শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১, ১৭ শাওয়াল ১৪৪৫ হিজরী

আন্তর্জাতিক সংবাদ

সংক্ষিপ্ত বিশ্বসংবাদ

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ১৯ জানুয়ারি, ২০২১, ১২:০১ এএম

সন্ত্রাসী হামলা

ইনকিলাব ডেস্ক : সিরিয়ার ইদলিব প্রদেশ তুর্কি সেনা ঘাঁটিতে সন্ত্রাসী হামলার ঘটনা ঘটেছে। দেশটির বাবতু উপশহরের কাছে এ হামলার ঘটনা ঘটে। এখন পর্যন্ত কোনো ব্যক্তি বা গোষ্ঠীও এই হামলার দায় স্বীকার করেনি। সিরিয়ার উত্তরাঞ্চলের কিছু এলাকা এখনও নিয়ন্ত্রণ করছে তুর্কি বাহিনী এবং কয়েকটি সন্ত্রাসী গোষ্ঠী। এ বিষয়ে আন্তর্জাতিক অঙ্গনে ব্যাপক সমালোচনা চলছে। সিরিয়ায় যুদ্ধবিরতি পর্যবেক্ষণে তৎপর রুশ কেন্দ্র এক বিবৃতিতে বলেছে, জাবহাতুন নুসরা গোষ্ঠীর সন্ত্রাসীরা লাতাকিয়া, হামা, আলেপ্পো ও ইদলিবে ২৪ ঘণ্টায় ২১ বার হামলা চালিয়েছে। রয়টার্স।


ভূমিকম্পে নিহত ৮১
ইনকিলাব ডেস্ক : ইন্দোনেশিয়ার সুলাওয়েসি দ্বীপে গত সপ্তাহের শক্তিশালী ভূমিকম্পে মৃতের সংখ্যা বেড়ে ৮১ জনে দাঁড়িয়েছে। শুক্রবারের ৬ দশমিক ২ মাত্রার ওই ভূমিকম্পের কারণে পশ্চিম সুলাওয়েসি প্রদেশের ১৯ হাজারেরও বেশি মানুষ বাস্তুচ্যুত হয়েছেন বলে সোমবার দেশটির দুর্যোগ মোকাবেলা সংস্থা জানিয়েছে। এক বিবৃতিতে দুর্যোগ মোকাবেলা সংস্থার মুখপাত্র রাদিত্য জাতি জানিয়েছেন, ৮১ জন মারা গেছেন এবং আড়াইশ জনেরও বেশি গুরুতর আহত হয়েছেন। ভূমিকম্পে শত শত ঘরবাড়ি, একটি মল, একটি হাসপাতাল ও বেশ কয়েকটি হোটেল ব্যাপক ক্ষতিগ্রস্ত হয়েছে। রয়টার্স।

৪০ হুতি নিহত
ইনকিলাব ডেস্ক : ইয়েমেনের আল হুদায়হ প্রদেশে রোববার সরকারি বাহিনীর সঙ্গে সংঘর্ষে ৪০ হুতি বিদ্রোহী নিহত হয়েছেন। এ সময় হুতিদের হামলায় দুই সেনা সদস্যও প্রাণ হারিয়েছেন। দেশটির সেনাবাহিনীর এক বিবৃতিতে এ তথ্য প্রকাশ করা হয়। সেনাবাহিনীর এক বিবৃতিতে বলা হয়, আল হুদায়হ প্রদেশের দক্ষিণাঞ্চলীয় জেলা হায়স ও আদ দুরায়হিমিতে সরকারি বাহিনীর ওপর হামলার প্রস্তুতি নিচ্ছিল হুতি বিদ্রোহীরা। গোপন সূত্রে এ খবর পেয়ে হুতিদের বিরুদ্ধে সাঁড়াশি অভিযান চালায় সেনাবাহিনী। এতেই ওই হতাহতের ঘটনা ঘটে। এ ঘটনায় আরও ৫৫ হুতি বিদ্রোহী এবং ১০ সেনাসদস্যও গুরুতর আহত হয়েছে। আনাদোলু।


৪০ হাজার ভারতীয়
ইনকিলাব ডেস্ক : ভারতের দিল্লি পুলিশ অ্যাপস তৈরি করে ম্যালওয়ার ভাইরাস ছড়ানোর দায়ে ১২ জন সাইবার প্রতারককে গ্রেফতার করেছে। এ ছাড়া প্রতারকদের ভেতরে একজন তিব্বতের নাগরিক রয়েছে। ভারতীয় গণমাধ্যম বলছে, গত দুই মাসে ভারতের ৪০ হাজার মানুষ এই চক্রের ফাঁদে পড়ে প্রতারিত হয়েছে। গ্রেফতার দুই চীনের নাগরিকের কাছ থেকে ২৫ লাখ রুপি উদ্ধার করা হয়েছে। এছাড়া বিভিন্ন ব্যাংকে তাদের প্রায় ৫ কোটি রুপি থাকার তথ্য পাওয়া গেছে। টাইমস অব ইন্ডিয়া।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন