বুধবার, ২০ অক্টোবর ২০২১, ০৪ কার্তিক ১৪২৮, ১২ রবিউল আউয়াল সফর ১৪৪৩ হিজরী

ব্যবসা বাণিজ্য

মিডল্যান্ড ব্যাংকের গ্রাহকদের এ চালানের মাধ্যমে সরকারি বিভিন্ন ফি প্রদান সেবার আনুষ্ঠানিক উদ্বোধন

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ১৫ সেপ্টেম্বর, ২০২১, ৬:০৯ পিএম

মিডল্যান্ড ব্যাংক লিমিটেড (এমডিবি) এর অ্যাকাউন্টহোল্ডার, যারা ব্যাংকের ইন্টারনেট ব্যাংকিং এ্যাপ্লিকেশন: মিডল্যান্ডের অনলাইন-এর নিবন্ধিত ব্যবহারকারীরা, তারা এখন থেকে ব্যাংকের শাখায় না যেয়ে বাড়ি বা অফিস থেকে অনলাইনে অটোমেটেড চালান সিস্টেম (এ-চালন) এর মাধ্যমে সরকারি বিভিন্ন ফি যেমন ই-পাসপোর্ট (নতুন), আয়কর, ভ্যাট, শুল্ক/শুল্ক পরিশোধ করতে পারবে।

গতকাল (মঙ্গলবার) গুলশানে ব্যাংকের প্রধান কার্যালয়ের বোর্ড রুমে অনুষ্ঠিত একটি সংক্ষিপ্ত অনুষ্ঠানে অনলাইনে এ-চালান এর মাধ্যমে সরকারি বিভিন্ন ফি প্রদান সেবাটির আনুষ্ঠানিক উদ্বোধন করা হয়। অনুষ্ঠানে ব্যাংকের ব্যবস্থাপনা পরিচালক ও প্রধান নির্বাহী কর্মকর্তা মোঃ আহসান-উজ জামান বলেন, মিডল্যান্ড ব্যাংক সবসময় ডিজিটাল ব্যাংকিং সেবা প্রদানের ক্ষেত্রে অগ্রণীভুমিকা পালন করছে। এরই ধারাবাহিকতায় ব্যাংক তার গ্রাহকদের জন্য বাড়ি বা অফিস থেকে একটি কম্পিউটার ব্যবহার করে অনলাইন এর মাধ্যমে ই-পাসপোর্ট ফি, সরকারী কর এবং ভ্যাট সহজেই প্রদানের ব্যবস্থা করছে, যা ব্যাংকের ডিজিটাল ব্যাংকিং সেবার সম্ভারকে আরো প্রসারিত করেছে। তিনি পাসপোর্ট কর্তৃপক্ষ এবং ন্যাশনাল বোর্ড অফ রেভিনিউ'র পক্ষ থেকে মিডল্যান্ড ব্যাংককে এই ধরনের ফি আদায়ের অনুমতি দেওয়ার জন্য সরকারকে ধন্যবাদ জানান।

পূর্বে, বাংলাদেশ ব্যাংকের সাথে একটি চুক্তির আওতায়, গ্রাহকরা তাদের বিভিন্ন সরকারী ফি এ-চালান এর মাধ্যমে মিডল্যান্ড ব্যাংকের যে কোন শাখায় যেয়ে পরিশোধ করছিলেন, যা অব্যহত রয়েছে। নতুন পরিষেবা চালু হওয়ার ফলে, গ্রাহকরা ব্যাংকের শাখার পাশাপাশি বাসা কিম্বা অফিস থেকে অনলাইনে পরিষেবাটি গ্রহণ করতে পারবেন এবং সরকারি ফি প্রদান নিশ্চিত করার জন্য একটি রসিদ মুদ্রণ করার সাথে সাথে কোন ঝামেলা ছাড়াই রিয়েল-টাইমে সরকারি রাজস্ব আদায় নিশ্চিত করতে পারবেন।

উদ্বোধনী অনুষ্ঠানে ব্যাংকের উপ -ব্যবস্থাপনা পরিচালক মোঃ জাহিদ হোসেন, রিটেইল বিভাগের প্রধান মোঃ রিদওয়ানুল হক, তথ্যপ্রযুক্তি বিভাগের প্রধান মোঃ নাজমুল হুদা সরকার সহ অন্যান্য উর্দ্ধতন কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

গত ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন