শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১, ১৭ শাওয়াল ১৪৪৫ হিজরী

সারা বাংলার খবর

১৫ জুলাইয়ের মধ্যে বেতন ও উৎসব ভাতা পরিশোধ করুন : ডিইউজে

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ১২ জুলাই, ২০২১, ১০:৩১ এএম

আগামী ১৫ জুলাই, ২০২১ বৃহস্পতিবারের মধ্যে সাংবাদিক ও সংবাদকর্মীদের বেতনসহ বকেয়া ও উৎসব ভাতা পরিশোধের দাবি জানিয়েছে ঢাকা সাংবাদিক ইউনিয়ন। সংগঠনের সভাপতি কুদ্দুস আফ্রাদ ও সাধারণ সম্পাদক সাজ্জাদ আলম খান তপু গতকাল ১১ জুলাই, ২০২১ এক বিবৃতিতে এ দাবি করেন।

নেতৃবৃন্দ বলেন, অনেক সংবাদমাধ্যম করোনা দুর্যোগের অযুহাতে মাসের পর মাস বেতন-ভাতাদি বকেয়া রেখেছে। এবার আবার নতুন করে কোনও কোনও প্রতিষ্ঠানে উৎসব ভাতা পরিশোধে টালবাহানা করছে।এতে দুর্বিসহ হয়ে উঠেছে সামান্য বেতনে চাকুরি করা অনেক সাংবাদিকের জীবন। নেতৃবৃন্দ আরও বলেন, সাংবাদিকদের বেতন-ভাতা পরিশোধের অঙ্গীকার সাপেক্ষে সরকারের বিভিন্ন প্রতিষ্ঠানের কাছে বকেয়া থাকা বিভিন্ন সংবাদপত্রের বিল পরিশোধের তাগিদ দিয়েছে ডিইউজে।

নেতারা বলেন, করোনা সংক্রমণের বিরাজমান ভীতিকর পরিবেশের মধ্যেও ঝুঁকি নিয়ে কাজ করতে হচ্ছে সাংবাদিকদের। এ সময় জীবনযাত্রার ব্যয়ও বেড়েছে। কিন্তু বেতন-ভাতা আটকে রেখে অনেক গণমাধ্যম প্রতিষ্ঠান অমানবিক আচরণ করছে। ডিইউজের নেতারা আগামী ১৫ জুলাইয়ের মধ্যে সাংবাদিক ও সংবাদকর্মীদের বকেয়া বেতন ও উৎসব ভাতা পরিশোধের দাবি জানিয়ে বলেন, অন্যথায় ব্যর্থ প্রতিষ্ঠানের বিরুদ্ধে আন্দোলনে নামতে বাধ্য হবে সাংবাদিক সমাজ।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন