বৃহস্পতিবার, ২৩ মে ২০২৪, ০৯ জ্যৈষ্ঠ ১৪৩১, ১৪ জিলক্বদ ১৪৪৫ হিজরী

খেলাধুলা

রিয়ালে বিধ্বস্ত সেল্টা

| প্রকাশের সময় : ১৪ মে, ২০১৮, ১২:০০ এএম

স্পোর্টস ডেস্ক : ইনজুরির কারণে ছিলেন না ক্রিশ্চিয়ানো রোনালদো। তবে, বেল-বেনজেমা-টনিক্রুস-ইস্কোদের নিয়ে সেরা একাদশই মাঠে নামিয়েছিলেন কোচ জিনেদিন জিদান। আগের ম্যাচে সোচনীয় পরাজয় ভুলে রিয়াল মাদ্রিদও ফিরেছে স্বরুপে। সান্তিয়াগো বার্নাব্যুতে সেল্টা ভিগোকে ৬-০ গোলে উড়িয়ে দিয়েছে লস বø্যাঙ্কোসরা।
বড় জয়ে জোড়া গোল করে সবচেযে বড় অবদান রাখেন গ্যারেথ বেল। শেষ চার ম্যাচে চার গোল করলেন ওয়েলস তারকা। ফলে লিভারপুলের বিপক্ষে আসন্ন চ্যাম্পিয়নস লিগের ফাইনালে মূল একাদশে বেলের অন্তর্ভূক্তি নিয়ে নতুন করে চিন্তা করতেই হচ্ছে মাদ্রিদ বস জিদানকে।
ঘরের মাঠে ১৩তম মিনিটে বেলের গোলে এগিয়ে যায় মাদ্রিদ। ৩০তম মিনিটে অনেকটা একক প্রচেষ্টায় বেল বাম পায়ের জোড়ালো শটে ব্যবধান দ্বিগুন করেন। সদ্য জন্ম নেয়া তৃতীয় সন্তান অ্যালেক্স চার্লসের উদ্দেশ্যে গোল উৎসর্গ করে উদযাপন করেন বেল। দু’মিনিট পরেই ইসকোর গোলে ৩-০ ব্যবধানে এগিয়ে থেকে বিরতিতে যায় স্বাগতিকরা।
ফিরে এসে মরোক্কান মিডফিল্ডার আশরাফ হাকিমি দলকে আরো এগিয়ে নেন। শেষদিকে জার্মান তারকা টনি ক্রুস রিয়ালকে ষষ্ঠ গোল উপহার দেন। এর আগে বিপদমুক্ত করতে গিয়ে বল নিজেদের জালে জড়িয়ে দেন সেল্টা ডিফেন্ডার সার্জি গোমেজ। ইউরোপ সেরার শেষ ধাপের লড়াইয়ে নামার আগে শিষ্যদের এমন নৈপুণ্যে উচ্ছ¡াসিত কোচ জিদান। ম্যাচ শেষে ফরাসি কিংবদন্তি বলেন, ‘এতে এটাই প্রমাণিত হয় সকলেই উজ্জীবিত অবস্থায় আছে, একইসাথে ফাইনালের জন্য পুরোপুরি প্রস্তুত আছে। চ্যাম্পিয়নস লিগ ফাইনালে দল বাছাই করা এখন সত্যিই কঠিন হয়ে গেল।’
এই জয় অবশ্য তেমন কাজে লাগেনি রিয়ালের। লিগ শিরোপা নিশ্চিত করা বার্সেলোনার থেকে ১৫ ও নগর প্রতিদ্ব›দ্বী অ্যাটলেটিকোর থেকে তিন পয়েন্ট পিছিয়ে ৭৫ পয়েন্ট নিয়ে টেবিলের তৃতীয় স্থানেই থাকলো ইউরোপিয়ান জায়ান্টরা।
একই রাতে আগের ম্যাচে কোকের গোলে গেটাফেকে ১-০ গোলে পরাজিত করে দ্বিতীয় স্থানে থেকে লিগ শেষ করার পথে আরো একধাপ এগিয়ে যায় অ্যাটলেটিকো মাদ্রিদ। ম্যাচের শেষ দিকে গোলরক্ষক ইয়ান ওবলাক ফায়কাল ফাজারের পেনাল্টি আটকে দিয়ে দিয়েগো সিমিয়োনের দলের জয় নিশ্চিত করেন। আসছে বুধবার মার্সেইর বিপক্ষে ইউরোপা লিগের ফাইনাল মহারণে নামার আগে অনুশীলনটাও বেশ ভালভাবেই সেরে নিল অ্যাটলেটিকো।
ম্যাচ শেষে দলের আর্জেন্টাইন বলেন, ‘আমরা এমন একটি দলের বিপক্ষে খেলতে নামছি যারা বেশ উজ্জীবিত, তাদের দলে বেশ কয়েকজন আগ্রাসী খেলোয়াড় রয়েছেন। কৌশলগত ভাবেও তারা বেশ শক্তিশালী।’
লিগের আরেক ম্যাচে রিয়াল বেটিসের সঙ্গে ২-২ ড্র করায় শীর্ষ ছয়ে থেকে আসর শেষ করার সুযোগ নষ্ট করে সেভিয়া। এই ড্রয়ের ফলে সেভিয়ার চেয়ে ৫ পয়েন্টে এগিয়ে ইউরোপা লিগ নিশ্চিত করে বেটিস।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন