শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১, ১৬ শাওয়াল ১৪৪৫ হিজরী

জাতীয় সংবাদ

সিটি মেয়রসহ বরিশালে ৪ জনের বিরুদ্ধে মামলা

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ২১ নভেম্বর, ২০২১, ৬:৩৪ পিএম

বরিশাল সিটি করপোরেশনের মেয়র এবং ৩ কর্মকর্তাকে বিবাদী করে আদালতে মামলা হয়েছে। রবিবার ট্রেড লাইসেন্স না দেয়ার অভিযোগে বরিশাল সদর সিনিয়র সহকারী জজ আদালতে এ মামলা দায়ের করেন নগরীর মুসলিম গোরস্থান রোড এলাকার বাসিন্দা এসএএম রেজা তাহের। মামলায় বিসিসি মেয়র ছাড়াও প্রধান নির্বাহী কর্মকর্তা, ট্রেড লাইসেন্স সুপার এবং প্রধান রাজস্ব কর্মকর্তাকে বিবাদী করা হয়।

মামলার অভিযোগে রেজা তাহের উল্লেখ করেন, তিনি ঢেউ টিন ও প্লেন সিট তৈরির জন্য নগরীর বিসিক শিল্প এলাকায় ১ লাখ টাকা জামানত এবং মাসিক ১৮ হাজার টাকা ভাড়া চুক্তিতে ২ হাজার বর্গফুটের ৪১ নম্বর প্লট ভাড়া নেন। ব্যবসা পরিচালনা করার জন্য বিসিসির ট্রেড লাইসেন্স দরকার হলে তিনি গত ১২ অক্টোবর বিসিসির ট্রেড লাইসেন্স শাখায় আবেদন করেন। ওই শাখা এ ব্যাপারে কোন পদক্ষেপ না নেয়ায় গত ৩ নভেম্বর বিসিসি মেয়র বরাবর ট্রেড লাইসেন্সের জন্য আবেদন করেন তিনি।

আবেদনের পর কয়েক দিন অতিবাহিত হলেও বিবাদীরা কোন ব্যবস্থা না নেয়ায় বাদীর প্রায় ২৫ লাখ টাকার ক্ষতি হয়। ভবিষ্যতে আরও অপূরনীয় ক্ষতির আশঙ্কা রয়েছে।গত ১৮ নভেম্বর বিবাদীদের কার্যালয়ে গিয়ে ট্রেড লাইসেন্স দাবি করলে বিবাদীরা তাকে ট্রেড লাইসেন্স দেবেন না বলে সাফ জানিয়ে দেন। আজ ওই অভিযোগের শুনানির পর আদালতের বিচারক রুবাইয়া আমেনা আদেশের জন্য অপেক্ষমাণ রাখেন বলে জানান বাদীর আইনজীবী আজাদ রহমান।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন