বৃহস্পতিবার, ১৯ মে ২০২২, ০৫ জ্যৈষ্ঠ ১৪২৯, ১৭ শাওয়াল ১৪৪৩ হিজরী

খেলাধুলা

তারুণ্যের চমকে জয়ে ফিরল বার্সা

স্পোর্টস ডেস্ক | প্রকাশের সময় : ২০ ডিসেম্বর, ২০২১, ১২:০০ এএম

শুরুতেই দুই গোল দিয়ে প্রতিপক্ষের উপর দাপট দেখিয়েছিল বার্সেলোনা। কিন্তু ঘুরে দাঁড়িয়ে দুই গোলই শোধ দিয়ে দেয় এলচে। আবারও পয়েন্ট হারানোর শঙ্কা থেকে দলকে উদ্ধার করেন নিকোলাস গঞ্জালেস। গতপরশু রাতে ন্যু ক্যাম্পে স্প্যানিশ লা লিগার ম্যাচে নিচের সারির দল এলচেকে ৩-২ গোলে হারায় জাভি হার্নান্দেজের দল। সব প্রতিযোগিতায় টানা তিন ম্যাচ পর জিতল তারা। বার্সার হয়ে প্রথম দুই গোল করেন ফেরান হুতগøার ও গাভি। ওই দুই গোল শোধ করে দেন তেরে মরেন্তে ও পেপে মিইয়া। ৮৫ মিনিটে কাতালানদের হয়ে জয়স‚চক গোল আসে গঞ্জালেসের পা থেকে।
পালা বদলে বিধ্বস্ত বার্সেলোনা কদিন থেকেই পার করছে দুঃসময়। লা লিগায় শিরোপা দৌড় থেকে অনেক নিচে তাদের অবস্থান। চ্যাম্পিয়ন্স লিগ থেকেও তাদের বিদায় নিতে হয়েছে। নেমে যেতে হয়েছে ইউরোপা লিগে। দুঃসময়ে দায়িত্ব নিতে পুরনো সৈনিক জাভিও যেন আনতে পারছিলেন না সাফল্য। তবে লিগে এবার ছন্দে ফেরার একটা আভাস দিয়েছে তারা। এলচের বিপক্ষে শুরুর দিকে দেখা মিলে যেন সেই পুরনো বার্সাকেই। বড় দলের মতো খেলে ২০ মিনিটেই দুই গোল আদায় করে ফেলে তারা। ১৬ মিনিটে উসমান দেম্বেলের কর্নার থেকে হেড করে দলকে এগিয়ে নেন হুতগøা। তিন মিনিট পর তাক লাগানো এক গোল করেন গাভি। ১৭ বছর বয়েসী এই মিডফিল্ডার বল পেয়ে একজনকে কাটিয়ে দ্রæত ছুটে গিয়ে ডান পায়ে নেন আড়াআড়ি শট। জালে খুঁজে নিলে উল্লাসে মাতেন তিনি। বিরতির পর আবার এগিয়ে যাওয়ার সুযোগ এসেছিল। এবার হুতগøার শট ঝাঁপিয়ে ঠেকিয়ে দেন এলচের গোলরক্ষক।
৬২ মিনিটে বার্সেলোনাকে প্রথম ধাক্কা দেয় এলচে। ডি-বক্সে ঢুকে ক্ষিপ্র এক শটে গোল পান মেরেন্তে। পরের মিনিটে স্তব্ধ হয়ে যেতে হয় বার্সাকে। এবার মেরেন্তে দারুণ এক ক্রস দেন মিইয়াকে। ফাঁকায় বল পেয়ে দলকে সমতায় আনেন মিইয়া। পয়েন্ট খোয়ানোর দিকেই এগিয়ে যাচ্ছিল বার্সা। নিজেদের হাতে থাকা ম্যাচ এভাবে হাতছাড়া হতে না দিতে চেয়ে জাভি চেষ্টার ত্রæটি রাখেননি। হুতগøাকে তুলে নিয়ে ৭২ মিনিটে গঞ্জালেসকে নামান তিনি। এই ফাটকাই কাজে লেগে যায়। এই আর্জেন্টাইনই গাভির পাস থেকে দলকে পাইয়ে দেন জয়। লা লিগায় ১৭ ম্যাচে বার্সেলোনার এটি নিয়ে ৭ জয়ে পয়েন্ট হয়েছে ২৭। টেবিলে সাত নম্বরে অবস্থান তাদের। ১৭ ম্যাচে ৪২ পয়েন্ট নিয়ে শীর্ষে আছে রিয়াল মাদ্রিদ।

 

 

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন