শুক্রবার, ০৩ মে ২০২৪, ২০ বৈশাখ ১৪৩১, ২৩ শাওয়াল ১৪৪৫ হিজরী

অভ্যন্তরীণ

কুমিল্লায় যানজট : ১০ মিনিটের পথ লাগছে ৩ ঘণ্টা

দাউদকান্দিতে ওজন নিয়ন্ত্রণ স্কেলে অবৈধ বাণিজ্যের অভিযোগ

| প্রকাশের সময় : ১৭ মার্চ, ২০১৮, ১২:০০ এএম

চান্দিনা (কুমিল্লা) থেকে মুন্সী কামাল আতাতুর্ক মিসেল:
ঢাকা-চট্টগ্রাম মহাসড়কে কুমিল্লার দাউদকান্দিতে ১৫ কিলোমিটার এলাকাজুড়ে গতকাল শুক্রবার ভোর থেকে যানজটে স্থবির হয়ে পড়েছে। যাত্রীদের সীমাহীন দুর্ভোগ পোহাতে হচ্ছে। ওই যানজট টোলপ্লাজা থেকে দাউদকান্দির ইলিয়টগঞ্জ এলাকা পর্যন্ত ছড়িয়ে পড়েছে। এ সময় ঘণ্টার পর ঘণ্টা অনেক যাত্রী ও পণ্যবাহী যানবাহন ধীরগতিতে চলার কারণে জনদুর্ভোগ আরো চরম আকার ধারণ করেছে।
গাড়ির চালক ও যাত্রীরা বলছেন, ১০ মিনিটের সড়ক পার হতে প্রায় তিন ঘণ্টা সময় লাগছে। যাত্রী ও চালকদের অভিযোগ ওজন নিয়ন্ত্রণ স্কেলে সংশ্লিষ্টদের অবৈধ বাণিজ্যের কারণে ফোর লেনের সুফল মøান হচ্ছে।
জানা যায়, ঢাকা-চট্টগ্রাম ফোর লেন সড়কের যানবাহনের গতি ডাবল লেনের মেঘনা গোমতী ব্রিজে গিয়ে যানজটে গতি থেমে যাচ্ছে। এ ছাড়াও দাউদকান্দির টোল প্লাজা এলাকায় ওজন নিয়ন্ত্রণ স্কেলে অবৈধভাবে টাকা আদায় নিয়ে পণ্যবাহী যানবাহনের চালকদের সাথে সংশ্লিষ্টদের দর কষাকষির কারণে যানবাহনের গতি কমে গিয়ে যানজটের সৃষ্টি হচ্ছে।
যাত্রী ও চালকদের অভিযোগ-ঢাকা-চট্টগ্রাম মহাসড়ক ফোর লেন হওয়ার কারণে মহাসড়কের অন্য কোথাও তেমন যানজট সৃষ্টি না হলেও টোলপ্লাজায় পণ্যবাহী যানবাহন থেকে বখরা আদায় করতে গিয়ে ঢাকামুখী অংশে প্রতিদিনই কমবেশি যানজট লেগেই থাকে। ঢাকাগামী এশিয়া লাইনের যাত্রী সালাউদ্দিন সুমন দৈনিক ইনকিলাবকে জানান, যানজটের কারণে দাউদকান্দির গৌরিপুর থেকে সকাল ৯টায় টোলপ্লাজায় পৌঁছতে সময় লেগেছে প্রায় তিন ঘণ্টা।
হাইওয়ে পুলিশের দাউদকান্দি থানার ওসি আবুল কালাম আজাদ জানান, শুক্রবার ছুটির দিন হওয়ায় যানবাহনের চাপ এমনিতেই বেশি। এ যানজট স্থায়ী হচ্ছে না। যানবাহনের গতি কম থাকায় যানজটের সৃষ্টি হয়, তবে যানজট নিরসনের জন্য চেষ্টা চলছে।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন