মঙ্গলবার, ২৩ এপ্রিল ২০২৪, ১০ বৈশাখ ১৪৩১, ১৩ শাওয়াল ১৪৪৫ হিজরী

সারা বাংলার খবর

স্বাধীনতা-স্বার্বভৌমত্ব বিক্রি করে আর ক্ষমতায় থাকা যাবে না: রিজভী

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ১০ মার্চ, ২০২২, ৮:১৭ পিএম

বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী বলেছেন, দেশের স্বাধীনতা সার্বভৌমত্ব বিক্রি করে আর ক্ষমতায় থাকা যাবে না। সরকারের ভয়াবহ দুঃশাসনে মানুষের দম বন্ধ হয়ে আসছে। মানুষ মুক্তভাবে শ্বাস নিতে চায়, গণতন্ত্র চায়। এ সরকারের পতন ছাড়া তা সম্ভব নয়। তিনি বলেন, মানুষের ভোটের অধিকার হরণ করে লুটপাট দুর্নীতির মাধ্যমে দেশের অর্থনীতিকে ধ্বংস করে এবং দ্রব্যমুল্য নিয়ন্ত্রণে রাখতে ব্যর্থ হয়ে সরকারের মন্ত্রীরা বেসামাল হয়ে পড়ছে। তাই এখন উল্টোপাল্টা বকছেন।

বৃহস্পতিবার (১০ মার্চ) গাজীপুরের কালিগঞ্জে বিএনপির সম্মেলনে তিনি এসব কথা বলেন।

রুহুল কবির রিজভী বলেন, গতকাল তথ্য মন্ত্রীসহ আওয়ামী লীগ নেতারা বলেছেন দ্রব্যমুল্য বৃদ্ধির জন্য বিএনপি নেতারা দায়ী। রাতের ভোটের নির্বাচিত মন্ত্রী এমপিদের মুখে এমন কথা মানায়। আপনারা দেশ চালাতে ব্যর্থ হয়েছেন, আপনারা দুর্নীতির মাধ্যমে দেশকে ফোকলা করে দিয়েছেন এখন জনগণের সঙ্গে রসিকতা করছেন । এসব কথা বলে পার পাওয়া যাবে না, বুভুক্ষু মানুষের হাত থেকে রক্ষা পাওয়া যাবে না। জনগণ দুঃশাসনের বিরুদ্ধে জেগে ওঠেছে। অচিরেই এ সরকারের পতন হবে ইনশাআল্লাহ।

প্রধানমন্ত্রীর আমিরাত সফর নিয়ে প্রশ্ন তুলে তিনি বলেন, দেশের চিহ্নিত রাজাকার পরিবারে মেয়ে বিয়ে দিয়েছেন। আর রক্ষা করতে পারছেন না। ২০০০ কেটি টাকা দুর্নীতির অভিযোগে বেয়াইকে গ্রেফতার করেছেন। এ সরকারের আমলে ১১লাখ কোটি টাকা পাচার হয়েছে তাদেরও বিচার হতে হবে।

ওবায়দুল কাদেরের সমালোচনা করে রিজভী বলেন নৌকার তলি ফোটা হয়ে গেছে। কাঠ দিয়ে তালি দিয়ে রক্ষা করতে পারবেন না।

হুমায়ুন কবির মাষ্টারের সভাপতিত্বে কালিগঞ্জ উপজেলা ও পৌর বিএনপির দ্বি-বার্ষিক সম্মেলনে আরও বক্তব্য রাখেন বিএনপির সাংগঠনিক সম্পাদক ও জেলা বিএনপির আহবায়ক ফজলুল হক মিলন, সদস্য সচিব কাজী সাইদুল আলম বাবুল, কেন্দ্রীয় সহ শ্রম বিষয়ক সম্পাদক হুমায়ুন কবির খান, সহ স্বাস্থ্য বিষয়ক সম্পাদক ডাঃ রফিকুল ইসলাম, জেলা বিএনপির যুগ্ম আহবায়ক মজিবুর রহমান, ওমর ফারুক সাফিন, বিএনপি নেতা শাহজাহান ফকির, শাহ রিয়াজুল হান্নান, খালেকুজ্জামান বাবলু, কুদ্দুস মোল্লা, হেলাল উদ্দিন, আবু তাহের মুসল্লী, বিল্লাল বেপারি, মোঃ রফিকুল ইসলাম, ফজলুল হক নয়ন, ফরিদ আহমেদ, মাসুদুর রহমান, লুতফুর রহমান, ইব্রাহিম মৃধা, রুহুল আমীন, নুরুল আমিন, ইয়াসিন মোল্লা প্রমুখ। উপস্থিত ছিলেন জেলা বিএনপির সদস্য সাখাওয়াত হোসেন সবুজ, আজিজুর রহমান পেরা, রাশেদুল হক, জয়নাল আবেদিন রিজভী, আক্তার মাষ্টার, মোতালেব হোসেনসহ স্থানীয় বিএনপি নেতৃবৃন্দ।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন