বুধবার, ১৮ মে ২০২২, ০৪ জ্যৈষ্ঠ ১৪২৯, ১৬ শাওয়াল ১৪৪৩ হিজরী

আন্তর্জাতিক সংবাদ

সংক্ষিপ্ত বিশ্বসংবাদ

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ২৫ জানুয়ারি, ২০২২, ১২:০২ এএম

ক্যামেরুনে নিহত ১৬
ইনকিলাব ডেস্ক : ক্যামেরুনের রাজধানী ইয়াওন্দির একটি নৈশক্লাবে অগ্নিকাণ্ডে অন্তত ১৭ জন নিহত হয়েছে। রোববার ভোররাতে এ ঘটনা ঘটে বলে জানিয়েছে দেশটির সরকার। এক বিবৃতিতে সরকারের পক্ষ থেকে জানানো হয়েছে, স্থানীয় সময় রাত ২টা ৩০ মিনিটেসাধারণত নৈশক্লাবে যেসব আতশবাজি পোড়ানো হয়, সেখান থেকেই আগুনের সূত্রপাত। আতশবাজি বিস্ফোরণে আগুন ভবনটিতে ছড়িয়ে পড়ে। নৈশক্লাবটির এক নিরাপত্তা প্রহরী বলেন, ‘এটা রাত ২টার কিছু পরে ঘটেছে এবং অধিকাংশ গ্রাক রাত ৩টার দিকে এসে থাকেন...অনেক হতাহতের ঘটনা ঘটেছে।’ স্থানীয় কর্তৃপক্ষ জানিয়েছে, অগ্নিকাণ্ডের ঘটনায় তদন্ত শুরু হয়েছে। রয়টার্স।


মালিতে হামলা
ইনকিলাব ডেস্ক : মালিতে অবস্থিত ফ্রান্সের এক সামরিক ঘাঁটিতে রকেট হামলা চালানো হয়েছে। রোববার ভোরে চালানো এ আক্রমণে এখন পর্যন্ত ২০ জন আহত হয়েছেন বলে জানিয়েছে ইয়েনি শাফাক। ফ্রান্স-২৪ জানিয়েছে, উত্তর মালির গাও শহরে অবস্থিত এ ফরাসি সামরিক ঘাঁটিতে রকেট দিয়ে হামলা করা হয়। এ বিষয়ে ইতালির প্রতিরক্ষা মন্ত্রণালয় জানিয়েছে, ওই রকেট হামলায় ফ্রান্সের এ সামরিক ঘাঁটিতে দায়িত্ব পালন করা অবস্থায় ২০ ইতালিয়ান সেনা আহত হয়েছেন। ইতালির প্রতিরক্ষামন্ত্রী লরেঞ্জো গুয়েরিনি এ সম্পর্কে বলেন, হামলার পর পরিস্থিতির ওপর সতর্ক দৃষ্টি রাখা হচ্ছে। ইয়েনি শাফাক।


নিশ্চিত মৃত্যু এড়ালেন
ইনকিলাব ডেস্ক : রোগের বহর দেখেই জবাব দিয়ে দিয়েছিল একের পর এক হাসপাতাল। বর্ষশেষের আগের রাতে নাজিবও তার জীবনের শেষ প্রহর গুনতে শুরু করে দিয়েছিলেন। চিকিৎসকরা জানিয়েই দিয়েছিলেন, সব ঠিকঠাক হলেও বাঁচার আশা বড় জোর ৩০ শতাংশ। কারণ রক্ত সঞ্চালন বন্ধ হয়ে গিয়েছে রোগীর হাতে এবং মস্তিষ্কেও। নাজিবকে সেই প্রায় না ফেরার জায়গা থেকে ফিরিয়ে আনলেন চিকিৎসকেরা। কেরলের কোদুনগাল্লুরের বাসিন্দা নাজিব। বয়স ৫৮। অ্যাওর্টিক অ্যানুরিজমে আক্রান্ত হয়েছিলেন তিনি। এই রোগে তার মাথা এবং হাতে রক্ত সঞ্চালন বন্ধ হয়ে গিয়েছিল প্রায়। হার্ট অ্যাটাক, স্ট্রোক এমনকি কিডনি বিকল হওয়ারও আশঙ্কা তৈরি হয়েছিল। টাইমস নাউ।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

গত ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন