সোমবার, ২০ মে ২০২৪, ০৬ জ্যৈষ্ঠ ১৪৩১, ১১ জিলক্বদ ১৪৪৫ হিজরী

খেলাধুলা

এলগারে প্রটিয়া প্রতিরোধ

| প্রকাশের সময় : ৩ জানুয়ারি, ২০১৭, ১২:০০ এএম

স্পোর্টস ডেস্ক : পোর্ট এলিজাবেথের সেই প্রথম দিনটাই যেন ফিরে এলো কেপটাউনে। প্রথম দিনে দক্ষিণ আফ্রিকাকে কিছুটা হলেও কোনঠাসা করে রেখেছে শ্রীলঙ্কা। তবে ডেন এলগারের অপরাজিত শতক আর কুইন্টন ডি ককের ওয়ানডে ধরনার ব্যাটিং আশা দেখাচ্ছে প্রটিয়াদের। এই রিপোর্ট লেখা পর্যন্ত ৫ উইকেটে ২৪৪ রান করেছে দক্ষিণ আফ্রিকা। দিনের খেলা তখনও বাকি ৯ ওভার।
টস জিতে ফিল্ডিং বেছে নেওয়া লঙ্কানরা স্বাগতিক শিবিরে আঘাত হানেন প্রথম ওভারেই। গেল ম্যাচের নায়ক স্টিফেন কুককে শূন্য রানে ফেরান সুরাঙ্গা লাকমল। হাশিম আমলা ও জেপি ডুমিনি ৬৬ রানের জুটিতে সেই ধাক্কা কাটিয়ে না উঠতেই এক ওভারে জোড়া আঘাত হানেন লাহিরু কুমারা। ২৩তম ওভারের প্রথম বলে অসাধারণ ডেলিভারিতে আমলাকে (২৯) সরাসরি বোল্ড করে ফেরান কুমারা। ওভারের শেষ বলটি ছিল লেগ স্টাম্পে ১৪০ কি.মি গতিতে ধেয়ে আসা শর্ট লেন্থের। ফ্লিক করতে গিয়ে উইকেটের পিছনে কুসল মেন্ডিসের অসাধারণ ক্যাচে পরিণত হন সদ্য উইকেটে আসা জেপি ডুমিনি।
এপর অধিনায়ক ফাফ ডু প্লেসিকে ফিরিয়ে ৭৬ রানে জুটি ভাঙেন রঙ্গনা হেরাথ। লঙ্কানদের হয়ে যৌথ দ্বিতীয় সর্বোচ্চ ৩৫৫টি উইকেট এখন হেরাথের। আর একটি উইকেট পেলেই ছাড়িয়ে যাবেন সাবেক পেসার চামিন্দা ভাসকে। ২৭ রান বাদে টিম্বা বাভুমাকেও ফেরান কুমারা। তবে ব্যাট হাতে অপর প্রান্তে অবিচল ছিলেন এলগার। ডি কককে নিয়ে ইতোমধ্যে ৯৩ রানের জুটি গড়ে ঘুরে দাঁড়িয়েছে প্রটিয়ারাও। ৬৭ বলে ৫৫ রান নিয়ে ব্যাট করছেন ডি কক, ১৪টি চারে ১২৪ রানে অপরাজিত এলগার। প্রথম টেস্টে ২০৬ রানে হেরে ৩ ম্যাচ সিরিজে ১-০তে পিছিয়ে শ্রীলঙ্কা।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন