শুক্রবার, ০৩ মে ২০২৪, ২০ বৈশাখ ১৪৩১, ২৩ শাওয়াল ১৪৪৫ হিজরী

অভ্যন্তরীণ

মঠবাড়িয়ায় ত্রাণের টাকা আত্মসাতের অভিযোগ

| প্রকাশের সময় : ৯ মার্চ, ২০১৮, ১২:০০ এএম

মঠবাড়িয়া (পিরোজপুর) উপজেলা সংবাদদাতা: পিরোজপুরের মঠবাড়িয়ায় অনলাইন ভিত্তিক সামাজিক সংগঠন মানব কল্যাণ সোসাইটির চেয়ারম্যানের বিরুদ্ধে প্রধানমন্ত্রীর ত্রাণতহবিলের নামে সংগৃহীত ৩৪ হাজার ৫০০ টাকা আত্মসাতের অভিযোগ করেছেন সংগঠণের পদত্যাগী সদস্যরা। সংগঠনের কুয়েত প্রবাসী চেয়ারম্যান মো. রিয়াজ উদ্দিনের স্বেচ্ছাচারিতা ও অনিয়মের প্রতিবাদে ভাইস চেয়ারম্যান ও মহসচিবসহ ২০-২২ জন সদস্য পদত্যাগ করেছেন।
অভিযোগে জানা যায়, ২০১৭ সালে দেশের উত্তরাঞ্চলে বন্যা শুরু হলে প্রধানমন্ত্রীর ত্রাণ তহবিলে দানের জন্য অর্থ সংগ্রহের সিদ্ধান্ত গ্রহণ করা হয়। সিদ্ধান্ত অনুযায়ি সংগঠনের সদস্য এবং দাতাদের নিকট থেকে ৩৪ হাজার ৫০০ টাকা সংগ্রহ করা হয়। ওই টাকা দীর্ঘ দিন অর্থ সচিব মো. এজাজ চৌধুরির নিকট জমা থাকলেও প্রধানমন্ত্রীর ত্রাণ তহবিলে হস্তান্তরের কোনো উদ্যোগ চেয়ারম্যান নেননি। পরে অর্থসচিবের কাছ থেকে টাকা চেয়ারম্যান নিয়ে গেলে সদস্যদের মধ্যে ক্ষোভের সৃষ্টি হয়। ক্ষুব্ধ সদস্যরা প্রধানমন্ত্রীর ত্রাণ তহবিলে টাকা দান করার জন্য চাপ দিলেও চেয়ারম্যান তাতে কর্ণপাত না করায় সদস্যরা একে একে পদত্যাগ করতে শুরু করেন।
এ বিষয়ে সংগঠনের কুয়েত প্রবাসী চেয়ারম্যান মো. রিয়াজ উদ্দিন এর সাথে ম্যাসেঞ্জারে যোগাযোগের চেষ্টা করেও পাওয়া যায়নি। তবে অর্থ সচিব মো. এজাজ চৌধুরীর সাথে যোগাযোগ করলে তিনি ত্রাণের টাকা তাদের কাছে থাকার কথা স্বীকার করে জানান, প্রধানমন্ত্রীর ত্রাণ তহবিলের হিসাব নম্বর না পাওয়ায় টাকাটা জমা দিতে পারেননি। বিষয়টি নিয়ে যারা অভিযোগ তুলেছে তাদেরকে তাদের দায়িত্বে টাকা নিয়ে ত্রাণ তহবিলে জমা দেয়ার প্রস্তাব দিলেও তারা কোনো সাড়া দেননি বলে এজাজ চৌধুরী জানান। সদ্য পদত্যাগ করা সংগঠনের ভাইস চেয়ারম্যান মো. তৌহীদ সোহেলের সাথে যোগাযোগ করলে তিনি জানান, অর্থ সচিবের বক্তব্য সঠিক নয়। তাদের তাল বাহানার কারণে টাকা ত্রাণ তহবিলে জমা হয়নি। তাই আমরা পদত্যাগ করতে বাধ্য হয়েছি।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন