শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১, ১৭ শাওয়াল ১৪৪৫ হিজরী

খেলাধুলা

হতাশার বিদায় বাকীর

স্পোর্টস রিপোর্টার | প্রকাশের সময় : ২৬ জুলাই, ২০২১, ১২:০০ এএম

২০১৬ সালে রিও অলিম্পিক গেমসের শুটিংয়ের ১০ মিটার এয়ার রাইফেল ইভেন্টের কোয়ালিফিকেশন রাউন্ডে ৬২১.২ স্কোর করে ৫০ প্রতিযোগির মধ্যে হয়েছিলেন ২৫তম। এবার সেই স্কোরও ছোঁয়া হলো না বাংলাদেশের তারকা শুটার আব্দুল্লাহ হেল বাকীর। গতকাল দুপুরে টোকিওর আসাকা শুটিং রেঞ্জে রাইফেল হাতে নিশানাভেদে দাঁড়িয়ে আব্দুল্লাহ হেল বাকী ৬১৯.৮ স্কোর করে ৪৭ জন প্রতিযোগির মধ্যে ৪১তম স্থান পান। ফলে টোকিও অলিম্পিক শুটিংয়ের ১০ মিটার এয়ার রাইফেলের কোয়ালিফিকেশন রাউন্ডে আগের চেয়ে খারাপ করে বিদায় নিয়েছেন তিনি। এই রাউন্ডের সেরা ৮ শুটার খেলবেন ফাইনালে।

কোয়ালিফিকেশন রাউন্ডে আব্দুল্লাহ হেল বাকী প্রথম সিরিজের ১০ শুটে স্কোর করেন ১০২.৮। দ্বিতীয় সিরিজে করেন ১০৩.৪, তৃতীয় সিরিজে ১০২.৯, চতুর্থ সিরিজে ১০৩.৮, পঞ্চম সিরিজে ১০৩.৮ ও ষষ্ঠ সিরিজে ১০৩.১। মোট ছয় সিরিজে ৬০ শুটে বাকীর গড় স্কোর ১০.৩৩। আর তাতে বাংলাদেশের প্রথম ক্রীড়াবিদ হিসেবে গেমস থেকে ছিটকে গেলেন দেশসেরা এই শুটার। আইওসি এবং স্বাগতিক জাপানের নিয়ম অনুযায়ী বাদ পড়ে যাওয়া ক্রীড়াবিদ ও তার সংশ্লিষ্টরা দুই দিনের বেশি গেমস ভিলেজে অবস্থান করতে পারবেন না। ফলে দুই দিনের মধ্যেই বাংলাদেশের উদ্দেশ্যে রওনা হবেন বাকী ও তার কোচ।

বাকীর দেশে ফেরা নিশ্চিত হওয়ার দিন টোকিওর উদ্দেশ্যে ঢাকা ছেড়েছেন অ্যাথলেট জহির রায়হান। গতকাল সন্ধ্যা সোয়া ৬ টায় কাতার এয়ারওয়েজ যোগে রওনা হয়েছেন তিনি। তার সঙ্গে রয়েছেন কোচ আব্দুল্লাহ হেল কাফি ও টিম লিডার হিসেবে অ্যাথলেটিক্স ফেডারেশনের সাধারণ সম্পাদক অ্যাডভোকেট আব্দুর রকিব মন্টু। তাদের সফরসঙ্গী হয়ে একই বিমানে টোকিও গেলেন সাঁতারের কোচ নিবেদিতা দাস। আজ তারা টোকিও পৌঁছাবেন। একই দিন টোকিও পৌঁছানোর কথা বাংলাদেশের লন্ডন প্রবাসী নারী সাঁতারু জুনাইনা আহমেদেরও। অন্যদিকে দিন পাঁচেক আগে টোকিও পৌঁছেছেন দেশসেরা সাঁতারু আরিফুল ইসলাম।

 

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন