্টোবর সকালে দলবল নিয়ে জোরপূর্বক দোকান ঘরটি ভেঙ্গে দেয় এলাকার প্রভাবশালী ব্যক্তি সৈয়দ আবুল কালাম। খবরপেয়ে ডাসার থানা পুলিশ ঘটনাস্থলে আসলে উভয় পক্ষ সালিশ মিমাংসার মাধ্যমে বিষয়টির সমাধানের কথা বলে। কিন্তু সালিশ মিমাংসা না করেই ১৫অক্টোবর ফের জমি দখলের চেষ্টা চালায় সৈয়দ আবুল কালাম। আবারো খবরপেয়ে ডাসার থানা পুলিশ ঘটনাস্থলে আসে আর উভয় পক্ষদের শান্তিপূর্ণ পরিবেশ রাখার আহ্বান জানায়। তবে দোকান ভাঙ্গা ও জমি দখলের চেষ্টা নিয়ে এলাকায় উভয় পক্ষের লোকজনের মধ্যে প্রতিদিনই চরম উত্তেজনা চলছে।
এবিষয়ে জমি দখল করতে আসা সৈয়দ আবুল কালাম বলেন ‘উক্ত জমি কোন মহোতি প্রতিষ্ঠান করার জন্য আমরাই দান করেছিলাম। কিন্তু মহোতি কোন প্রতিষ্ঠান না হওয়ায় আমরা আমাদের জমি ফেরত চাচ্ছি।’
এব্যাপারে নাজমা বেগমের দাবী জমিতাদের না শুধুমাত্র গায়ের জোরে তারা জমি দখল করতে চায়।’
ঘটনাটি নিয়ে ডাসার থানার অফিসার ইনচার্জ মোঃ আব্দুল ওহাব বলেন ‘ দোকান ঘর ভাঙ্গার খবর পেয়েই পুলিশ ঘটনাস্থলে যায় এবং শান্তিপূর্ণ অবস্থানে থেকেআইনি প্রক্রিয়ায় উভয় পক্ষদের বিষয়টির সূরাহা করতে বলে।’

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (1)
Jack Ali ১৭ অক্টোবর, ২০২০, ১১:০২ এএম says : 0
May Allah's curse upon সৈয়দ আবুল কালাম and those are actively supporting him.. O'Allah rescue us from Zalem Government and install A mulim who will run our beloved country by the Law of Allah. O'Allah we are not safe from their hand. O'Allah we liberated our Beloved country from Pakistan but our country become safe heaven for the Criminals. They can do whatever they like to do by the Help of Zalem government.
Total Reply(0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন