ঢাকা শুক্রবার, ১৫ জানুয়ারি ২০২১, ০১ মাঘ ১৪২৭, ০১ জামাদিউল সানী ১৪৪২ হিজরী

খেলাধুলা

অলিম্পিকে টি-টোয়েন্টি চান দ্রাবিড়

স্পোর্টস ডেস্ক | প্রকাশের সময় : ১৫ নভেম্বর, ২০২০, ১২:০১ এএম

অলিম্পিকে ক্রিকেট ফেরানোর পক্ষে অনেকেই। ক্রিকেটপ্রেমীদের সেই দাবির সঙ্গে একমত রাহুল দ্রাবিড়। বিশ্বের সবচেয়ে বড় ক্রীড়াযজ্ঞে টি-টোয়েন্টি অন্তর্ভূক্তির পক্ষে ভারতের সাবেক এই অধিনায়ক। তার মতে, ক্রিকেটের বিস্তারের জন্যই এই উদ্যোগ নেওয়া প্রয়োজন।
গত মে মাসে ইংল্যান্ডের ওয়ানডে ও টি-টোয়েন্টি অধিনায়ক ওয়েন মর্গ্যানও অলিম্পিকে টি-টোয়েন্টি ক্রিকেট যোগ করার তাগিদ দেন। ২০১৮ সালে আইসিসির এক জরিপে দেখা যায়, প্রায় ৮৭ শতাংশ সমর্থক অলিম্পিকে ক্রিকেট দেখতে চান। ভারতীয় ক্রিকেট বোর্ড অবশ্য অলিম্পিকে খেলতে আগ্রহী নয়। ২০১০ ও ২০১৪ সালের এশিয়ান গেমসে ক্রিকেট যোগ করা হলেও ভারত কোনো দল পাঠায়নি। তবে দেশটির ব্যাটিং কিংবদন্তি দ্রাবিড় চাইছেন, ক্রীড়াঙ্গনের সবচেয়ে বড় মিলনমেলায় ফিরুক ক্রিকেট। ‘এ নিউ ইনিংস’ নামের একটি বইয়ের ভার্চুয়াল উদ্বোধনে এ প্রসঙ্গে নিজের অবস্থান জানান তিনি, ‘আমার মনে হয়, খেলাটির জন্য এটা দারুণ ব্যাপার হবে, যদি টি-টোয়েন্টি সংস্করণ অলিম্পিকে ইভেন্ট হয়। এখন অনেক দেশই ক্রিকেট খেলছে। আমি অবশ্যই টি-টোয়েন্টি খেলার সম্প্রসারণের পক্ষে।’
১৯০০ সালের পর অলিম্পিকে ক্রিকেট আর দেখা যায়নি। সেবার প্যারিসে হওয়া একমাত্র ম্যাচটিতে ফ্রান্সকে ১৫৮ রানে হারিয়ে যুক্তরাজ্য জিতেছিল সোনার পদক। গত বছর আইসিসি জানিয়েছিল, ২০২৮ সালে ক্রিকেটকে আবার অন্তর্ভুক্ত করার চেষ্টা করছে তারা।
১৯৯৮ কমনওয়েলথ গেমসে ৫০ ওভার ক্রিকেটের একটি প্রতিযোগিতা হয়েছিল, যেখানে দক্ষিণ আফ্রিকা সোনা জিতেছিল। আগামী ২০২২ সালের আসরে নারীদের টি-টোয়েন্টি প্রতিযোগিতা যোগ করা হয়েছে, খেলবে আটটি দল।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন