ঢাকা বুধবার, ২৫ নভেম্বর ২০২০, ১০ অগ্রহায়ণ ১৪২৭, ০৯ রবিউস সানি ১৪৪২ হিজরী

খেলাধুলা

ফ্রান্স সরকারের ইসলামবিদ্বেষী মন্তব্যের জেরে জাতীয় দলে খেলবেন না পগবা

স্পোর্টস ডেস্ক | প্রকাশের সময় : ২৬ অক্টোবর, ২০২০, ১১:১১ এএম

ফ্রান্সকে ২০১৮ রাশিয়া বিশ্বকাপের শিরোপা জেতাতে অগ্রণী ভূমিকা পালন করেছেন পল পগবা। বয়স মাত্র ২৭, ফর্মও দুর্দান্ত। সব ঠিক থাকলে ২০২২ কাতার বিশ্বকাপে দলের মধ্যমণি হওয়ার কথা এই তারকা ফুটবলারের। অথচ, পগবা কিনা ফ্রান্স জাতীয় দলের হয়ে আর খেলবেন না বলে জানিয়ে দিয়েছেন এখনই।
ব্রিটিশ সংবাদমাধ্যম ‘দি সান’ এমনই এক তথ্য প্রকাশ করেছে। যদিও আনুষ্ঠানিকভাবে ফ্রেঞ্চ ফুটবল অ্যাসোসিয়েশন বা পগবাও কিছু জানাননি। তবে ‘দি সান’ জানিয়েছে অ্যারাবিক ক্রীড়া ওয়েবসাইটে পগবা তার প্রকাশ্যে পদত্যাগের বিষয়টি নিশ্চিত করেছে।
হুট করে পগবার অবসরের বিষয়ে ‘দি সান’ আরও জানিয়েছে, ফ্রান্স সরকারের ইসলামবিদ্বেষী মন্তব্যের পর এমন সিদ্ধান্ত নিয়েছেন পগবা। এছাড়াও মুসলিম ধর্মের মহামানব হযরত মুহাম্মদকে নিয়ে ব্যাঙ্গাত্মক কার্টুন প্রকাশও এমন সিদ্ধান্তের পেছনে কাজ করেছে বলে জানিয়েছে সংবাদমাধ্যমটি।
ঘটনার সূত্রপাত, ফরাসি শিক্ষক স্যামুয়েল প্যাতি প্রথমে মহানবীকে নিয়ে ব্যাঙ্গাত্মক কার্টুন প্রকাশ করলে। পরবর্তীতে এর জন্য নিজ ছাত্রের হাতে প্রাণ হারাতে হয় স্যামুয়েলকে। এরপরই ফ্রান্স প্রধানমন্ত্রী ম্যাক্রোন ইসলামকে সন্ত্রাসবাদের ধর্ম বলে আখ্যায়িত করেন। এমনকি ব্যাঙ্গাত্মক কার্টুন আঁকা সেই শিক্ষককে ‘লেজিয়ন ডি’হনরে’ ভুষিত করেন।
ফ্রান্সে খ্রিস্টান ধর্মের পর ইসলামই সর্বোচ্চ। সেখানে দেশটির সরকারের এমন মন্তব্য ও কাজ পগবার কাছে নিজের, মুসলিম জাতি এবং তার ধর্ম ইসলামের জন্য অপমানজনক বলে মনে হয়েছে। আর তাই জাতীয় দল থেকে অবসরের সিদ্ধান্ত নিয়েছেন বলে মধ্যপ্রাচ্যের সংবাদমাধ্যমে প্রকাশ পায়।
২০১৩ সালে মাত্র ২০ বছর বয়সে ফরাসি দলে অভিষেক ঘটে পগবার। জাতীয় দলের হয়ে এই তারকা মিডফিল্ডার ৭২ ম্যাচে মাঠে নেমে ১০ গোলও করেছেন। ক্লাব ক্যারিয়ারে প্রিমিয়ার লিগের দল ম্যানচেস্টার ইউনাইটেডের হয়ে খেলেন পগবা।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (9)
রেজাউল করীম ২৬ অক্টোবর, ২০২০, ১:৪০ পিএম says : 0
আল্লাহ তায়ালা যেনো তাকে যাঝা খায়ের দান করেন।আমীন।
Total Reply(0)
md shah alom ২৬ অক্টোবর, ২০২০, ১২:১২ পিএম says : 0
পগবা ঠিক কাজই করেছে। ,,,,আমাদের রিদয়ে আঘাত করার ফল ভুগ করবে ফ্রান্স ইনশা আল্লা।
Total Reply(0)
akter faruq ২৬ অক্টোবর, ২০২০, ১১:৩৬ এএম says : 1
মুসলমানরা এমন ই হওয়া উচিত। আমার মান সম্মান ,সম্পদ, হায়াত সবকিছুর মালিক একমাত্র আল্লাহ। আর আল্লাহর প্রিয় এবং আমাদের জীবন থেকেও যে নবীকে বেশী ভালোবাসি তাকে নিয়ে রাষ্টিয় ভাবে কটুক্তি করবে তাদের সাথে আবার কিসের সম্পর্ক। পল পগবার প্রতি সম্মানবোধ বাড়ল।
Total Reply(0)
Abdullah ২৬ অক্টোবর, ২০২০, ২:০৩ পিএম says : 0
নবীজির নামের শেষে (সঃ) লাগানো উচিত।
Total Reply(0)
মোঃ আজিবর রহমান ২৬ অক্টোবর, ২০২০, ২:৪৭ পিএম says : 0
আমিন।
Total Reply(0)
Amir Hossain ২৬ অক্টোবর, ২০২০, ৪:৫৪ পিএম says : 0
ফ্রান্স আমাদের কলিজায় আঘাত দিয়েছে এর জন্য একদিন বিচারের কাঠগড়ায় দাড়াতে হবে ইনশা আল্লাহ ফ্রান্সের প্রধানমন্ত্রী তুকে এর জবাব দিতে হবে একদিন
Total Reply(0)
BABUL MIA ২৭ অক্টোবর, ২০২০, ৬:৪৫ পিএম says : 0
Amin
Total Reply(0)
Md.Murad Hasan ২৮ অক্টোবর, ২০২০, ৭:৪৪ এএম says : 0
পল পগবা ধন‍্যবাদ তোমাকে ভাই।তোমার এমন সিদ্ধান্তে সত্যিই আমি মুগ্ধ। আমাদের কলিজার টুকরা মহা নবী (সা:) কে নিয়ে কুটিক্তি করার জন‍্য ফ্রান্স প্রধানমন্ত্রীকে করা জবাব দিয়েছো জাতীয় দলে না খেলার সিদ্ধান্ত নিয়ে।
Total Reply(0)
Md sojib ২৮ অক্টোবর, ২০২০, ১০:০৭ এএম says : 0
Your right... Islam the best
Total Reply(0)

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন