ঢাকা শনিবার, ২৮ নভেম্বর ২০২০, ১৩ অগ্রহায়ণ ১৪২৭, ১২ রবিউস সানি ১৪৪২ হিজরী

নিবন্ধ

চিঠিপত্র

ঘুষ ও দুর্নীতি দূর করুন

| প্রকাশের সময় : ২৯ জুলাই, ২০১৮, ১২:০৩ এএম

চাকরি পেতে এবং বিভিন্ন অফিসে কোনো কাজের জন্য ঘুষ এখন ওপেন সিক্রেট। সবাই জানে, তবু কেউ কিছু বলে না। দেখে মনে হয়, ঘুষ দেওয়া ও নেওয়া রীতিতে পরিণত হয়েছে। সমানতালে এগিয়ে চলছে নিয়োগ বাণিজ্য। এখন মেধার ভিত্তিতে নিয়োগ হচ্ছে হাতে গোনা। নিয়োগের পুরোটাই নিয়ন্ত্রণ করছেন রাজনৈতিক দলের ছোট নেতারা। পুরোটাই একটি সিন্ডিকেট। ঘুষ বাণিজ্য ও নিয়োগ বাণিজ্য সমান্তরালভাবে চলছে। প্রশ্নপত্র ফাঁসও এই দুই বাণিজ্যের ফল। এ বাণিজ্যের ক্ষতিকর প্রভাব পড়ে ব্যক্তিজীবনে, পারিবারিক ও সামাজিক জীবনে এবং জাতীয় উন্নয়নে। বৃদ্ধি পাচ্ছে অপরাধপ্রবণতা ও পারিবারিক ভাঙন। চিকিৎসকদের টাকার মোহ ছেড়ে পেশাগত দায়িত্ব পালন করতে হবে। আর তা না হলে আগামী ১০ বছরে আমাদের স্বাস্থ্য খাত বিরাট হুমকির মুখে পড়বে। চিকিৎসকদের মনেপ্রাণে বিশ্বাস করতে হবে চিকিৎসাসেবা ব্যবসা নয়। আসুন, ঐক্যবদ্ধ প্রচেষ্টায় গড়ে তুলি আগামী দিনের সুন্দর বাংলাদেশ। ঘুষ, দুর্নীতি ও লুটপাট বন্ধ করতে পারলে ২০৩০ সালের মধ্যে বাংলাদেশ হবে উন্নত বিশ্বের দেশগুলোর মধ্যে একটি।
সুধীর বরণ মাঝি
হাইমচর, চাঁদপুর।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (3)
Chinmoy tewary ১৪ এপ্রিল, ২০২০, ৯:৪৪ পিএম says : 0
আমি একজন মানসিক রোগের ওষুধ খাচ্ছি, দীর্ঘ 2005 সাল থেকে, ছোট একটি পান দোকান ছিল তাও বন্ধ হয়ে গেছে, পাঁচটি পেট চালাতে হিমশিম খাচ্ছি, একটি নিউজপেপার ছিল মাসে দুবার বেড়াতো সেটাও বন্ধ, অন্যের কারো কাজ করলে পয়সা করে দেয় না খুব কষ্ট, এইরকম অবস্থায় নিজের কোন বাস্তু নেই,pwd রাস্তার ধারে বাস করছি দীর্ঘ কুড়ি বছর,,,,,,, আমার দিক আমার বিষয়টা বিবেচনা করে দেখবেন, প্রণাম জানাই,,,,,, ঠিকানা, গ্রাম পোস্ট পিংলা জেলা পশ্চিম মেদিনীপুর স্টেট ওয়েস্ট বেঙ্গল
Total Reply(0)
আবু ওবাইদা রিয়াদ ২৩ জুন, ২০২০, ৩:৫৬ পিএম says : 0
মাননীয় প্রধানমন্ত্রী মেডাম সেখ হাছিনা মেডাম আমার বাবা একটা সেনবাহিনীর অবসরপ্রাপ্ত আমার একটা খুব সপ্ন ছিলো ছোট্ট বেলা থেকে আমি পুলিশের চাকরি করবো কিন্তু দুঃখের বিষয় হলো মেডাম আমার এক পায়ে ৬ আংগুল থাকার কারণে আমি সরকারি পুলিশের চাকরির আবেদন করতে পারি না মেডাম আমার দিঘ বিশ্বাস মেডাম আপনি যদি আমার দিকে একটু তাকিয়ে দয়া করে আমাকে একটা চাকরি দিলে অনেক উপকার হতো আমাদের জাতি পিতা বঙ্গবন্ধুর সোলার বাংলাদেশের গড়ারলক্ষ্যে আমি দেশের উনয় কাজে নিয়োজিত থাকতে চাই। মেডাম আপনার সোনার বাংলাদেশ দেশের মানুষের জন্য কাজ করতে পারলে নিজেকে গর্ভিত বলে মনে করবো। মেডাম আমাকে পুলিশের চাকরি টা দিয়ে দেশের মানুষের সাহায্য কারা একটা সজুক দিলে আমার সপ্ন গুলো পুরোন করতে পারতাম।
Total Reply(0)
মোঃ মিলন হাওলাদার ৩০ আগস্ট, ২০২০, ৪:১১ পিএম says : 0
মাননীয় প্রধানমন্ত্রী, আসসালামুয়ালাইকুম। আশাকরি আল্লাহর রহমতে ভালোই আছেন। আমি আপনার সাহায্যে প্রার্থনা কোরছি। আমি একজন এতিম ও নিম্ন শ্রেণীর পরিবারের সন্তান। আমার বাবা নেই মাও প্রতিবন্ধী।তাই আপনার কাছে বিনীত নিবেদন,আপনে আমার কথা টা বিবেচনা করে আমাকে একটি সরকারি চাকরি দেয়ার জন্য বিশেষ অনুরোধ করছি।মা আপনে ওনেক দয়া শিল।এই এতিম ছেলেটার পাশে একটু দারান মা।
Total Reply(0)

গত ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন