ঢাকা শনিবার, ২৪ জুলাই ২০২১, ৯ শ্রাবণ ১৪২৮, ১৩ যিলহজ ১৪৪২ হিজরী

ব্যবসা বাণিজ্য

মিডল্যান্ড ব্যাংকের অষ্টম প্রতিষ্ঠাবার্ষিকী উদযাপন

অর্থনৈতিক রিপোর্টার | প্রকাশের সময় : ২১ জুন, ২০২১, ৬:৪৯ পিএম

দেশের চতুর্থ প্রজন্মের প্রাইভেট কমার্শিয়াল ব্যাংক মিডল্যান্ড ব্যাংক লিমিটেড (এমডিবি) তার বাণিজ্যিক কার্যক্রমের অষ্টম বছর পূর্ণ করেছে। রোববার (২০ জুন) এ উপলক্ষে ব্যাংকের বোর্ড কক্ষে দোয়া অনুষ্ঠানের আয়োজন করা হয়। অনুষ্ঠানে ব্যাংকের ব্যবস্থাপনা পরিচালক ও প্রধান নির্বাহী কর্মকর্তা মো. আহসান-উজ জামানসহ সিনিয়র ম্যানেজমেন্ট সদস্যরা উপস্থিত ছিলেন।

এছাড়া ব্যাংকের স্পন্সর শেয়ারহোল্ডার কাজী জাফরউল্লাহ, পরিচালক আহসান খান চৌধুরী এবং পরিচালক ড. কাজী শহিদুল্লাহ ভার্চুয়ালি অনুষ্ঠানে যুক্ত হন।

চলমান মহামারি পরিস্থিতি বিবেচনা করে ব্যাংকের প্রতিষ্ঠাবার্ষিকী উদযাপনের অংশ হিসেবে সব শাখা এবং উপ-শাখার মাধ্যমে করোনার কারণে কর্মহীন হয়ে পড়া বিভিন্ন জেলার প্রান্তিক মানুষের মধ্যে প্রয়োজনীয় খাদ্য ও স্বাস্থ্য সুরক্ষাসামগ্রী বিতরণ করা হয়।

ব্যাংকের ৮ম বর্ষের সফল সমাপ্তির জন্য ব্যবস্থাপনা পরিচালক ও প্রধান নির্বাহী কর্মকর্তা মো. আহসান-উজ জামান সবাইকে আন্তরিক ধন্যবাদ জানান। তিনি ব্যাংকের গ্রাহক, শেয়ারহোল্ডার, নিয়ন্ত্রক সংস্থা এবং কর্মীদের প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করেন। তিনি বলেন, আমরা পরিষেবা ও পণ্যাদিতে উদ্ভাবনের ক্ষেত্রে সব সময় অগ্রগামী। আজ আমরা নতুন একটি সেবা-সম্ভার ‘এমডিবি ঝটপট’ উদ্বোধন করতে পেরে অত্যন্ত আনন্দিত। এর মাধ্যমে মিডল্যান্ড ব্যাংকের ওয়েবসাইট বা মোবাইল অ্যাপের (মিডল্যান্ড অনলাইন) মাধ্যমে জাতীয় পরিচয়পত্র (এনআইডি) ও ফটো ম্যাচিং করে যেকোনো সময় যেকোনো স্থান থেকে এমডিবি ই-সেভার এবং এমডিবি সালাম ইসলামি ব্যাংকিং উইন্ডোর পণ্য এমডিবি সালাম ই-সেভার অ্যাকাউন্ট খুলতে পারবেন।

তিনি আরও বলেন, প্রযুক্তিনির্ভর সমাধান বাস্তবায়নে এমডিবি সর্বদা অগ্রণী। ব্যাংকটি তার মূল্যবান গ্রাহকদের বিভিন্ন ধরনের ব্যাংকিং চাহিদা মেটাতে একাধিক কাস্টমাইজড সমাধান দেয়। ব্যাংকের প্রযুক্তিগত অগ্রগতির অধীনে এমডিবি ই-সেভারের ডিজিটালাইজড সংস্করণ নতুন সংযোজনগুলোর মধ্যে একটি। উভয়ই সঞ্চয় হিসাব, বাংলাদেশ ব্যাংকের সরলীকৃত ই-কেওয়াইসি নীতিমালার অধীনে পরিচালিত হয়। হিসাবটি তাৎক্ষণিকভাবে একটি জাতীয় পরিচয়পত্র (এনআইডি), নিজের একটি সেলফি ফটো এবং স্বাক্ষর (জাতীয় আইডি কার্ডের সাথে মেলে) প্রদান করে খোলা যাবে। কোনো ব্র্যাঞ্চে যাওয়ার প্রয়োজন হয় না এবং অতিরিক্ত কাগজপত্রের প্রয়োজন হয় না।

ই-সেভার অ্যাকাউন্টের গ্রাহকরা চেকবই, ভিসা ডেবিট কার্ড, এসএমএস সতর্কতা, মিডল্যান্ড অনলাইন, মোবাইল টপ আপ, ইউটিলিটি বিল প্রদান, মাসিক ই-স্টেটমেন্ট, এনপিএসবি, বিইএফটিএন, বিকাশ, নগদ ও রকেটের মাধ্যমে তহবিল স্থানান্তর করতে পারবেন।

ব্যবস্থাপনা পরিচালক বলেন, ‘এমডিবি ঝটপট’র অধীনে ব্যাংকের সব ডিজিটাল পণ্য বা সেবাসমূহকে একটি ব্যানারে নিয়ে আসছি, যার মাধ্যমে আমরা ডিজিটাল ব্যাংক হওয়ার দিকে আরও এক ধাপ এগিয়ে যাচ্ছি।

এমডিবি অষ্টম বার্ষিকী উপলক্ষে রোববার ব্যাংকের সব শাখা সীমিত পরিসরে (কোভিড ১৯ এর কারণে) তাদের গ্রাহক এবং শুভাকাক্সক্ষীদের নিয়ে উদযাপন করে। সোমবার (২১ জুন) ব্যাংকের এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন