শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১, ১৭ শাওয়াল ১৪৪৫ হিজরী

ব্যবসা বাণিজ্য

দেশব্যাপী শুরু হচ্ছে বাংলা প্রতিযোগিতা ‘ইস্পাহানি মির্জাপুর বাংলাবিদ’

| প্রকাশের সময় : ২৬ ফেব্রুয়ারি, ২০১৭, ১২:০০ এএম

প্রেস বিজ্ঞপ্তি : বাংলাদেশের অন্যতম শীর্ষস্থানীয় ব্র্যান্ড ইস্পাহানি মির্জাপুরের উদ্যোগে ও পৃষ্ঠপোষকতায় দেশের অন্যতম জনপ্রিয় চ্যানেল, চ্যানেল আইয়ে বাংলা ভাষা নিয়ে মেধাভিত্তিক টিভি রিয়েলিটি শো ‘ইস্পাহানি মির্জাপুর বাংলাবিদ-২০১৭ এ বছর থেকে শুরু হতে যাচ্ছে। নতুন প্রজন্মের কাছে শুদ্ধ বাংলা, বানান ও ব্যবহার ছড়িয়ে দিতে ইস্পাহানি মির্জাপুর আয়োজন করছে বাংলা প্রতিযোগিতা ‘ইস্পাহানি মির্জাপুর বাংলাবিদ’। এ প্রতিযোগিতায় শুদ্ধ বাংলা ভাষার ব্যবহার, বানানচর্চা, শুদ্ধ উচ্চারণ ও ব্যাকরণের সঠিক প্রয়োগের মাধ্যমে ভিন্ন ভিন্ন পর্যায় শেষে চুড়ান্ত বিজয়ী নির্ধারণ করা হবে। দেশসেরা বাংলাবিদ জিতে নেবে ১০ লাখ টাকার মেধাবৃত্তি। মেধা ও মননভিত্তিক ভিন্ন ভিন্ন বাছাইপ্রক্রিয়া পার হয়ে যারা সত্যিকার ভাষা লড়াকু হতে চায় তাদের নিবন্ধন করার জন্যে আহ্বান করা হচ্ছে। চুড়ান্ত প্রতিযোগিতায় শীর্ষস্থান অধিকারী প্রতিযোগী পাবে ১০ লাখ টাকার মেধাবৃত্তি এবং দ্বিতীয় ও তৃতীয় স্থান অধিকারী পাবে যথাক্রমে তিন লাখ টাকা ও দুই লাখ টাকার মেধাবৃত্তি। এ ছাড়াও প্রথম ১০জন প্রতিযোগী পাবে একটি ল্যাপটপ এবং ব্যক্তিগত লাইব্রেরি করার জন্যে ৫০ হাজার টাকা সমমূল্যের বাংলা বই ও বইয়ের আলমারি।
প্রাথমিকভাবে এ বছর দেশের সাতটি বিভাগীয় শহরে ষষ্ঠ থেকে দশম শ্রেণির ছাত্রছাত্রীদের অংশগ্রহণে এ প্রতিযোগিতা অনুষ্ঠিত হবে। সাতটি বিভাগীয় শহরে প্রাথমিক বাছাইপর্বে নির্বাচিত সেরা ছাত্রছাত্রীদের মূল পর্বে নিয়ে আসা হবে এবং স্টুডিও রাউন্ডে তারা বাংলায় শ্রেষ্ঠত্ব প্রমাণের জন্য লড়বে যা পরবর্তীতে চ্যানেল আইয়ের পর্দায় প্রদর্শিত হবে। বিচারক হিসেবে বাংলাবিদে থাকছেন কথাসাহিত্যিক ও কবি আনিসুল হক, অধ্যাপক ড. সৌমিত্র শেখর, মিডিয়া ব্যক্তিত্ব সুবর্ণা মুস্তাফা। নিবন্ধন পর্ব শুরু হয়েছে ২৫ ফেব্রুয়ারি থেকে, যা চলবে ২৩ মার্চ ২০১৭ পর্যন্ত।
এই উপলক্ষে গতকাল সংবাদ সম্মেলনে প্রধান অতিথি ছিলেন ইস্পাহানি ফুডস লিমিটেডের ব্যবস্থাপনা পরিচালক সাজিদ ইস্পাহানি এবং অনুষ্ঠানটির সভাপতিত্ব করেন চ্যানেল আইয়ের ব্যবস্থাপনা পরিচালক ফরিদুর রেজা সাগর, বিশেষ অতিথি ছিলেন ভাষাসৈনিক আহমদ রফিক। আরো উপস্থিত ছিলেন ইস্পাহানি টি ট্রেডের প্রধান পরিচালন কর্মকর্তা শান্তনু বিশ্বাস, ইস্পাহানি গ্রুপের প্রধান পরিচালন কর্মকর্তা সাইদ হাসানসহ ইস্পাহানি ও চ্যানেল আইয়ের অন্যান্য কর্মকর্তাবৃন্দ।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন