রোববার, ২৮ এপ্রিল ২০২৪, ১৫ বৈশাখ ১৪৩১, ১৮ শাওয়াল ১৪৪৫ হিজরী

বিনোদন প্রতিদিন

আগামীকাল থেকে ‘সেলুলয়েডে বঙ্গবন্ধু’ চলচ্চিত্র উৎসব

বিনোদন ডেস্ক | প্রকাশের সময় : ২৬ মার্চ, ২০২২, ১১:৫১ এএম

জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের বর্ণাঢ্য কর্মময় জীবন নিয়ে নির্মিত স্বল্পদৈর্ঘ্য, প্রামাণ্যচিত্র ও পূর্ণদৈর্ঘ্য চলচ্চিত্র নিয়ে আগামী ২৭ মার্চ রবিবার রাজধানীর আগারগাঁওয়ে বাংলাদেশ ফিল্ম আর্কাইভ মিলনায়তনে শুরু হচ্ছে ‘সেলুলয়েডে বঙ্গবন্ধু’ শিরোনামে চলচ্চিত্র উৎসব। ৩ দিনব্যাপী এ উৎসবের আয়োজনে রয়েছে বাংলাদেশ ইন্টারন্যাশনাল ফিল্ম মুভমেন্ট। বাংলাদেশ ফিল্ম আর্কাইভের সহযোগিতায় সেলুলয়েডে বঙ্গবন্ধু চলচ্চিত্র উৎসবের পরিকল্পনা ও ব্যবস্থাপনায় রয়েছে এস এস কমিউনিকেশন।

শুক্রবার (২৫ মার্চ) রাজধানীর ঢাকা রিপোর্টার্স ইউনিটি মিলনায়তনে আয়োজিত এক সংবাদ সম্মেলনে এসব তথ্য জানান আয়োজক প্রতিষ্ঠান বাংলাদেশ ইন্টারন্যাশনাল ফিল্ম মুভমেন্টের সভাপতি চলচ্চিত্র নির্মাতা ও গবেষক দিলদার হোসেন। এ সময় উপস্থিত ছিলেন উৎসব উদযাপন কমিটির আহ্বায়ক ও বাংলাদেশ চলচ্চিত্র শিল্পী সমিতির সাংগঠনিক সম্পাদক শাহানূর, ইউ এস বাংলা এয়ারলাইন্সের মহাব্যবস্থাপক মো. কামরুল ইসলাম, পৃষ্ঠপোষক প্রতিষ্ঠান সানভিস বাই তনী’র সত্ত্বাধিকারী রুবাইয়াত ফাতেমা তনি ও এস এস কমিউনিকেশনের প্রধান নির্বাহী শফিউল্লাহ সুমন।

সংবাদ সম্মেলনে জানানো হয়, স্কুল-কলেজের শিক্ষার্থীরা উৎসবে বিনা টিকেটে শুধুমাত্র আইডি কার্ড প্রদর্শন করে বঙ্গবন্ধুর উপর নির্মিত চলচ্চিত্রগুলো দেখার সুযোগ পাবেন। আর দর্শনার্থীদের জন্য টিকেটের মূল্য নির্ধারণ করা হয়েছে ২০ টাকা। যা দিয়ে একদিনে প্রদর্শিত সবগুলো চলচ্চিত্র দেখার সুযোগ থাকছে।

২৭ মার্চ (রোববার) সকাল ১১টায় বাংলাদেশ দিলাম আর্কাইভ মিলনায়তনে উদ্বোধক হিসেবে উপস্থিত থাকবেন মুক্তিযুদ্ধবিষয়ক মন্ত্রণালয়ের মাননীয় মন্ত্রী আ. ক. ম মোজাম্মেল হক এবং প্রধান অতিথি হিসেবে উপস্থিত থাকবেন শিল্প প্রতিমন্ত্রী কামাল আহমেদ মজুমদার। ৩ দিনব্যাপী এ উৎসবে টাইটেল স্পন্সর সিনেবাজ।

সংবাদ সম্মেলনে আরো জানানো হয়, ২৭ মার্চ (রোববার) উৎসবের উদ্বোধনী দিনে প্রদর্শিত হবে চলচ্চিত্র ‘টুঙ্গিপাড়ার মিয়া ভাই’, ‘চিরঞ্জীব মুজিব’, ‘বঙ্গবন্ধু ও বাংলাদেশ’ এবং ‘তোমারই হোক জয়’। উৎসব চলবে প্রতিদিন সকাল ১০টা থেকে রাত ৮ টা পর্যন্ত।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন