বুধবার, ২৫ মে ২০২২, ১১ জ্যৈষ্ঠ ১৪২৯, ২৩ শাওয়াল ১৪৪৩ হিজরী

বিনোদন প্রতিদিন

ফের কলকাতার সিনেমায় মিথিলা

বিনোদন ডেস্ক | প্রকাশের সময় : ২৮ আগস্ট, ২০২১, ১১:৩০ এএম

অনেক আলোচনার পর পরিচালক রাজর্ষি দের হাত ধরে টলিউডে পা রেখেছেন রাফিয়াথ রশীদ মিথিলা। চলতি মাসে ‘মায়া’ নামে এ সিনেমার শুটিং শেষ করেছেন তিনি। এরই মধ্যে কলকাতার নতুন আরেকটি সিনেমায় যুক্ত হলেন মিথিলা। ‘অ্যা রিভার ইন হ্যাভেন’ শিরোনামের সিনেমাটি নির্মাণ করবেন রিঙ্গো বন্দ্যোপাধ্যায়। এতে কেন্দ্রীয় চরিত্রে থাকছেন মিথিলা, তাকে দেখা যাবে বাচ্চা না হওয়া এক স্ত্রীর চরিত্রে। চরিত্রটি নাকি বেশ পছন্দ হয়েছে এই অভিনেত্রীর।

এ প্রসঙ্গে মিথিলা বলেন, ম্যারেড মেয়ে, বাচ্চা হয় না। সামাজিক-পারিবারিক চাপ রয়েছে এটা নিয়ে। কোনোভাবে পিতৃতান্ত্রিক সমাজের প্রতিচ্ছবিও উঠে আসবে আমার মাধ্যমে। কারণ, বাচ্চা না হওয়ার প্রবলেমটা হয় তো হাজবেন্ডের। কিন্তু দায়টা বহন করতে হচ্ছে আমাকেই! এরমধ্যেও নিজের একটা আলাদা জীবন খুঁজে নেওয়ার চেষ্টা থাকে। মোটামুটি এমনই একটি চরিত্র।

মিথিলা আরো বলেন, রিঙ্গো দা আমাকে চিনতেন আগে থেকেই। কারণ ঢাকার দিকে তার নজর সবসময়ই ছিল। তিনি আমার সাম্প্রতিক কাজও দেখেছেন বলে জেনেছি। তাই পিক করেছেন। এবং এটা আমার জন্য আশীর্বাদের মতো।

জানা গেছে, সম্পর্কের টানাপোড়েনের গল্প বলবে ‘আ রিভার ইন হ্যাভেন’। ভালোবাসা, বন্ধুত্ব, বিশ্বাস, ধোঁকা এবং সবশেষে পুনর্মিলন। বিয়ের বহু বছর পরেও সন্তান না হওয়ায় স্বপন অণবরত দোষ দেয় বিশাখাকে। রেগে গিয়ে গায়ে হাতও তোলে। কিন্তু ছেড়ে যেতে পারে না ভালোবাসার কারণে। তারা বারাণসী গেলে সেসময় দেখা হয় বিশাখার প্রাক্তন প্রেমিক ও শিক্ষক কৌশিকের সঙ্গে।

মিথিলা ছাড়াও ছবিতে রয়েছেন অভিনেত্রী-গায়িকা রুমা গুহঠাকুরতা-র মেয়ে শ্রমণা চক্রবর্তী, সুজয়প্রসাদ চট্টোপাধ্যায়, চান্দ্রেয়ী ঘোষ, অমৃতা চট্টোপাধ্যায়, তন্নিষ্ঠা বিশ্বাসের মতো অভিনেতারা। ছবির গল্প লিখেছেন রিঙ্গো নিজেই। পরিচালনার পাশাপাশি সিনেমাটোগ্রাফি, ব্যাকগ্রাউন্ড স্কোরের দায়িত্বও তিনিই সামলাবেন। ভারতের ইতিহাসের চেয়েও পুরনো উত্তর প্রদেশের বিখ্যাত শহর বারাণসীতে সিনেমাটির দৃশ্যধারণ করা হবে।

গত ৩০ জুন কলকাতায় শ্বশুরবাড়ি গিয়েছেন মিথিলা। এর পরই ‘মায়া’ সিনেমা দিয়ে জানান দেন টালিউডে তার অভিষেকের কথা। শেক্সপিয়রের ‘ম‌্যাকবেথ’ নিয়ে নির্মিত হয়েছে এই চলচ্চিত্র। এর নাম ভূমিকায় দেখা যাবে মিথিলাকে। এটিও বলবে পুরুষতান্ত্রিক সমাজে সংগ্রামী এক নারীর গল্প।

বর্তমানে মুম্বাই আছেন মিথিলা। সৃজিতের কাজের জন্য সেখানে কিছুদিন থাকবেন তারা। সেখানে বিভিন্ন জায়গায় ঘুরে বেড়াচ্ছেন এই তারকা দম্পতি। এর মধ্যেও হোম অফিস করতে হচ্ছে তাকে। পাশাপাশি মেয়ে আইরার লেখাপড়াও দেখছেন এই অভিনেত্রী।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন