সোমবার, ০৬ ডিসেম্বর ২০২১, ২১ অগ্রহায়ণ ১৪২৮, ৩০ রবিউস সানী ১৪৪৩ হিজরী

বিনোদন প্রতিদিন

আজ থেকে স্টার সিনেপ্লেক্সে ‘ডিউন’

বিনোদন ডেস্ক | প্রকাশের সময় : ২২ অক্টোবর, ২০২১, ১২:৩৯ পিএম

করোনা ভাইরাসের কারণে একের পর এক সিনেমার মুক্তি পিছিয়েছে আর দর্শকদের অপেক্ষার দিন বেড়েছে। ২০২০ সালে মুক্তির তালিকায় থাকা অনেক সিনেমা মুক্তি পাচ্ছে ২০২১ সালে। এ তালিকায় বিশেষ আগ্রহের একটি নাম ‘ডিউন’। প্রায় এক বছরের অপেক্ষার অবসান ঘটিয়ে আজ (২২ অক্টোবর) আন্তর্জাতিকভাবে মুক্তি পেতে যাচ্ছে বৈজ্ঞানিক কল্পকাহিনীভিত্তিক সিনেমা ‘ডিউন’। বিশ্বের অন্যান্য দেশের সঙ্গে আজ বাংলাদেশের স্টার সিনেপ্লেক্সেও মুক্তি পাবে সিনেমাটি।

২০২০ সালের নভেম্বরে মুক্তি পাওয়ার কথা ছিলো সিনেমাটি। কিন্তু করোনা পরিস্থিতির কারণে অপেক্ষাটা আরও দীর্ঘ হয়। করোনাকালে অন্য অনেক সিনেমার মত এটিও ওটিটি প্ল্যাটফর্মে মুক্তি দেয়া হবে বলে গুঞ্জন ছিলো। সে গুঞ্জন উড়িয়ে দিয়ে সিনেমাটি বড় পর্দাতেই মুক্তি দেয়ার ঘোষণা দেন প্রযোজকরা। এরপর থেকে দর্শকদের অপেক্ষার পালা।

বৈজ্ঞানিক কল্পকাহিনীভিত্তিক ছবির ভক্তরা এই ছবির জন্য রীতিমত মুখিয়ে আছেন। এরইমধ্যে ছবিটির ফার্স্টলুক প্রকাশ করে ভক্তদের উৎসাহ বাড়িয়ে দিয়েছিলেন নির্মাতা ডেনিস ভিলেনিউভে। এরপর প্রথম ট্রেলারেই দর্শকদের মাত করেন। ওয়ার্নার ব্রস ইন্ডিয়া ইউটিউব চ্যানেলে বহুল প্রতীক্ষিত সিনেমাটির ট্রেলার প্রকাশের পর নতুন আলোচনার সৃষ্টি করে।

সিনেমার ট্রেলারে দেখা যায় টিমোথি ও জেনডায়ার রসায়ন। একের পর এক নতুন চরিত্র হাজির হয় সামনে, শ্বাসরুদ্ধকর ভিজ্যুয়াল, মহাকাব্যিক যুদ্ধের দৃশ্য আর এমন কিছু দানবীয় চরিত্র যা আগে কখনও দেখা যায়নি। সেই সঙ্গে প্রেরণামূলক কথাগুলো দাগ কাটে দর্শকের মনে। বাকিটা পর্দায়ই উপভোগ করতে পারবেন দর্শক।

ফ্র্যাঙ্ক হার্বার্টের ১৯৬৫ সালের উপন্যাস ডিউন অবলম্বনে একই নামে বড়পর্দার জন্য সিনেমাটি নির্মাণ করেছেন অস্কার মনোনীত পরিচালক ডেনিস ভিলেনিউভে। সিনেমাটিতে অভিনয় করেছেন টিমোথি চালামেট, রেবেকা ফার্গুসন, অস্কার আইজ্যাক, জোশ ব্রোলিন, স্টেলান স্কার্সগার্ড, ডেভ বুটিস্টা, চ্যাং চেন, জেনডায়া, স্টিফেন ম্যাককিনলি হেন্ডারসন ও অস্কারজয়ী জ্যাভিয়ের বারডেমসহ আরও অনেকে।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন