রোববার, ২৫ ফেব্রুয়ারি ২০২৪, ১২ ফাল্গুন ১৪৩০, ১৪ শাবান সানি ১৪৪৫ হিজরী

বিনোদন প্রতিদিন

ফ্রন্টোটেম্পোরাল ডিমেনশিয়ায় আক্রান্ত অ্যাকশন তারকা ব্রুস উইলিস

অনলাইন ডেস্ক | প্রকাশের সময় : ১৭ ফেব্রুয়ারি, ২০২৩, ৮:০১ পিএম

বিরলতম রোগ ডিমেনশিয়ায় আক্রান্ত হলিউডের অ্যাকশন তারকা ব্রুস উইলিস। বৃহস্পতিবার অভিনেতার পরিবারের তরফে একটি বিবৃতি জারি করে এই তথ্য দেওয়া হয়। অভিনেতার ক্রমবর্ধমান জ্ঞানীয় অসুবিধার কারণে ২০২২ সালের মার্চ থেকেই লাইমলাইট থেকে দূরে রয়েছেন এই বছর ৬৭-র অভিনেতা। বৃহস্পতিবার তাঁর পরিবার সমাজমাধ্যমে জানিয়েছেন যে, ডাই হার্ড তারকা ফ্রন্টোটেম্পোরাল ডিমেনশিয়া রোগে আক্রান্ত হয়েছেন। গতবছর অভিনেতা অ্যাফেসিয়া রোগে আক্রান্ত হয়েছিলেন। যার ফলে তাঁর বক্তৃতা করতে অসুবিধায় পড়তে হয়। এবার তাঁর পরিবারের তরফ থেকে পাকাপাকি ঘোষণা, অভিনয় ছাড়ছেন ব্রুস উইলস। ডিমেনশিয়া রোগটি অভিনেতার মস্তিষ্কের ক্ষেত্রগুলিকে প্রভাবিত করেছে।

যা অভিনেতার ব্যক্তিত্ব, আচরণ এবং ভাষায় আঘাত করেছে। ব্রুস উইলিসের পরিবার তাঁর অসুস্থতার বিষয়ে একটি বিবৃতি জারি করে বলেছেন, “আমরা ২০২২ সালের বসন্তে ব্রুসের অ্যাফেসিয়া রোগ নির্ণয়ের ঘোষণা দিয়েছিলাম, ব্রুস সেই রোগ থেকে এখন মুক্ত। কিন্তু এখন আরও একটি নির্দিষ্ট রোগের শিকার হয়েছেন তিনি। যার নাম, ফ্রন্টোটেম্পোরাল ডিমেনশিয়া৷ দুর্ভাগ্যবশত, এই রোগের কোনও চিকিৎসা নেই৷ আমরা আশা করি, এই বাস্তবতা সামনের বছরগুলিতে পরিবর্তন হতে পারে।” ব্রুস সবসময় তাঁর কন্ঠস্বর ব্যবহার করে অন্যদের সাহায্য করে এসেছেন। এবং গুরুত্বপূর্ণ বিষয় সম্পর্কে সচেতনতা বাড়াতে কাজ করতেন। পরিবারের তরফ থেকে বিবৃতিতে আরও লেখা হয়েছে, “আমরা জানি যে – যদি তিনি আজ করতে পারেন- তিনি বিশ্বব্যাপী মনোযোগ আনতেন। যারা এই দুর্বল রোগের সঙ্গে মোকাবিলা করছেন তাঁদের সঙ্গে সংযোগ স্থাপন করে প্রতিক্রিয়া জানাতে চাইতেন।” বিবৃতিতে উইলসের পরিবারের সদস্যরা স্বাক্ষর করেছেন। যেখানে আছেন তাঁর বর্তমান স্ত্রী এমা হেমিং, প্রাক্তন স্ত্রী ডেমি মুর ও তাঁর সন্তানরা।

ব্রুস উইলিস সম্পর্কে

ব্রুস উইলিস কমেডি-ড্রামা সিরিজ মুনলাইটিং এর মাধ্যমে খ্যাতি অর্জন করেন। পরবর্তীতে তিনি শতাধিক চলচ্চিত্রে অভিনয় করেন। তিনি ডাই হার্ড ফ্র্যাঞ্চাইজিতে জন ম্যাকক্লেনের চরিত্রে অভিনয়ের জন্য স্বীকৃতিও অর্জন করেছিলেন। এছাড়াও তিনি পাঁচটি গোল্ডেন গ্লোবের জন্য মনোনীত হয়েছিলেন। এ ছাড়া তাঁর ঝুলিতে আছে দুটি এমি পুরস্কার। উল্লেখ্য, ফ্রন্টোটেম্পোরাল ডিমেনশিয়া রোগের একটি ‘অস্বাভাবিক’ রূপ, যা রোগীর আচরণ ও ভাষা নিয়ে সমস্যা সৃষ্টি করে।

 

ফ্রন্টোটেম্পোরাল ডিমেনশিয়ায় আক্রান্ত অ্যাকশন তারকা ব্রুস উইলিস

হলিউডে ফের দুঃখের ছায়া। বিরলতম রোগ ডিমেনশিয়ায় আক্রান্ত হলিউডের অ্যাকশন তারকা ব্রুস উইলিস। বৃহস্পতিবার অভিনেতার পরিবারের তরফে একটি বিবৃতি জারি করে এই তথ্য দেওয়া হয়। অভিনেতার ক্রমবর্ধমান জ্ঞানীয় অসুবিধার কারণে ২০২২ সালের মার্চ থেকেই লাইমলাইট থেকে দূরে রয়েছেন এই বছর ৬৭-র অভিনেতা। বৃহস্পতিবার তাঁর পরিবার সমাজমাধ্যমে জানিয়েছেন যে, ডাই হার্ড তারকা ফ্রন্টোটেম্পোরাল ডিমেনশিয়া রোগে আক্রান্ত হয়েছেন। গতবছর অভিনেতা অ্যাফেসিয়া রোগে আক্রান্ত হয়েছিলেন। যার ফলে তাঁর বক্তৃতা করতে অসুবিধায় পড়তে হয়। এবার তাঁর পরিবারের তরফ থেকে পাকাপাকি ঘোষণা, অভিনয় ছাড়ছেন ব্রুস উইলস। ডিমেনশিয়া রোগটি অভিনেতার মস্তিষ্কের ক্ষেত্রগুলিকে প্রভাবিত করেছে।

যা অভিনেতার ব্যক্তিত্ব, আচরণ এবং ভাষায় আঘাত করেছে। ব্রুস উইলিসের পরিবার তাঁর অসুস্থতার বিষয়ে একটি বিবৃতি জারি করে বলেছেন, “আমরা ২০২২ সালের বসন্তে ব্রুসের অ্যাফেসিয়া রোগ নির্ণয়ের ঘোষণা দিয়েছিলাম, ব্রুস সেই রোগ থেকে এখন মুক্ত। কিন্তু এখন আরও একটি নির্দিষ্ট রোগের শিকার হয়েছেন তিনি। যার নাম, ফ্রন্টোটেম্পোরাল ডিমেনশিয়া৷ দুর্ভাগ্যবশত, এই রোগের কোনও চিকিৎসা নেই৷ আমরা আশা করি, এই বাস্তবতা সামনের বছরগুলিতে পরিবর্তন হতে পারে। ব্রুস সবসময় তাঁর কন্ঠস্বর ব্যবহার করে অন্যদের সাহায্য করে এসেছেন। এবং গুরুত্বপূর্ণ বিষয় সম্পর্কে সচেতনতা বাড়াতে কাজ করতেন। পরিবারের তরফ থেকে বিবৃতিতে আরও লেখা হয়েছে, “আমরা জানি যে – যদি তিনি আজ করতে পারেন- তিনি বিশ্বব্যাপী মনোযোগ আনতেন। যারা এই দুর্বল রোগের সঙ্গে মোকাবিলা করছেন তাঁদের সঙ্গে সংযোগ স্থাপন করে প্রতিক্রিয়া জানাতে চাইতেন। বিবৃতিতে উইলসের পরিবারের সদস্যরা স্বাক্ষর করেছেন। যেখানে আছেন তাঁর বর্তমান স্ত্রী এমা হেমিং, প্রাক্তন স্ত্রী ডেমি মুর ও তাঁর সন্তানরা।

ব্রুস উইলিস সম্পর্কে

ব্রুস উইলিস কমেডি-ড্রামা সিরিজ মুনলাইটিং এর মাধ্যমে খ্যাতি অর্জন করেন। পরবর্তীতে তিনি শতাধিক চলচ্চিত্রে অভিনয় করেন। তিনি ডাই হার্ড ফ্র্যাঞ্চাইজিতে জন ম্যাকক্লেনের চরিত্রে অভিনয়ের জন্য স্বীকৃতিও অর্জন করেছিলেন। এছাড়াও তিনি পাঁচটি গোল্ডেন গ্লোবের জন্য মনোনীত হয়েছিলেন। এ ছাড়া তাঁর ঝুলিতে আছে দুটি এমি পুরস্কার। উল্লেখ্য, ফ্রন্টোটেম্পোরাল ডিমেনশিয়া রোগের একটি ‘অস্বাভাবিক রূপ, যা রোগীর আচরণ ও ভাষা নিয়ে সমস্যা সৃষ্টি করে।

 

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন