শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১, ১৬ শাওয়াল ১৪৪৫ হিজরী

খেলাধুলা

অলিম্পিক সোনার মর্যাদা সবার উপরে : মেসি

| প্রকাশের সময় : ৬ এপ্রিল, ২০১৭, ১২:০০ এএম

স্পোর্টস ডেস্ক : জাতীয় দলের হয়ে তার পারফর্ম্যান্স সব সময়ই দেখা হয় অনুবীক্ষণ যন্ত্রের দৃষ্টিতে। ক্যারিয়ার জুড়েই একটি অভিযোগ তাকে শুনতে হয়েছে বারবার ক্লাবের হয়ে তিনি যতটা উজ্জ্বল দেশের হয়ে ততটা নন। বারবার দলকে ফাইনালে নিয়ে গিয়েও খালি হাতে ফিরে লিওনেল মেসিও আজ ক্লান্ত। যে কারণে আবারো বললেন, আকাশি-সাদা জার্সিতে জেতা অলিম্পিক সোনার মর্জাদা তার কাছে সবার উপরে। তবে আর্জেন্টাইন অধিনায়ক দৃঢ়প্রতিজ্ঞ, অলবিসেলেস্তেদের হয়ে তিনি সফলতা বয়ে আনবেনই।
সমালোচনায় কান না দিয়ে তাই তিনি বলেন, ‘সমালোচনা আর উপহাসকে আমি তোয়াক্কা করি না। কারণ আমি জানি যা ঘটার তা ঘটবে। আমি মানুষের চাওয়া সম্পর্কে জানি। তারা সবসময় জয় চায়, দাবি করে শিরোপার। কিন্তু আমরা যারা জাতীয় দলে খেলি তারাও জয় চাই এবং শিরোপা জিততে চাই।’
এ কারণে চারটি চ্যাম্পিয়ন্স লিগ শিরোপাসহ ক্লাবের হয়ে ততধিক শিরোপা তার কাছে মূখ্য নয়। জতীয় দলের হয় অলিম্পিক স্বর্ণ জয়কেই তিনি রাখছেন সবকিছুর উপরে, ‘২০০৮ সালে অলিম্পিক জেতাটাকে আমি সবচেয়ে বেশি মূল্যায়ন করব। কারণ এটা এমন একটা টুর্নামেন্ট যেখানে আপনি জীবনে একবারই খেলার সুযোগ পাবেন।’ সেই সাথে প্রত্যয় ব্যক্ত করেছেন দলের হয়ে সফলতা বয়ে আনার। তবে তার আগে তাকে ছাড়া কঠিন পরীক্ষা দিতে হবে আর্জেন্টিনাকে। আসন্ন রাশিয়া বিশ্বকাপে এমনিতেই তার দল পড়ে গেছে শঙ্কায়। এরপর আন্তর্জাতিকভাবে চার ম্যাচ নিষিদ্ধ হওয়ায় তার সেটা আরো কঠিন হয়ে গেছে ডিয়েগো ম্যারাডোনার দেশের জন্য।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন