শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ০৬ বৈশাখ ১৪৩১, ০৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

খেলাধুলা

অলিম্পিকে বিশেষ সুযোগ পেলেন ব্রিটিশ তারকা

স্পোর্টস ডেস্ক | প্রকাশের সময় : ১৯ মে, ২০২১, ১২:০০ এএম

ভাইয়ের আকস্মিক মৃত্যুর ঘটনা যেন তার জীবনকে এলোমেলো করে দিয়েছিল। হঠাৎ করে চোখের সামনে সবটাই অন্ধকার হয়ে গিয়েছিল বিশ্ব জিমন্যাস্টি চ্যাম্পিয়নশিপে রুপোজয়ী বেকি ডোউনির।
একেই ভাইকে হারানোর যন্ত্রণা, সেইসঙ্গে ভাইয়ের মৃত্যুতে অলিম্পিকের যোগ্যতা নির্ণায়ক টুর্নামেন্টে অংশ নিতে পারেননি এই ব্রিটিশ জিমন্যাস্ট। স্বভাবতই অলিম্পিক গেমসে অংশ নেওয়ার রাস্তাটাও বন্ধ হয়ে যায় তার জন্য। মানসিকভাবে একেবারে ভেঙে পড়েছিলেন বেকি।
এই পরিস্থিতিতে তার পাশে দাঁড়িয়েছে ব্রিটিশ জিমন্যাস্টিক সংস্থা। যাতে অলিম্পিকের যোগ্যতা অর্জন পর্বে অংশ নিতে পারেন বেকি, তার ব্যবস্থা করে দিয়েছে। এক বিবৃতিতে এই সংস্থার তরফে বলা হয়েছে, ‘যোগ্যতা নির্ণায়ক পর্বে কীভাবে ওকে (বেকি ডোউনি) সুযোগ দেওয়া যায়, সেই চেষ্টাই করা হয়েছে। এই কঠিন পরিস্থিতিতে এই পদক্ষেপ নেওয়া খুবই জরুরি বলে মনে করেছি আমরা।’
বেকির ভাই জোস ডোউনি খুবই ভালো ক্রিকেট খেলতেন। প্র্যাকটিস করতে গিয়ে তিনি অসুস্থ হয়ে পড়েছিলেন। পরে হৃদরোগে আক্রান্ত হয়ে মারা যান। এই পরিস্থিতিতে বেকি অলিম্পিকের যোগ্যতা নির্ণায়ক পর্বে অংশ নিতে পারেননি। এ কারণে দেশের তারকা জিমন্যাস্টকে বিশেষ সুযোগ করে দেওয়ার চেষ্টা করা হয়েছে।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন