রোববার, ১৭ অক্টোবর ২০২১, ০১ কার্তিক ১৪২৮, ০৯ রবিউল আউয়াল সফর ১৪৪৩ হিজরী

খেলাধুলা

বার্সাকে টপকে দুইয়ে রিয়াল

ফাইনালে জুভেন্টাস

স্পোর্টস ডেস্ক | প্রকাশের সময় : ১১ ফেব্রুয়ারি, ২০২১, ১২:০০ এএম

চোটের ধাক্কায় এলোমেলো একাদশ, সঙ্গে প্রথমার্ধের ছন্নছাড়া পারফরম্যান্স। উত্থান-পতনের পথচলায় জেগেছিল আরেকটি হোঁচটের শঙ্কা। তবে ঘুরে দাঁড়িয়ে গেতাফের বিপক্ষে প্রত্যাশিত জয় তুলে নিয়েছে রিয়াল মাদ্রিদ। আলফ্রেদো দি স্তেফানো স্টেডিয়ামে গতপরশু রাতে লা লিগার ম্যাচটি ২-০ গোলে জিতেছে জিনেদিন জিদানের দল। করিম বেনজেমার গোলে দলটি এগিয়ে যাওয়ার পর ব্যবধান বাড়ান ফেরলঁদ মঁদি।
সার্জিও রামোস, এডেন হ্যাজার্ড, ফেদে ভালভার্দেসহ আট জন চোটাক্রান্ত। হলুদ কার্ডের খাড়ায় নিষিদ্ধ টনি ক্রুস। নিয়মিতদের মধ্যে মাত্র ১২ জন সুস্থ খেলোয়াড়কে নিয়ে দল সাজান জিদান। তাতে একাদশে হয় বেশ কিছু ওলট-পালট; একসঙ্গে মাঠে নামেন দুই লেফট-ব্যাক মার্সেলো ও মঁদি। মার্সেলো অবশ্য ছিলেন মাঝমাঠের দায়িত্বে। সঙ্গে যুব দল থেকে প্রথমবারের মতো শুরুর একাদশে সুযোগ পান তরুণ মিডফিল্ডার মার্ভিন পার্ক। তরুণ আর অভিজ্ঞদের মিশেলে অসাধ্য সাধন করল জিদান বাহিনী।
লিগে এ বছর এই প্রথম টানা দুটি জয় পেল রিয়াল। সেই সঙ্গে আবারও বার্সেলোনাকে টপকে পয়েন্ট তালিকার দুইয়ে ফিরল শিরোপাধারীরা। ২২ ম্যাচে ১৪ জয় ও চার ড্রয়ে রিয়ালের পয়েন্ট হলো ৪৬। এক ম্যাচ কম খেলা বার্সেলোনা ৩ পয়েন্ট কম নিয়ে নেমে গেছে তিন নম্বরে। ২০ ম্যাচে ৫১ পয়েন্ট নিয়ে শীর্ষে অ্যাটলেটিকো মাদ্রিদ।
এদিকে, প্রথম লেগে প্রতিপক্ষের মাঠে জেতায় অনেকখানি এগিয়েছিল জুভেন্টাস। দ্বিতীয় লেগে নিজেদের মাঠেও কোনো অঘটনের সম্মুখীন হয়নি তারা। ফলে দুই লেগ মিলিয়ে ২-১ ব্যবধানে জিতে তুরিনের বুড়িরা পা রাখল কোপা ইতালিয়ার ফাইনালে। এদিন জুভেন্টাস স্টেডিয়ামে গোলশ‚ন্য ড্র হয়েছে সেমিফাইনালের দ্বিতীয় লেগ। প্রথম লেগে ইন্টারের মাঠ সান সিরোতে আন্দ্রেয়া পিরলোর শিষ্যরা জিতেছিল ২-১ গোলে। ওই ম্যাচে ক্রিস্টিয়ানো রোনালদো করেছিলেন জোড়া লক্ষ্যভেদ। কোপা ইতালিয়ার শিরোপা নির্ধারণী ম্যাচে আতালান্তা অথবা নাপোলির মুখোমুখি হবে জুভেন্টাস। আরেক সেমিফাইনালের দ্বিতীয় লেগে এই দুটি দল পরস্পরকে মোকাবিলা করবে বুধবার রাতে। নাপোলির মাঠে প্রথম লেগ ড্র হয়েছিল গোলশূন্য।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

গত ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন