শনিবার, ২২ জুন ২০২৪, ০৮ আষাঢ় ১৪৩১, ১৫ যিলহজ ১৪৪৫ হিজরী

অভ্যন্তরীণ

শিমুলিয়া-কাঠালবাড়ি নৌরুটে অচলাবস্থা

রাজবাড়ীর দৌলতদিয়ায় ১৩ কিলোমিটার এলাকায় যানজট

গোয়ালন্দ (রাজবাড়ী) উপজেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ৯ সেপ্টেম্বর, ২০১৭, ১২:০০ এএম

ঈদ শেষে কর্মস্থলে ফিরছে মানুষ। গতকাল শুক্রবার বন্ধের দিন থাকায় এবং শিমুলিয়া কাঁঠালবাড়ি নৌরুটের অচলাবস্থার কারনে রাজবাড়ীর দৌলতদিয়া ফেরিঘাট এলাকায় দেখা দিয়েছে তীব্র যানজটের। এতে শুক্রবার সকাল থেকে বিকেল চারটা পর্যন্ত দৌলতদিয়া জিরো পয়েন্ট থেকে গোয়ালন্দ মোড় পর্যন্ত ১৩ কিলোমিটার এলাকায় আটকে পড়েছে হাজার হাজার যানবাহন। এতে ভোগান্তিতে পড়েছে যাত্রীরা নষ্ট হচ্ছে কাচামাল। বিআইডবিøউটিসি তথ্য মতে, গত বুধবার ২টি ফেরি বাড়ানোর পর দৌলতদিয়া-পাটুরিয়া নৌরুটের ফেরী সংখ্যা দাঁড়িয়েছে ২০টি। আর দৌলতদিয়ায় থাকা চারটি ঘাটের মধ্যে ৩ টি পুরোপুরি সচল রয়েছে। নদীতে প্রচন্ড স্রোতের কারনে ফেরিগুলো আসতে এবং যেতে ১ ঘন্টার উপরে সময় থালছে, আগে যেখানে সময় লাগতো ৩০ থেকে ৩৫ মিনিট। সবমিলিয়ে কয়েকদিন ধরে তীব্র যানজটের সৃষ্টি হচ্ছে দৌলতদিয়া ঘাট এলাকায়। যশোর থেকে কাচা পেপে নিয়ে ঢাকায় যাচ্ছেন ব্যাবসায়ি লুৎফর রহমান, তার সাথে কথা হলে তিনি জানান, বৃহস্পতিবার সকালে রাজবাড়ী সদর উপজেলার গোয়ালন্দ মোড় এলাকায় পৌঁছেছেন সেখানে আট ঘন্টা আটকে থাকার পর থেকে শুক্রবার বিকেল পর্যন্ত ফেরির দেখা পাননি। টানা দুইদিন দৌলতদিয়া ঘাটে বসে আছেন পার হতে আরো একদিন সময় লাগবে যে কারনে তার পেপে পচতে শুরু করেছে। এভাবে চলতে থাকলে অনেক ব্যবসায়ী পথে বসবে বলে জানান তিনি।
যশোরের বেনাপোল থেকে পেঁয়াজ নিয়ে ঢাকায় যাচ্ছেন পেয়াজ ব্যাবসায়ী জহুরুল ইসলাম তিনি জানান, দৌলতদিয়া ঘাটে প্রায় দুই দিন বসে আছেন বৃহস্পতিবার সন্ধ্যার বৃষ্টিতে ভিজেছে তার পেয়াজ যদি আজকের মধ্যে ঢাকায় পৌঁছাতে না পারেন তবে তার পেয়াজে পচন ধরবে। নষ্ট হয়ে যাবে সব পেয়াজ। দৌলতদিয়া-পাটুরিয়া নৌরুট দিয়ে ঢাকায় যাওয়া লঞ্চ যাত্রীরা গোয়ালন্দ মোড়ে নেমে কেউ রিক্সা যোগে আবার কেউ পায়ে হেটে দৌলতদিয়া ফেরি ঘাটের দিকে ছুটছেন।
এদিকে দৌলতদিয়া ঘাটের এই পরিস্থিতি সামাল দিতে পর্যাপ্ত পুলিশ মোতায়েন করেছে জেলা পুলিশ প্রশাসন। দৌলতদিয়া ঘাটের কর্মরত ট্রাফিক ইন্সেপেক্টর আবুল হোসেন জানান, কোন প্রকার অনিয়ম নয় নিয়ম মেনে সিরিয়াল ধরে গাড়িগুলোকে পার করা হচ্ছে। শুক্রবার বন্ধের দিন থাকায় অনেকে ঢাকায় যাওয়ার জন্য আজকের দিনটি বেছে নিয়েছে। বিআইডবিøউটিসি’র দৌলতদিয়া অফিসের ম্যানেজার মো. শফিকুল ইসলাম জানান, রুটে বর্তমানে ২০ টি ফেরী চলছে। কিন্তু দুই রুটের চাপ তো আর এক রুট দিয়ে সামাল দেওয়া সম্ভব নয়। এ জন্য যানবাহন আটকে পড়ে মানুষের দূর্ভোগ হচ্ছে। তবে তারা দুর্ভোগ কমাতে সর্বাত্মক চেষ্টা করছেন।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন