শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১, ১৬ শাওয়াল ১৪৪৫ হিজরী

মহানগর

নাসিরনগরের ঘটনা নতুন ষড়যন্ত্র আইজিপি

| প্রকাশের সময় : ২ ডিসেম্বর, ২০১৬, ১২:০০ এএম

চট্টগ্রাম ব্যুরো : নাসিরনগরের ঘটনা ‘নতুন ষড়যন্ত্র’ উল্লেখ করে এ ধরনের ঘটনার যাতে পুনরাবৃত্তি না ঘটে সেজন্য পুলিশ সদস্যদের সতর্ক থাকার আহŸান জানিয়েছেন পুলিশের মহাপরিদর্শক (আইজিপি) এ কে এম শহীদুল হক। গতকাল (বৃহস্পতিবার) নগরীর লালদীঘ মাঠে কমিউনিটি পুলিশের সমাবেশে এ আহবান জানান তিনি।
তিনি বলেন, নাসিরনগরে একজনের ফেসবুকের ওয়ালে একটা পোস্ট আসছে। বুঝলাম সেটা ধর্ম অবমাননায় আঘাত লেগেছে। সাথে সাথে তাকে গ্রেফতার করা হয়েছে। এরপর আপনারা হিন্দুদের বাড়িতে জ্বালাও-পোড়াও, ভাঙচুর করে একটা ‘সিনক্রিয়েট’ করলেন। ফেসবুকে অপপ্রচারের বিষয়টি উল্লেখ করে তিনি বলেন, গুজব ছড়িয়ে, সস্তা ধর্মীয় অনুভূতি কাজে লাগিয়ে যাতে আইনশৃঙ্খলা পরিস্থিতির অবনতি করতে না পারে সেজন্য সতর্ক থাকবেন।
আইজিপি আরো বলেন, অশুভ শক্তির বিরুদ্ধে আপনাদের সচেতন হতে হবে। হিন্দু, মুসলিম, বৌদ্ধ, খ্রিষ্টানের সা¤প্রদায়িক স¤প্রীতি যাতে কেউ বিনষ্ট করতে না পারে তা আপনাদের খেয়াল রাখতে হবে। অশুভ শক্তি ষড়যন্ত্র করেই যাচ্ছে উল্লেখ করে তিনি বলেন, জনগণের কাছে তাদের কোনো ভিত্তি নেই, কিন্তু ষড়যন্ত্রে তারা ওস্তাদ। এ ধরনের কোনো ঘটনা আপনারা দেখলে সাথে সাথে পুলিশকে জানান। সমাবেশে পুলিশ প্রধান শহীদুল ধর্মীয় উগ্রবাদকে কাজে লাগিয়ে বর্তমান সময়ের বিভিন্ন জঙ্গি হামলা, মাদকের বিরুদ্ধেও কমিউনিটি পুলিশ সদস্যদের পরামর্শ দিয়ে বক্তব্য রাখেন। সমাবেশের উদ্বোধন করে সাবেক সিটি মেয়র ও মহানগর আওয়ামী লীগের সভাপতি এ বি এম মহিউদ্দিন চৌধুরী কমিউনিটি পুলিশ সদস্যদের উদ্দেশে বলেন, কাউকে হুমকি দেবেন না। এমন কোনো কাজ করবেন না যাতে সুনাম ক্ষুণœ হয়। অপরাধ করার চেষ্টা করবেন না। পোশাকের মর্যাদা রাখবেন।
সিটি মেয়র আ জ ম নাছির উদ্দীনের সভাপতিত্বে কমিউনিটি পুলিশের এ সমাবেশে বক্তব্য রাখেন চট্টগ্রাম মেট্রোপলিটন পুলিশ কমিশনার ইকবাল বাহার, চট্টগ্রাম রেঞ্জের ডিআইজি মোহা: শফিকুল ইসলাম, সিএমপির অতিরিক্ত কমিশনার (অপরাধ ও অভিযান) দেবদাস ভট্টাচার্য, চট্টগ্রাম জেলার পুলিশ সুপার নুরে আলম মিনা, চট্টগ্রাম কমিউনিটি পুলিশের সদস্য সচিব ওহীদ সিরাজ চৌধুরী।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন