শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১, ১৬ শাওয়াল ১৪৪৫ হিজরী

সারা বাংলার খবর

গর্ত-পানিতে সয়লাব

নাটোরের দয়ারামপুর ওয়ালিয়া-লালপুর সড়ক

নাটোর জেলা সংবাদদাতা : | প্রকাশের সময় : ২৭ ডিসেম্বর, ২০২০, ১২:০০ এএম

নাটোর শহরের পিটিআই থেকে দয়ারামপুর হয়ে ওয়ালিয়া-লালপুর পর্যন্ত সড়কের হাজারো গর্তে যাত্রীদের দুর্ভোগ চরমে। ৩৪ কিলোমিটারের এই রাস্তার কোথাও গভীর গর্ত হয়েছে আবার কোথাও পিচ উঠে খোয়া বের হয়ে ছোট ছোট খন্দকের সৃষ্টি হয়েছে। এতে করে এই রাস্তা দিয়ে চলাচলকারী যাত্রীরা পড়েছে চরম বিপদে।

সরেজমিনে দেখা যায় নাটোর শহরের পিটিআই মোড় থেকে দয়ারাম পুর হয়ে ওয়ালিয়া হাকিমুন্নেছা শিক্ষা প্রতিষ্ঠানের সামনের গোলচত্বর থেকে লালপুর মোড় পর্যন্ত জেলা সড়কের ১৮ ফিট চওড়া ও ৩৪ কিলোমিটার দীর্ঘ রাস্তার বেশির ভাগ স্থানেই ছোট বড় গর্তের সৃষ্টি হয়েছে। এই রাস্তা দিয়ে প্রতিদিনই বাস-ট্রাক, নর্থ বেঙ্গল সুগার মিলের আখ বহনের ট্রলি, ইট-খুঁটি-বালু বহনের ট্রলি, মোটর সাইকেল, ভুটভুটি, অ্যাম্বুলেন্স, সিএনজি প্রভৃতি প্রচুর যানবাহন চলাচল করে। কর্মজীবী, শ্রমজীবী, পেশাজীবীদের পাশাপাশি শিশু-বয়স্ক ও অসুস্থ রোগীরাও চলাচল করে।
রাস্তার বেহাল অবস্থার কারণে রোগীদের শারীরিক দুর্ভোগের পাশাপাশি সুস্থ ব্যক্তিদেরও হাঁটু ও কোমরের ব্যাথার পরিমাণ দিন দিন বেড়েই চলেছে। তাছাড়াও ছোট ছোট দুর্ঘটনা নিত্য দিনই ঘটে থাকে। আবার বর্ষাকালে তো গর্তের গভীরতা বুঝাই যায় না। গর্ত জুড়ে পানিতে সয়লাব থাকে।
এ ব্যাপারে সিএনজি চালক সুজন ও ট্রলি চালক আলম জানান দীর্ঘদিন ধরে সংস্কার না করার কারণে যে গর্তগুলোর সৃষ্টি হয়েছে তাতে করে এই রাস্তা দিয়ে চলাচল করা দুর্বিষহ হয়ে পড়েছে। একদিকে চরম ঝাঁকুনি লেগে শরীরের হাঁটু ও মাজাতে ব্যাথা করে অন্যদিকে যাতায়াতে অনেক বেশি সময়ের অপচয় হয়। ১ ঘণ্টার রাস্তা কিন্তু যেতে পৌনে ২ ঘণ্টা সময় লাগে। আবার বর্ষাকালে অনেক সময় গর্তের গভীরতা বুঝতে না পেরে গাড়ি থামিয়ে দিয়ে ঠেলে তুলতে হয়। তাতে সময়ের অপচয় হয় বেশি।
বেসরকারী চাকরিজীবী শামসুল ইসলাম বলেন বাড়ির বয়স্ক ও অসুস্থ ব্যক্তিদের অ্যাম্বুলেন্সে হাসপাতালে নিতে গর্তযুক্ত রাস্তায় যেতে গাড়ির ঝাঁকুনিতে রোগীদের অনেক কষ্ট হয়।
সংশ্লিষ্ট রাস্তার গর্তগুলো মেরামত বা নতুনভাবে রাস্তা তৈরির ব্যাপারে সড়ক ও জনপথের নির্বাহী প্রকৌশলী মো. আব্দুর রহিম জানান এই পিটিআই-দয়ারামপুর-ওয়ালিয়া-লালপুর রাস্তার প্রস্তাব মন্ত্রণালয়ে পাঠানো হয়েছে। ছোট ছোট মেরামতের কাজ হচ্ছে তবে বড় ধরনের সুফল পেতে বড় ধরণের কাজ করতে হবে। তবে অচিরেই এই রাস্তার কাজ হবে।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন