বৃহস্পিতবার, ১৮ আগস্ট ২০২২, ০৩ ভাদ্র ১৪২৯, ১৯ মুহাররম ১৪৪৪

খেলাধুলা

ম্লান রোনালদো, ইউনাইটেডও

স্পোর্টস ডেস্ক | প্রকাশের সময় : ৩০ নভেম্বর, ২০২১, ১২:০৮ এএম

একটি মুহূর্ত ছাড়া ম্যানচেস্টার ইউনাইটেডের আক্রমণভাগকে যেন খুঁজেই পাওয়া গেল না। একের পর এক আক্রমণে দলটিকে কোণঠাসা করে রাখল চেলসি। তবে ওই এক মুহূর্তের ভুলেই সব ভেস্তে যেতে বসেছিল টমাস টুখেলের দলের। যার দোষে সব হারানোর দশা, পরে সেই জর্জিনিয়োর গোলেই একটি পয়েন্ট পেল চেলসি। গতপরশু রাতে স্ট্যামফোর্ড ব্রিজে প্রিমিয়ার লিগে বড় দুই দলের ম্যাচটি ১-১ গোলে ড্র হয়েছে। গোলশূন্য প্রথমার্ধের পর জেডন স্যানচোর গোলে এগিয়ে যায় ইউনাইটেড। পরে সমতা ফেরান জর্জিনিয়ো।

হাইভোল্টেজ লড়াইটি শুরুর আগেই বড় খবরের জন্ম দেয় ইউনাইটেড। সাম্প্রতিক সময়ে পারফরম্যান্স আশানুরূপ না হলেও নিয়মিত গোল ঠিকই পাচ্ছিলেন ক্রিস্টিয়ানো রোনালদো। তবে পর্তুগিজ তারকাকে বেঞ্চে রেখে মাঠে নামে তারা। দ্বিতীয়ার্ধে বদলি নেমেও অবশ্য নিজের ছাপ রাখতে পারেননি পাঁচবারের বর্ষসেরা ফুটবলার।
স্যানচোর গোলটি ছাড়া পুরো ম্যাচে আক্রমণে ইউনাইটেড উল্লেখযোগ্য কিছুই করতে পারেনি। সংখ্যার হিসেবে গোলের উদ্দেশে সর্বমোট তিনটি শট নিতে পারে তারা, যার একটি ওই গোল। আরেকটি শট লক্ষ্যে থাকলেও তা প্রতিপক্ষকে মোটেও ভাবাতে পারেনি। অন্যদিকে মুহুর্মুহু আক্রমণে চেলসি ২৪টি শট নিতে পারে, যার ছয়টি লক্ষ্যে। কিন্তু এত ভালো খেলেও শেষ পর্যন্ত হতাশাই সঙ্গী তাদের।
এছাড়া, প্রথমার্ধে তুষারে ঢাকা মাঠে ব্যাহত হলো খেলার স্বাভাবিক গতি। তবু পুরো ম্যাচে আধিপত্য ধরে রেখে ওয়েস্ট হ্যাম ইউনাইটেডকে হারাল ম্যানচেস্টার সিটি। লিভারপুলকে টপকে পেপ গুয়ার্দিওলার দল উঠে গেল প্রিমিয়ার লিগের পয়েন্ট টেবিলের দ্বিতীয় স্থানে। ইতিহাদ স্টেডিয়ামে লিগ ম্যাচে ২-১ গোলে জিতেছে শিরোপাধারীরা। ইলকাই গিনদোয়ান সিটিকে এগিয়ে নেওয়ার পর শেষ দিকে ব্যবধান বাড়ান ফের্নান্দিনিয়ো। ম্যাচের শেষ শটে সফরকারীদের হয়ে ব্যবধান কমান মানুয়েল লানসিনি।
গত মাসে ওয়েস্ট হ্যামের বিপক্ষে টাইব্রেকারে হেরে লিগ কাপের চতুর্থ রাউন্ড থেকে বিদায় নেয় প্রতিযোগিতাটির রেকর্ড চ্যাম্পিয়ন সিটি। সেই ক্ষতে এবার কিছুটা প্রলেপ দিতে পারল তারা।
১৩ ম্যাচে ৯ জয় ও তিন ড্রয়ে ৩০ পয়েন্ট নিয়ে শীর্ষে চেলসি। ১৩ ম্যাচে ৯ জয় ও দুই ড্রয়ে ২৯ পয়েন্ট নিয়ে দ্বিতীয় স্থানে আছে ম্যানচেস্টার সিটি। ২৮ পয়েন্ট নিয়ে তিনে নেমে গেছে লিভারপুল। সমান ২৩ পয়েন্ট নিয়ে পরের দুটি স্থানে যথাক্রমে ওয়েস্ট হ্যাম ও আর্সেনাল। ১৩ ম্যাচে মাত্র পাঁচটিতে জেতা ইউনাইটেড ১৮ পয়েন্ট নিয়ে আছে আট নম্বরে।
শীর্ষে ওঠার হাতছানিতে মাঠে নেমে শুরুতেই এগিয়ে গেল সেভিয়া। প্রথমার্ধেই ম্যাচে ফিরল রিয়াল মাদ্রিদ। বাকি সময়ে মিলছিল না আর জালের দেখা। শেষ দিকে দারুণ এক গোলে ব্যবধান গড়ে দিলেন ভিনিসিউস জুনিয়র। লা লিগার শীর্ষস্থান মজবুত করল কার্লো আনচেলত্তির দল।
এদিকে, সান্তিয়াগো বার্নাব্যু’য়ে রাতের লিগ ম্যাচটি ২-১ গোলে জিতেছে রিয়াল। বল দখলে দুই দলই ছিল প্রায় সমান-সমান। গোলের উদ্দেশে রিয়ালের ১৪ শটের চারটি ছিল লক্ষ্যে। আর সেভিয়ার ১১ শটের ছয়টি লক্ষ্যে ছিল। আর তা থেকে রাফা মিরের গোলে সেভিয়া এগিয়ে যাওয়ার পর সমতা টানেন করিম বেনজেমা। চলতি লা লিগার সর্বোচ্চ স্কোরারের গোল সংখ্যা বেড়ে হলো ১১টি, ১৩ ম্যাচে। পরে ভিনিসিউসের জয়সূচক ওই গোল। লিগে সর্বোচ্চ গোলদাতার তালিকায় সতীর্থ বেনজেমার পরেই আছেন ভিনিসিউস। ১৪ ম্যাচে তার গোল হলো ৯টি।
এই দ্বিতীয় স্থানে থাকা দলের চেয়ে ৪ পয়েন্টে এগিয়ে গেল রিয়াল। ১৪ ম্যাচে ১০ জয় ও তিন ড্রয়ে তাদের পয়েন্ট হলো ৩৩। দিনের আরেক ম্যাচে কাদিসকে ৪-১ গোলে হারানো আতলেতিকো মাদ্রিদ ২৯ পয়েন্ট নিয়ে দুইয়ে আছে। তাদের সমান পয়েন্ট নিয়ে তিনে আছে এস্পানিওলের কাছে ১-০ গোলে হারা রিয়াল সোসিয়েদাদ। ২৮ পয়েন্ট নিয়ে চারে সেভিয়া। এর মধ্যে সোসিয়েদাদ খেলেছে ১৫ ম্যাচ। ১৪ ম্যাচে ২৩ পয়েন্ট নিয়ে সাত নম্বরে আছে বার্সেলোনা।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন