রোববার, ০৫ মে ২০২৪, ২২ বৈশাখ ১৪৩১, ২৫ শাওয়াল ১৪৪৫ হিজরী

খেলাধুলা

আরিফের পর জুনাইনাও করলেন ক্যারিয়ার সেরা টাইমিং

স্পোর্টস রিপোর্টার | প্রকাশের সময় : ৩০ জুলাই, ২০২১, ৫:১৭ পিএম | আপডেট : ৭:৪৭ পিএম, ৩০ জুলাই, ২০২১

টোকিও অলিম্পিক সাঁতারে ৫০ মিটার ফ্রি স্টাইল হিটে আরিফুল ইসলামের পর ক্যারিয়ার সেরা টাইমিং করে বিদায় নেন বাংলাদেশের লন্ডন প্রবাসী সাঁতারু জুনাইনা আহমেদও। শুক্রবার বাংলাদেশ সময় ৪টা ২৮ মিনিটে টোকিওর অ্যাকুয়েটিক সেন্টারের পুলে মহিলাদের ৫০ মিটার ফ্রি স্টাইল হিটে নামেন জুনাইনা আহমেদ। তিন নম্বর হিটে ১ নম্বর লেনে সাঁতরান তিনি। ক্যারিয়ার সেরা টাইমিং ২৯.৭৮ সেকেন্ড সময় নিয়ে সাঁতার শেষ করে নিজ হিটে আট প্রতিযোগীর মধ্যে পঞ্চমস্থান পান জুনাইনা। সবমিলিয়ে ৮১ জন প্রতিযোগীর মধ্যে ৬৪তম হয়ে বিদায় নেন অলিম্পিক থেকে। এই হিটে ২৯.০৫ সেকেন্ড সময় নিয়ে প্রথম হয়েছেন তাজিকিস্তানের আনাস্তাসিয়া তাইরিনা।
জুনাইনার আগের সেরা টাইমিং ছিল ৩০.৯৬ সেকেন্ড। ২০১৯ সালে দক্ষিণ কোরিয়ার গুয়ায়জুতে ওয়ার্ল্ড চ্যাম্পিয়নশিপে এ টাইমিং করেছিলেন তিনি। যা এবার ভাঙলেন টোকিও অলিম্পিকে।
জুনাইনা আহমেদ লন্ডনে থাকেন। দেশের হয়ে অলিম্পিক সাঁতারে ভালো করতে সেখানেই প্রস্তুতি সারেন তিনি। ক্যারিয়ারসেরা টাইমিং করে অলিম্পিকের মতো বড় আসরের হিট থেকে বিদায় নিলেও দুই বছরে নিজের টাইমিং ০০.১৮ সেকেন্ড কমিয়ে আনতে পেরেছেন।
অলিম্পিকে এবার বাংলাদেশের সব আশা ছিল আরচ্যারিকে ঘিরে। তবে সে প্রত্যাশা পূরণ হয়নি। যদিও লড়াই করেই হেরেছেন লাল-সবুজের দুই আরচ্যার রোমান সানা ও দিয়া সিদ্দিকী। এর আগে শুটিংয়ের ১০ মিটার এয়ার রাইফেল ইভেন্টে আব্দুল্লাহ হেল বাকিও করেছেন হতাশ। সে ধারায় এবার সাঁতার থেকে বিদায় নিলেন আরিফুল ও জুনাইনা। শনিবার ট্র্যাক এন্ড ফিল্ডে ৪০০ মিটার স্প্রিন্টের হিটে দৌড়বেন জহির রায়হান।

 

 

 

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন