শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০, ১৮ রমজান ১৪৪৫ হিজরী

অভ্যন্তরীণ

আমতলীতে ভিজিএফ চাল বিতরণে অনিয়ম

আমতলী (বরগুনা) উপজেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ১৫ আগস্ট, ২০১৮, ১২:০৪ এএম

আমতলীর গুলিশাখঅলী ইউনিয়নে ভিজিএফ চাল বিতরনে অনিয়মের অভিযোগ উঠেছে। চাল বিতরনের সাথে জড়িতদের যোগসাজসে ঈদ-উল-আযহা উপলক্ষে বন্যাক্রান্ত/অন্যান্য দুর্যোগাক্রান্ত/দুঃস্থ/ অতি দরিদ্রদের জন্য মাথাপিছু নির্ধারিত ২০ কেজির পরিবর্তে ১৬ কেজি থেকে ১৭ কেজি চাল দেয়া হয়েছে বলে অভিযোগ পাওয়া গেছে।
জানা যায়, ভিজিএফ কর্মসূচির আওতায় গুলিশাখালী ইউনিয়নে ৫ হাজার ৩শ ২৪ জন অসহায় ও দুঃস্থদের ২০কেজি করে চাল প্রদানের জন্য তালিকা তৈরী করা হয়। গত ১২ আগস্ট রবিবার সকাল থেকে চাল বিতরনের কার্যক্রম শুরু হয়। সরেজমিনে গিয়ে দেখা যায়, ভুক্তভোগীদের অভিযোগ, ২০ কেজি চাল বুঝে নেয়ার পর ডিজিটাল পালায় মাপ দিলে দেখা যায়, ১৬ কেজি-১৭ কেজির মত। প্রথমদিকে চাল নেয়া বেশ কয়েকজন ওজনে কম দেয়ার জন্য ক্ষোপ প্রকাশ করলে বিষয়টি সবার মধ্যে জানাজানি হয়। ইউপি চেয়ারম্যান এ্যাডভোকেট মোঃ নুরুল ইসলামের সাথে চাল ওজনে কম দেয়ার ব্যাপারে কথা বললে তিনি নিজে ওজন করে দেখেন এবং মেম্বারদের কম না দেয়ার জন্য বলে দেন। এবং গোডাউন থেকে বস্তা ৫২ কেজি ওজন করে দেন। কিন্তু ৪৭-৪৮ কেজির বেশি হয় না।
এ ব্যাপারে উপজেলা নির্বাহী অফিসারের কাছে অভিযোগ করেছেন কি না জানতে চাইলে চেয়ারম্যান জানান, অনেক বলেছে কোন কাজ হয় নাই। আমতলী খাদ্য গোডাউনের ওসি এলএসডি রবিন্দ্র নাথ বিশ^াস জানান বস্তায় ওজনে কম থাকার ব্যাপারে জানান, তিনি বলেন, বস্তায় কম হতে পারে কিন্তু আমরা ওজন দিয়ে দিই।
আমতলী উপজেলা নির্বাহী অফিসার মোঃ সরোয়ার হোসেন জানান, ভিজিএফ চাল কম দেয়ার কথা না সেটা আমি দেখব। আর খাদ্য গোডাউন থেকে কোন চাল কম দেয়া হয় না।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন