বুধবার, ২৪ এপ্রিল ২০২৪, ১১ বৈশাখ ১৪৩১, ১৪ শাওয়াল ১৪৪৫ হিজরী

সারা বাংলার খবর

করোনার টিকা আনতে সরকারের কোন ভূমিকা নেই: রিজভী

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ১৬ আগস্ট, ২০২১, ৭:৫৬ পিএম

টিকা নিয়ে সরকারের মন্ত্রীরা গলাবাজি করছে মন্তব্য করে বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী বলেন, যে টিকা আনা হয়েছে তার পিছনে সরকারের কোন ভূমিকা নেই। বাংলাদেশি আমেরিকান কয়েকজন চিকিৎসক বাইডেন প্রশাসনে কর্মরত আছেন। তারা লবিং করে বাংলাদেশকে কোভ্যাক্সের তালিকায় অর্ন্তভুক্ত করেছেন। এখন কোভ্যাক্সের মাধ্যমে আমরা কোটি কোটি টিকা ফ্রি পাচ্ছি। সম্পূর্ণ বিনামূল্যে আরও টিকা আসবে। সেই টিকাই এখন দেওয়া হচ্ছে, গণটিকা দেওয়া হচ্ছে। এখানে সরকারের কোন ভূমিকা নেই।

সোমবার ব্রাহ্মণবাড়িয়া জেলা বিএনপি আয়োজিত করোনা হেল্প সেন্টার উদ্বোধন অনুষ্ঠানে তিনি এসব কথা বলেন।

রুহুল কবির রিজভী বলেছেন, সরকার মানুষের জীবন নিয়ে খেলা খেলছেন। আজকে ডানে বামে কত মানুষ মারা যাচ্ছেন। কত মানুষ ঝড়ে যাচ্ছেন। এটার একমাত্র কারণ পর্যাপ্ত চিকিৎসার ব্যবস্থা করতে পারেনি সরকার। দেড় বছরে সরকার শুধু গলাবাজি-চাপাবাজি ছাড়া কিছুই করেনি। ফলে সারাদেশে মৃত্যুর বিভীষিকায় পরিণত হয়েছে।

তিনি বলেন, সরকারের ব্যর্থতায় করোনা পরিস্থিতি আজ ভয়াবহ আকার ধারণ করেছে। হাসপাতালে অক্সিজেন নেই, আইসিউ নেই, ভেন্টিলেটর নেই। নেই কোন চিকিৎসা। এসব ব্যবস্থা না করে দলীয় নেতা-কর্মীদের উল্টো দুর্নীতি করার সুযোগ করে দিয়েছেন। এখন দেখা গেছে গণটিকা নিতেও টাকা লাগে। দলীয় নেতাদের বাড়ি বাড়ি গিয়েও টিকা দিতে গেছে।

১৯৭৫ সালের ১৫ আগস্টের ঘটনা অত্যন্ত নিন্দনীয় মন্তব্য করে বিএনপির এই নেতা বলেন, এর তদন্ত হয়েছে, বিচারও হয়েছে। কিন্তু এখন সে ঘটনা নিয়ে শহীদ প্রেসিডেন্ট জিয়াউর রহমানকে সামনে আনা হয়েছে অত্যন্ত ষড়যন্ত্র ও চক্রান্তমূলকভাবে। বিএনপিকে নির্মূল করতে এখন নতুন ষড়যন্ত্র শুরু করেছে সরকার।

তিনি বলেন, এ নিয়ে একটি সুশীল পত্রিকার সম্পাদক সরকারের ঘনিষ্ঠ হতে একটি প্রবন্ধ ছেপেছে। ওই পত্রিকার সম্পাদকের অতীতের ঘটনা সবারই জানা আছে। মূলত সরকারের আনুকূল্য পেতে তিনি এ কাজ করেছেন। যা অত্যন্ত ষড়যন্ত্রমূলক। ১৫ আগস্টের ঘটনার বিচারের পর, এসবের মূল উদ্দেশ্যই হচ্ছে বিএনপিকে নির্মূল করা। দেশকে বিরোধীদল শূন্য করা।

রিজভী বলেন, বাংলাদেশের মতো এমন নির্যাতন কারী সরকার কোথাও নেই। শুধু মিথ্যা মামলা নয়, গুম-খুন নয় জীবননাশের হুমকি রয়েছে পদে পদে। গুম -খুন বিচার বহির্ভূত হত্যা নিত্যদিনের চিত্র। জীবনের অনুষঙ্গ হয়ে দাঁড়িয়েছে।

ব্রাহ্মণবাড়িয়া জেলা বিএনপির আহবায়ক জিল্লুর রহমানের সভাপতিত্বে অনুষ্ঠানে আরও বক্তব্য রাখেন বিএনপি চেয়ার পারসনের উপদেষ্টা ও জিয়াউর রহমান ফাউন্ডেশনের নির্বাহী পরিচালক ডা. ফরহাদ হালিম ডোনার, উকিল আব্দুস সাত্তার এমপি, সৈয়দ একে একরামুজ্জামান, বিএনপির স্বাস্থ্য বিষয়ক সম্পাদক ডা. রফিকুল ইসলাম, সাংগঠনিক সম্পাদক মোস্তাক মিয়া, অর্থ সম্পাদক ইঞ্জিনিয়ার খালেদ হোসেন মাহবুব শ্যামল, সহ-সাংগঠনিক সম্পাদক সায়েদুল হক সাঈদ, ব্যরিষ্টার রুমিন ফারহানা এমপি, ড্যাব নেতা অধ্যাপক ডা. আব্দুস সালামসহ জেলা বিএনপির নেতৃবৃন্দ।

বিএনপি চেয়ারপার্সন বেগম খালেদা জিয়ার সুস্থতা কামনায় দোয়া মাহফিল: বিএনপি চেয়ারপার্সন সাবেক প্রধানমন্ত্রী বেগম খালেদা জিয়ার সুস্থতা কামনা করে মোহাম্মদপুরে এক বিশেষ দোয়া মাহফিল ও গরীব অসহায়দের মাঝে রান্না করা খাদ্য বিতরণ করা হয়। বিএনপির নির্বাহী কমিটির সদস্য মাহবুবুর রহমানের আয়োজনে দোয়া অনুষ্ঠানে বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী, স্বাস্থ্য বিষয়ক সম্পাদক ডাঃ রফিকুল ইসলাম, স্বেচ্ছাসেবক বিষয়ক সম্পাদক শীর শরাফত আলী সপু, সহ সাংগঠনিক সম্পাদক আব্দুস সালাম আজাদ, আসাদুল করিম শাহীন, যুকদল নেতা জাকির হোসেন নান্নু, মৎস্যজীবিকদল নেতা আবদুর রহিম, জাসাস নেতা জাকির হোসেন রুকনসহ বিএনপি ও অঙ্গ সংগঠনের নেতা-কর্মীরা উপস্থিত ছিলেন।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন